Home /News /malda /
Malda News: গঙ্গায় তলিয়ে যাচ্ছে প্রাইমারি স্কুল!

Malda News: গঙ্গায় তলিয়ে যাচ্ছে প্রাইমারি স্কুল!

title=

ইতিমধ্যে স্কুলের এক তৃতীয়াংশ গঙ্গা ভাঙনের কবলে পড়ে তলিয়ে গিয়েছে।

  • Share this:

    #মালদহ: গঙ্গা গ্রাসে বিলীন হতে বসেছে আরও একটি প্রাইমারি স্কুল। ইতিমধ্যে স্কুলের এক তৃতীয়াংশ গঙ্গা ভাঙনের কবলে পড়ে তলিয়ে গিয়েছে। মঙ্গলবার ভোর থেকে শুরু হয়েছে ভাঙন। মালদহের মানিকচক ব্লকের নারায়ণপুর চর এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যে। ভাঙন শুরু হতেই স্কুল ছুটি দেওয়া হয়েছে।

    আগামী কয়েকদিন লাগাতার ভাঙন চলতে থাকলে এই স্কুলটিও গঙ্গা গর্ভে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এমনটায় দাবি স্থানীয়দের। স্কুল ভবনের বাকি অংশ তলিয়ে যাওয়া কেবলই সময়ের অপেক্ষা, দাবি স্থানীয়দের।

    আরও পড়ুন Murshidabad News: নিউজ18 লোকালের খবরের জের, অর্জুনপুর বিদ্যালয়ে বদলানো হল একাদশ দ্বাদশে ক্লাসের নিয়ম

    শুধু স্কুল ভবন নয়, নতুন করে ভাঙন শুরু হতেই মানিকচক ব্লকের নারায়ণপুর চড় এলাকার চাষের জমি গঙ্গা গ্রাসের মুখে পড়েছে। ভিটেমাটি হারানোর আশঙ্কায় চড়ে বসবাসকারী শতাধিক পরিবার। বিস্তীর্ণ এলাকা জুড়ে প্রবল ভাঙ্গনের জেরে বাড়িঘর ছেড়ে অন্যত্রে আশ্রয় নিতে শুরু করেছেন বাসিন্দারা। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নারায়ণপুর চর প্রাথমিক স্কুলে পড়ুয়া সংখ্যা প্রায় দেড়শ জন। চারজন শিক্ষক রয়েছেন। স্কুল ভবন ভাঙ্গনের কবলে পড়তেই বন্ধ রাখা হয়েছে পঠন পাঠন।

    আরও পড়ুন Murshidabad News: ফসল খেয়েছে ছাগল! অভিযোগে ধারাল অস্ত্রের কোপ দুজনকে মৃত ১

    স্কুল ভাঙনের কবলে পড়তেই জেলা প্রশাসন তৎপর। প্রশাসনের উদ্যোগে ভাঙন মোকাবিলার কাজ শুরু করা হচ্ছে। স্কুলটি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার তৎপরতা শুরু হয়েছে। রাজ্যের জল সেচ দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, বিষয়টির উপরে আমরা নজরদারি চালাচ্ছি। ভাঙ্গন কবলিত এলাকায় একটি টিম পাঠানো হবে। স্কুলটি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আমরা ব্যবস্থা করব। এই মুহূর্তে নতুন করে স্কুল তৈরির জায়গা খোঁজা হবে। সেখানে প্রাইমারি স্কুলটি নতুন ভাবে তৈরি করা হবে। মানিকচক এলাকায় নতুন স্কুল ভবন তৈরির জন্য আশা করা যায় জায়গার সমস্যা হবে না।

    Harashit Singha
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Ganges, North bengal news

    পরবর্তী খবর