Home /News /birbhum /
Birbhum News : লটারির টিকিট কেনার আগে সাবধান, ভুয়ো লটারিতে ছেয়ে গিয়েছে জেলায়

Birbhum News : লটারির টিকিট কেনার আগে সাবধান, ভুয়ো লটারিতে ছেয়ে গিয়েছে জেলায়

title=

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, মহম্মদ বাজার, সোঁতসাল, হাটজান বাজার সহ বিভিন্ন জায়গায় এই ধরনের ভুয়ো লটারির টিকিট বিক্রি হচ্ছে।

  • Share this:

    #বীরভূম: রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্ন কে না দেখেন। আবার অনেকেই এই স্বপ্ন পূরণ করার জন্য প্রতিদিন লটারির টিকিট কেনেন। সম্প্রতি লটারি টিকিটে বহু জায়গায় প্রথম পুরস্কার পাওয়ার খবর আসছে এবং কোটিপতি হতে দেখা যাচ্ছে বহু মানুষকে। তবে জানেন কি বীরভূম প্রচুর পরিমাণে ভুয়ো লটারিতেও ছেয়ে গেছে।

    মূলত এই সকল ভুয়ো লটারি আনা হচ্ছে পাশের রাজ্য ঝাড়খণ্ড থেকে। সেখানে যে সকল লটারি চলে না সেই সকল লটারি এনে বিক্রি করা হচ্ছে বীরভূমের বিভিন্ন এলাকায়। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, মহম্মদ বাজার, সোঁতসাল, হাটজান বাজার সহ বিভিন্ন জায়গায় এই ধরনের ভুয়ো লটারির টিকিট বিক্রি হচ্ছে। এই ধরনের ভুয়ো টিকিটের বিক্রি ঠেকাতে ডিইবির তরফ থেকে জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন আধিকারিকরা। ইতিমধ্যেই এই অভিযানে সোঁতসাল এলাকা থেকে নুর আক্তার শেখ এবং আমির আলী শেখ নামে দু'জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের থেকে বিপুল পরিমাণে এই ধরনের ভুয়ো লটারির টিকিট উদ্ধার করা হয়। তারা বর্তমানে জেল হেফাজতে রয়েছেন।

    আরও পড়ুন Murshidabad News: ফুলসজ্জা কাটতেই নববিবাহিতা স্ত্রীকে রেখে বেপাত্তা স্বামী! থানায় গেল নববধূর পরিবার

    ডিইবি আধিকারিকদের তরফ থেকে জানানো হয়েছে, মূলত ঝাড়খণ্ড থেকে এই ধরনের যে লটারির টিকিট আনা হচ্ছে সেগুলিতে কমিশন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের লটারি টিকিটের তুলনায় অনেক বেশি। এরই পরিপ্রেক্ষিতে বিক্রেতারা এই লটারির টিকিট বিক্রি করার দিকে ঝুঁকছেন। তবে এই সকল লটারির টিকিটে কোনওদিন টাকা লাগবে না বলেই জানানো হয়েছে।

    আরও পড়ুন Malda News: ঢাক ঢোল পিটিয়ে হল খুঁটি পুজো, দায়িত্বে শুধুমাত্র মহিলারা

    বিক্রেতাদের তরফ থেকেও স্বীকার করে নেওয়া হয়েছে অনেক বিক্রেতা বেশি কমিশনের জন্য এই ধরনের ঝাড়খণ্ড থেকে আসা ভুয়ো লটারির টিকিট বিক্রি করছেন। তবে তারা এই ধরনের টিকিট বিক্রি করেন না। ক্রেতারাও এই বিষয়টি স্বীকার করে নিয়েছেন। সুতরাং এই ঘটনার পর লটারির টিকিট কেনার নেশা যাদের রয়েছে তাদের সাবধান থাকতে হবে।

    Madhab Das
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Birbhum, Lottery, South bengal news

    পরবর্তী খবর