Home /News /business /
New Business Idea: অনলাইন এই ব্যবসা করে আপনিও হতে পারেন কোটিপতি, জেনে নিন কীভাবে!

New Business Idea: অনলাইন এই ব্যবসা করে আপনিও হতে পারেন কোটিপতি, জেনে নিন কীভাবে!

New Business Idea: এই ব্যবসার মাধ্যমে ভালো মুনাফা পাওয়া সম্ভব এবং খুব অল্প সময়ের মধ্যে কোটিপতিও হওয়া যেতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: যতদিন যাচ্ছে অনলাইন ব্যবসার গুরুত্ব তত বেড়েই চলেছে। এমনই এক ব্যবসা হল অনলাইন ফুয়েল সেল ব্যবসা (Online Fuel Business)। যাঁরা কম সময়ে বেশি অর্থ উপার্জন করতে চান তাঁদের জন্য এটি খুব ভালো বিজনেস আইডিয়া। এই ব্যবসায় এখন প্রতিযোগিতা কম এবং উপার্জনের সুযোগ প্রচুর। অনলাইন ফুয়েল সেল ব্যবসা বলতে বোঝায় পেট্রোল (Petrol) এবং ডিজেল (Diesel) বিক্রি করা। তবে পাম্প খুলে নয় অনলাইন ডেলিভারির মাধ্যমে।

আরও পড়ুন: অবশেষে বাজারে আসছে LIC-র শেয়ার! কেনার জন্য কারা পাবেন ছাড়?

আমরা সবাই জানি, দেশে যানবাহনের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার ফলে পেট্রোল পাম্পেও ভিড় বাড়ছে। জ্বালানি পাওয়ার জন্য মানুষ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকে। এমতাবস্থায় পেট্রোল বা ডিজেলের হোম ডেলিভারি পেলে মানুষ তা নিতে আগ্রহী হবে। ২০১৬ সালে, সরকার পেট্রোল এবং ডিজেলের হোম ডেলিভারি করার অনুমতি দিয়েছিল। তবে অনলাইন ফুয়েল সেল ব্যবসা করার জন্য প্রথমে পেট্রোলিয়াম কোম্পানির থেকে অনুমতি নিতে হবে। প্রাথমিক ধাপগুলি পার করার পর এই ব্যবসার মাধ্যমে ভালো মুনাফা পাওয়া সম্ভব এবং খুব অল্প সময়ের মধ্যে কোটিপতিও হওয়া যেতে পারে।

এই ব্যবসার জন্য অবশ্যই আধুনিক প্রযুক্তির সাহায্য নিতে হবে। সাধারণত অনলাইন ব্যবসা চলে অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে। তাই এই ব্যবসার জন্য প্রথমে একটি ওয়েবসাইট বা অ্যাপ তৈরি করতে হবে। এরপর ব্যবসা সম্পর্কে একটি বিস্তারিত রিপোর্ট তৈরি করতে হবে যার মধ্যে ব্যবসার ধারণা, আয়, খরচ সবকিছুর উল্লেখ থাকবে। রিপোর্ট তৈরি করার পর তেল সংস্থাগুলির কাছে নিয়ে যেতে হবে। যদি তেল সংস্থাগুলি এটি অনুমোদন করে তবেই অনলাইন বিক্রি শুরু করা যাবে।

আরও পড়ুন: এক বছরে ১০০০ শতাংশের বেশি রিটার্ন, কিনেছেন না কি এই স্টক?

এই ব্যবসা করার জন্য প্রাথমিকভাবে ১২ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে হতে পারে। লোনের সাহায্য নিয়েও এই ব্যবসায় নামা যেতে পারে। পিএম মুদ্রা লোন যোজনার (PM Mudra Loan Yojana) মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নেওয়া যেতে পারে। ব্যবসাটি প্রতিষ্ঠিত হলে এই ঋণ সহজেই পরিশোধ করা সম্ভব।

আরও পড়ুন: বিক্রি করতে চাইছেন সোনা ? আগে বুঝে নিন ট্যাক্স সংক্রান্ত নিয়ম

উত্তরপ্রদেশের নয়ডা শহরে এই অনলাইন জ্বালানির ব্যবসা ভালোই চলছে এবং দ্রুততার সঙ্গে বৃদ্ধিও পাচ্ছে। পেপফুয়েলস (Pepfuels) নামের একটি কোম্পানি পেট্রোল ও ডিজেলের হোম ডেলিভারি করছে। কোম্পানিটির ব্যবসা ১০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: New Business Idea, Online Fuel Delivery

পরবর্তী খবর