Home /News /birbhum /
Birbhum News : ট্রাফিক আইন ভাঙলেন টোটো চালক, ট্রাফিক কন্ট্রোলের দ্বায়িত্বে দিয়েই হল শাস্তি

Birbhum News : ট্রাফিক আইন ভাঙলেন টোটো চালক, ট্রাফিক কন্ট্রোলের দ্বায়িত্বে দিয়েই হল শাস্তি

title=

ঘটনার পর ওই টোটো চালক নিজের ভুল বুঝতে পেরে মুখ লুকানোর চেষ্টা করেন।

  • Share this:

    #বীরভূম: পথ নিরাপত্তা এবং যাত্রীদের সুরক্ষার জন্য মোটর ভেহিকেল আইনে সংশোধনী আনা হয়েছে। সংশোধিত এই আইনে আগের তুলনায় ট্রাফিক নিয়ম লঙ্ঘন করার ক্ষেত্রে জরিমানা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। তবে সিউড়ি শহরে ট্রাফিক আইন ভঙ্গ করার জন্য এক টোটো চালককে এমন শাস্তি দেওয়া হল যা তিনি জীবনে ভুলবেন না!

    বুধবার সিউড়ি শহরের কেন্দ্রস্থল প্রশাসন ভবনের কাছে যে মোড় রয়েছে সেখানে ট্রাফিক আইন লঙ্ঘন করে ব্যস্ততার মধ্যে এক টোটো চালক রাস্তা দিয়ে চলে যাওয়ার চেষ্টা করেন। সেই সময় সেখানে কর্মরত ছিলেন ট্রাফিক ওসি সুমন প্রামাণিক। তিনি ওই টোটো চালককে ধরে ফেলেন। এরপর শুরু হয় তার শাস্তি। ওই টোটো চালক হয়তো ভেবেছিলেন তাকে মোটা অঙ্কের টাকা জরিমানা করা হবে নিয়ম অনুসারে। কিন্তু টাকা জরিমানা করার পরিবর্তে তাকে যে শাস্তি দেওয়া হল তা আশা করি তিনি জীবনেও ভুলবেন না।

    আরও পড়ুন Malda News: গঙ্গায় তলিয়ে যাচ্ছে প্রাইমারি স্কুল!

    ট্রাফিক আইন লঙ্ঘন করার পর সকাল সাড়ে দশটার পর থেকে ওই টোটো চালককে ওই মোড়ে দাঁড় করিয়ে দেওয়া হয় ট্রাফিক নিয়ন্ত্রণ করার জন্য। ওই রাস্তা দিয়ে যে সকল গাড়ি যাতায়াত করছিল তাদের ওই টোটা চালককে দিয়েই আধ ঘণ্টার বেশি সময় ধরে ট্রাফিক নিয়ন্ত্রণ করানো হয়। মাঝে মাঝে অবশ্য ওই টোটো চালক কোন ভুল করলে ট্রাফিক ওসি সুমন প্রামাণিক খোদ তাকে দেখিয়ে দিচ্ছিলেন কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়। এই অদ্ভুত সাজা দেওয়ার পর শেষমেশ তাকে ছেড়ে দেওয়া হয় এবং বলা হয় যেন এই ভুল আর পরে কখনো না হয়।

    আরও পড়ুন Murshidabad News: নিউজ18 লোকালের খবরের জের, অর্জুনপুর বিদ্যালয়ে বদলানো হল একাদশ দ্বাদশে ক্লাসের নিয়ম

    ঘটনার পর ওই টোটো চালক নিজের ভুল বুঝতে পেরে মুখ লুকানোর চেষ্টা করেন। পাশাপাশি তিনি জানান, তিনি ট্রাফিক আইন লঙ্ঘন করেছিলেন। যে কারণেই তাকে আটকে রাখা হয়েছিল। নিজেকে কৌশিক বন্দ্যোপাধ্যায় বলে পরিচয় দেওয়া ওই টোটো চালক অবশ্য কোন ভাবেই মেনে নিতে চাননি তাকে ট্রাফিক নিয়ন্ত্রণ করে শাস্তি দেওয়া হয়েছে ট্রাফিক লঙ্ঘনের। পরিবর্তে তিনি হেসে জানান, "আমাকে নিয়ম বোঝাচ্ছিলেন অফিসার।" আশা করা যায় অভিনব এই শাস্তি পেয়ে আর কোনদিন ট্রাফিক নিয়ম ভঙ্গ করার মতো সাহস করবেন না ওই টোটো চালক।

    Madhab Das
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Toto Driver, Traffic Rule

    পরবর্তী খবর