Home /News /west-midnapore /
Paschim Medinipur: লাদাখে বাস দুর্ঘটনায় নিহত সেনা জওয়ানের শেষকৃত্য সম্পন্ন

Paschim Medinipur: লাদাখে বাস দুর্ঘটনায় নিহত সেনা জওয়ানের শেষকৃত্য সম্পন্ন

title=

লাদাখের তুরতুক সেক্টরে নুবরায ভয়াবহ দুর্ঘটনায় নদীতে পড়ে গিয়েছিল সেনাবাহিনীর বাস, শহীদ হয়েছিল ৭ জওয়ান। আহত হন ১৯ জন ।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: লাদাখের তুরতুক সেক্টরে নুবরায ভয়াবহ দুর্ঘটনায় নদীতে পড়ে গিয়েছিল সেনাবাহিনীর বাস, শহীদ হয়েছিল ৭ জওয়ান। আহত হন ১৯ জন । শহীদ জওয়ানের মধ্যে রয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর টাউন থানার অন্তর্গত বারবেটিয়া এলাকার বাসিন্দা আর্মি জওয়ান বাপ্পা খুটিয়া। বাপ্পা কুটিয়ার দেহ রবিবার দুপুরে নিয়ে আসা হল খড়গপুর টাউন থানার অন্তর্গত বারাবেটিয়া এলাকার নিজের বাড়িতে।শুক্রবার গভীর রাত্রে বাড়িতে খবর পৌঁছতেই শোকের ছায়া নেমে আসে খুটিয়া পরিবার সহ গোটা খড়গপুর শহর জুড়ে। গত ২৭ এপ্রিল বাড়ি থেকে ছুটি কাটিয়ে আর্মি ক্যাম্পে ফিরে যায় সে। গুজরাট থেকে সিয়াচেনে পোস্টিং হয় তাঁর। সিয়াচেন যাওয়ার পথে সেনাবাহিনীর গাড়িটি ধ্বস নামার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে শ্যাওক নদীতে পড়ে গিয়ে ৭ সেনা জওয়ান শহীদ হয়েছিল। আহত হয়েছিলেন ১৯ জন। শহীদ বাপ্পা খুটিয়ার ১১ মাসের একটি কন্যা সন্তান ও স্ত্রী রয়েছে।

    শহীদ জওয়ানের মৃতদেহ রবিবার দুপুরে পৌঁছালো নিজের বাড়িতে। বাপ্পা খুটিয়ার বাবা প্রাক্তন আরপিএফ জওয়ান সুকুমার খুটিয়া। তিনি বলেন-\" ইউনিফর্ম পরিহিত অবস্থায় ছেলের মৃত্যু হয়েছে। আমি গর্বিত। আমার ছেলে সহ সকল শহীদদের ‌জন্যই আমি গর্বিত। আমি নিজে হাতে ছেলেকে তৈরি করেছিলাম। দেশের জন্য প্রাণ দিয়েছে। অন্যান্যদের অভিভাবকদেরও একই ভাবে গর্বিত হওয়ার সাথে সাথে সমবেদনা জানাবো।

    আরও পড়ুনঃ লাদাখের ভয়াবহ দুর্ঘটনার শিকার খড়গপুরের সেনা জওয়ান বাপ্পা খুটিয়া, শোকের ছায়া পরিবারে

    আর্মি জওয়ানের নিথর মৃতদেহ বাড়িতে আসার সাথে সাথেই কান্নায় ভেঙে পড়েন পরিবারের লোকজন। শহীদ জওয়ানকে শেষ শ্রদ্ধা জানাতে বহু সাধারণ মানুষ উপস্থিত হয়েছিলেন রবিবার সকাল থেকেই। এদিন তার বাড়িতে গান স্যালুটের মাধ্যমে শেষ শ্রদ্ধা জানায় অন্যান্য সেনা জওয়ানরা।

    আরও পড়ুনঃ বিকল জেনারেটর! ঘুটঘুটে অন্ধকার হাসপাতালে! কী ভোগান্তি রোগীদের!

    পরে সেখান থেকে প্রয়াত সেনা জওয়ান বাপ্পা খুটিয়া মরদেহ নিয়ে যাওয়া হয় প্রগতি সংঘ ক্লাবে। সেখানে অনেকেই শেষ শ্রদ্ধা জানান প্রয়াত সেনা জওয়ানকে। অবশেষে কৌশল্যা শ্মশান ঘাটে নিয়ে গিয়ে শেষকৃত্য সম্পন্ন করা হয় প্রয়াত সেনা জওয়ান বাপ্পা খুটিয়ার।

    Partha Mukherjee
    First published:

    Tags: Kharagpur, Ladakh, Paschim medinipur

    পরবর্তী খবর