Home /News /malda /
Malda News: ঢাক ঢোল পিটিয়ে হল খুঁটি পুজো, দায়িত্বে শুধুমাত্র মহিলারা

Malda News: ঢাক ঢোল পিটিয়ে হল খুঁটি পুজো, দায়িত্বে শুধুমাত্র মহিলারা

title=

পুজোর কাউন্ট ডাউন শুরু হয়েছে। ইতিমধ্যে পুজো উদ্যোক্তাদের মধ্যে প্রস্তুতি তুঙ্গে। খুঁটিপুজো অনুষ্ঠিত হল মহিলা পরিচালিত পুড়াটুলি সার্বজনীন দুর্গাপুজো।

  • Share this:

    #মালদহ: পুজোর কাউন্ট ডাউন শুরু হয়েছে। ইতিমধ্যে পুজো উদ্যোক্তাদের মধ্যে প্রস্তুতি তুঙ্গে। খুঁটি পুজার মধ্য দিয়ে একের পর এক পুজোর সূচনা শুরু হয়েছে। রবিবার বিকেলে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে খুঁটিপুজো অনুষ্ঠিত হল মহিলা পরিচালিত পুড়াটুলি সার্বজনীন দুর্গাপুজা উৎসবের। গত সাত বছর ধরে মালদহ শহরের ১২ নম্বর ওয়ার্ডের পুড়াটুলি সদরঘাট এলাকায় এই পুজোর আয়োজন করে আসছেন স্থানীয় মহিলারা।

    এদিন বিকেলে সাড়ম্বরের সঙ্গে অনুষ্ঠিত হল খুঁটি পুজো। স্থানীয় মহিলারা এদিন পুজোর আয়োজন করেন। খুঁটি পুজো শেষে মহিলারা নিজেরাই বাঁশের খুঁটি মাটিতে পোঁতেন। মহিলাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় স্থানীয় যুবকেরাও। খুঁটি পুজোর মধ্যে দিয়েই এদিন পুজোর আনন্দে সামিল হলেন পুজো কমিটির সদস্য থেকে স্থানীয় মহিলারা।

    আরও পড়ুন পুরসভার অফিস বদল! বিজ্ঞাপন, মার্কেট ও কর মূল্যায়ন বিভাগকে প্রধান কার্যালয় থেকে সরিয়ে দেওয়া হল

    বিগ বাজেটের পুজো না হলেও পুড়াটুলি মহিলা পরিচালিত সার্বজনীন দুর্গাপুজো প্রতিবছর বিশেষ নজর কাড়ে দর্শনার্থীদের। মহিলারা নিজেদের উদ্যোগেই সমস্ত কিছু আয়োজন করে থাকেন এই পুজোর। নিজেদের ঘর সামলে মহিলারা বেরিয়ে পড়েন পুজোর চাঁদা কালেকশনে৷ পাশাপাশি মন্ডপ প্রতিমা তৈরির বায়না পুজোর মন্ডপের থিমসজ্জা সমস্ত কিছুই মহিলারা নিজেদের উদ্যোগে করে থাকেন।

    খুঁটি পুজোর পর থেকেই পুজো কমিটির সদস্যরা মিলিত হয়ে পুজোর আয়োজনের বিভিন্ন কাজ করে থাকেন। পুজোর পাঁচ দিন শুধু নয় খুঁটি পুজোর পর থেকেই আনন্দে কাটে সকলের। এই পুজো ছেড়ে অন্য কোথাও যান না স্থানীয়রা। পুজোর পাঁচ দিন এই পুজোকে নিয়েই মেতে থাকেন এলাকার মহিলারা, পুজোকে ঘিরে পাঁচ দিন ব্যাপী চলে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ছোটদের বসে আঁকো প্রতিযোগিতা নাচ-গান । এই সমস্ত কিছু নিয়েই মেতে থাকেন আশেপাশের বাসিন্দারা।

    Harashit Singha
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Durga Puja 2022, Khuti puja, North bengal news

    পরবর্তী খবর