Home /News /alipurduar /
Alipurduar News: ডুয়ার্সে এবার অচেনা জায়গার খোঁজ! করা হচ্ছে নতুন হোম স্টে!

Alipurduar News: ডুয়ার্সে এবার অচেনা জায়গার খোঁজ! করা হচ্ছে নতুন হোম স্টে!

photo source collected

photo source collected

Alipurduar News: ঢেলে সাজছে আলিপুরদুয়ারের পর্যটন শিল্প! অজনা অচেনা জায়গায় এবার যেতে পারবেন পর্যটকরা! নতুন হোম স্টের জন্য করা যাবে আবেদন! জানুন

  • Share this:

    #আলিপুরদুয়ার: জেলার পর্যটন বিকাশে স্থানীয় পর্যটন সংস্থা গুলির কর্ণধার ও সদস্যদের নিয়ে আলিপুরদুয়ারের প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন রাজ্যের পর্যটন সচিব সৌমিত্র মোহন।ওই বৈঠকে তিনি ছাড়াও উপস্থিত ছিলেন জেলা শাসক সুরেন্দ্র কুমার মিনাসহ জেলার বিভিন্ন প্রান্তের পর্যটন ব্যবসায়ীরা।বৈঠকে জেলার পর্যটন উন্নয়নে এক গুচ্ছ প্রস্তাব পেশ করেন পর্যটন ব্যবসায়ীরা। প্রাকৃতিক বৈচিত্রে ভরপুর আলিপুরদুয়ার জেলায় পর্যটনের বিভিন্ন দিক রয়েছে।কিছু পর্যটনস্থল সম্পর্কে এখনও জানেন না অনেক ভ্রমণপ্রেমীরা।

    এই পর্যটনকেন্দ্রগুলি সাধারণত প্রত্যন্ত এলাকায় অবস্থিত। যোগাযোগ ব্যবস্থা অনুকুল না হওয়ায় সেখানে যেতে পারেন না পর্যটনপ্রেমীরা।তেমনই কিছু জায়গার বিষয়ে জানান হয়েছে পর্যটন সচিবকে।বিভিন্ন প্রস্তাব গুলি মন দিয়ে শোনেন পর্যটন সচিব।তিনি বেশ কিছু পরামর্শও দেন।সঙ্গে তিনি আশ্বাস দেন যে জেলার পর্যটনের উন্নয়ন ও প্রসারের ক্ষেত্রে স্টেকহোল্ডারদের তরফে যে প্রস্তাব গুলি পেশ করা হয়েছে, সেগুলি খতিয়ে দেখে অবশ্যই পদক্ষেপ নেবে রাজ্য পর্যটন দফতর।

    এদিন ডুয়ার্সকন‍্যাতে ২৮ জন হোম স্টে মালিকদের রেজিস্ট্রেশন শংসাপত্র প্রদান করা হয় । হোম স্টে মালিকদের হাতে হোম স্টে শংসাপত্র তুলেদেন পর্যটন দফতরের সচিব ডঃ সৌমিত্র মোহন । এই বিষয়ে রাজ‍্য পর্যটন দফতরের সচিব সৌমিত্র মোহন জানান যে এখন থেকে যারা হোম স্টে করতে ইচ্ছুক তারা অনলাইনে আবেদন করতে পারেন এবং অনলাইনের মাধ‍্যমে রেজিস্ট্রেশন পেয়ে যাবে। রাজ‍্যে ১৭০০ উপরে এই মুহুর্তে হোম স্টে রয়েছে।

    আরও পড়ুন:  বাড়িতে রয়েছে এক্সপায়ারি ডেট পেরোনো কন্ডোম? কী করবেন তখন? জানুন কন্ডোমের সাইড এফেক্ট

    এদিন আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক ভবন ডুয়ার্সকন‍্যাতে আলোচনার পর খুশি পর্যটন ব‌্যবসায়ীরা। আলোচনার পর পর্যটন ব‍্যবসায়ীরা আশাবাদী যে তাদের দেওয়া প্রস্তাব গুলি যদি মেনে নেওয়া হয় তবে রাজ‍্যের প্রান্তিক জেলা আলিপুরদুয়ার অচিরেই পর্যটনের ক্ষেত্রে নতুন দিশার দিকে এগিয়ে যাবে। এদিন আলোচনার পর আলিপুরদুয়ার জেলা হোটেল এন্ড রিসোর্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক পবন পুরোহিত জানান,কোদালবস্তি সি সি লাইন সহ বিভিন্ন পর্যটনের রুট বন্ধ আছে সেগুলো খোলার বিষয়ে বলা হয়েছে।

    আরও পড়ুন: রাতে চুরি করে খাবার খাচ্ছিলেন জাহ্নবী কাপুর! ধরা পড়তেই 'ফিগার' দেখানো শুরু! ভাইরাল ভিডিও

    এছাড়া বিভিন্ন পর্যটন কেন্দ্রে নেটওয়ার্ক এবং ইলেকট্রিক যে সমস‍্যা আছে সেগুলো বিষয়ে বলা হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার শহরের হোটেলের ফায়ার লাইসেন্স নিয়ে সমস্যা সেগুলো বিষয়ে পর্যটন দফতরের সচিবকে বলা হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার জেলার পর্যটন বিকাশে কি কি প্রয়োজনীয় এসমস্ত কিছু বলা হয়েছে। আমরা আশাবাদী যে আগামীতে আলিপুরদুয়ার জেলার পর্যটন বিকাশে বিভিন্ন উদ‍্যোগ নেওয়া হবে।

    অনন্যা দে

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Alipurduar news, Alipurduar tourism, Tourism

    পরবর্তী খবর