Home /News /business /
Multibagger Stock: এক বছরে ১০০০ শতাংশের বেশি রিটার্ন, কিনেছেন না কি এই স্টক?

Multibagger Stock: এক বছরে ১০০০ শতাংশের বেশি রিটার্ন, কিনেছেন না কি এই স্টক?

Multibagger Stock: অন্যান্য জুয়েলারি নির্মাতাদের তুলনায় রাধিকা জুয়েলটেকের শেয়ার টাইটান এক বছরে সবচেয়ে বেশি রিটার্ন দিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: গত এক বছরে অসংখ্য শেয়ার মাল্টিব্যাগার হয়েছে। রাধিকা জুয়েলটেকের (Radhika Jeweltech) শেয়ার এই মাল্টিব্যাগার স্টকের (Multibagger Stock) মধ্যে অন্যতম। গত এক বছর ধরে বিনিয়োগকারীদের বিশাল রিটার্ন দিচ্ছে এই স্টক। শুধুমাত্র গত বছর এই স্টকের দাম প্রায় ১৭ টাকা থেকে বেড়ে ১৯৬.৮৫ টাকা হয়েছে। রাধিকা জুয়েলটেকের স্টক এক বছরে রিটার্ন দিয়েছে ১০০০ শতাংশেরও বেশি। কল্যাণ জুয়েলার্স এবং রাজেশ এক্সপোর্টসেরমতো অন্যান্য জুয়েলারি নির্মাতাদের তুলনায় রাধিকা জুয়েলটেকের শেয়ার টাইটান এক বছরে সবচেয়ে বেশি রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন: বিক্রি করতে চাইছেন সোনা ? আগে বুঝে নিন ট্যাক্স সংক্রান্ত নিয়ম

আইআইএফএল সিকিউরিটিজ (IIFL Securities) প্রদত্ত তথ্য অনুযায়ী এই মাল্টিব্যাগার স্টক থেকে আরও বেশি রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্রোকারেজ গবেষণার রিপোর্টে বলা হয়েছে, এই মাল্টিব্যাগার স্টকটি ১৮০ টাকায় একটি নতুন ব্রেকআউট দিয়েছে এবং নিকটবর্তী মেয়াদে এটি বেড়ে ২৩০ টাকা হতে পারে। রিপোর্টে আরও বলা হয়েছে, এই স্টকটিতে প্রচুর পরিমাণে ভলিউম রয়েছে। দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে আয়তনও। আইআইএফএল সিকিউরিটিজের রিপোর্টে বিনিয়োগকারীদের পরামর্শ দেওয়া হয়েছে যে সংশোধনের ক্ষেত্রে, রাধিকা জুয়েলটেকের স্টক ১৮৫ টাকা থেকে ১৯০ টাকার স্তরে কেনা যেতে পারে৷ স্টকের মূল্যের আউটলুক সম্পর্কে বলা হয়েছে যে ১৬৭ টাকার স্টপ লসের সঙ্গে এটিকে ২২০ থেকে ২৩০ টাকার লক্ষ্যমাত্রা নিয়ে পোর্টফোলিওতে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

আরও পড়ুন: আজ বাড়ল না কমল ? দেখে নিন আপনার শহরে পেট্রোল ও ডিজেলের লেটেস্ট দাম

আইআইএফএল সিকিউরিটিজ ভাইস প্রেসিডেন্ট অনুজ গুপ্ত জানান, “মাল্টিব্যাগার স্টক একটি বুলিশ চার্ট কাঠামো অনুসরণ করছে হায়ার টপ হায়ার বটম ফর্মেশন (Higher Top Higher Bottom Chart Pattern) অনুসারে, যা ইতিবাচক গতির ইঙ্গিত দেয়। এর পাশাপাশি স্টকটি বুলিশ ক্যান্ডেলস্টিক প্যাটার্ন (Bullish Candlestick Pattern) অনুসরণ করছে।”

আইআইএফএল সিকিউরিটিজের একজন বিশেষজ্ঞ জানান, বৈশ্বিক এবং ঘরোয়া ট্রিগার, সোনার এবং হলুদ ধাতুর দাম বৃদ্ধির কারণে জুয়েলারি কোম্পানির মার্জিন লাভের আশা করা হচ্ছে। তিনি বলেন, মার্কেটে সোনার দাম বেড়ে আউন্স প্রতি ১৯৬০ ডলার হতে পারে বলে আশা করা হচ্ছে। এর ফলে আশা করা যেতে পারে যে রাধিকা জুয়েলটেক লিমিটেডের মার্জিন লাভ অব্যাহত থাকবে।

আরও পড়ুন: Real Estate: রিয়েল এস্টেট সেক্টরের জন্য সুখবর, বাড়ি বিক্রি বেড়েছে ৪০%!

এক বছর আগে কোনও বিনিয়োগকারী যদি রাধিকা জুয়েলটেকের শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে আজ তা বেড়ে হয়েছে ১২ লক্ষ টাকারও বেশি। একইভাবে ৬ মাস আগে কোনও বিনিয়োগকারী যদি রাধিকা জুয়েলটেকের শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে আজ তা বেড়ে ২ লক্ষ টাকারও বেশি হয়ে গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Penny Stock, Stock Markets

পরবর্তী খবর