Home /News /murshidabad /
Murshidabad News: নিউজ18 লোকালের খবরের জের, অর্জুনপুর বিদ্যালয়ে বদলানো হল একাদশ দ্বাদশে ক্লাসের নিয়ম

Murshidabad News: নিউজ18 লোকালের খবরের জের, অর্জুনপুর বিদ্যালয়ে বদলানো হল একাদশ দ্বাদশে ক্লাসের নিয়ম

title=

মুর্শিদাবাদের ফরাক্কার অর্জুনপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকের সঙ্কট দেখা দেয়। আর তাতেই শিকেয় উঠেছিল  একাদশ-দ্বাদশ শ্রেণির পড়াশোনা।

  • Share this:

    #মুর্শিদাবাদ: নিউজ ১৮ লোকালের খবরের জের। ফরাক্কা অর্জুনপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে ছয় দিন ক্লাসের সিদ্ধান্ত নিল শিক্ষা দফতর৷

    সম্প্রতি মুর্শিদাবাদের ফরাক্কার অর্জুনপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকের সঙ্কট দেখা দেয়। আর তাতেই শিকেয় উঠেছিল একাদশ-দ্বাদশ শ্রেণির পড়াশোনা। রীতিমতো নোটিস জারি করে সপ্তাহে মাত্র তিনদিন ক্লাস চালু রাখার কথা জানিয়ে ছিলেন স্কুল কর্তৃপক্ষ। সেই খবর আমরা নিউজ 18 লোকালের পর্দায় তুলে ধরি। নিউজ 18 লোকালের খবরের জের, অবশেষে নড়ে চড়ে বসল মুর্শিদাবাদ জেলা শিক্ষা দফতর।জানানো হল, শিক্ষকদের ঘাটতি থাকলেও সপ্তাহে ছ'দিন ক্লাস করা হবে। মুর্শিদাবাদ জেলা শিক্ষা দফতরের এই সিদ্ধান্তে খুশি প্রকাশ করেছেন ছাত্রছাত্রীরা সকলেই।

    আরও পড়ুন Murshidabad News: ফুলসজ্জা কাটতেই নববিবাহিতা স্ত্রীকে রেখে বেপাত্তা স্বামী! থানায় গেল নববধূর পরিবার

    আরও পড়ুন Birbhum News : লটারির টিকিট কেনার আগে সাবধান, ভুয়ো লটারিতে ছেয়ে গিয়েছে জেলায়

    মুর্শিদাবাদ জেলার ফরাক্কা ব্লকের অর্জুনপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৯ হাজার। স্কুলে ১০৮ জন শিক্ষক ছিলেন। কিন্তু উৎসশ্রী প্রকল্পের মধ্যে দিয়ে সম্প্রতি এই বিদ্যালয়ের প্রায় ৪৬ জন শিক্ষক বদলি হয়ে যাওয়ায় শিক্ষকের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬২-তে। এরফলে পঠন-পাঠন শিকেয় উঠেছিল।

    সবচেয়ে বেশি প্রভাব পড়েছে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে। ছাত্র শিক্ষক অনুপাতের হার কমে যাওয়ায় কিভাবে পঠন পাঠন চালাবেন তা নিয়ে চিন্তিত ছিলেন স্কুল কর্তৃপক্ষ। বাধ্য হয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে তিনদিন ক্লাসের নোটিস জারি করে তাঁরা। কিন্তু সপ্তাহে তিন দিন ক্লাসের ফলে কীভাবে শেষ হবে সিলেবাস? এই প্রশ্ন চিন্তায় ফেলেছে ছাত্র-ছাত্রীদের। যা আমরা তুলে ধরি ছাত্র ও ছাত্রীদের কথা মাথায় রেখে। খবর সম্প্রচার হতেই নড়ে চড়ে বসেছে শিক্ষা দফতর।

    কৌশিক অধিকারী 

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Murshidabad, South bengal news

    পরবর্তী খবর