Home /News /west-bardhaman /
West Burdwan News: কয়লা চুরি রুখতে কড়া পদক্ষেপ! সিআইডির পক্ষ থেকে করা হল বিশেষ সার্ভে!

West Burdwan News: কয়লা চুরি রুখতে কড়া পদক্ষেপ! সিআইডির পক্ষ থেকে করা হল বিশেষ সার্ভে!

অন্ডালে

অন্ডালে ড্রোন উড়িয়ে সিআইডি প্রতিনিধি দলের নজরদারি।

West Burdwan News: সিআইডির পক্ষ থেকে করা হল বিশেষ সার্ভে। কত পরিমান কয়লা অবৈধভাবে চুরি গিয়েছে, তা জানতে ড্রোন উড়িয়ে বিশেষ সার্ভে করলেন সিআইডির প্রতিনিধি দলের সদস্যরা। 

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : অবৈধ কয়লা উত্তোলন এবং কয়লা পাচার আটকাতে কড়া হয়েছে জেলা প্রশাসন।জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে অবৈধ কয়লা পাচারে রাস টানতে। পাশাপাশি অবৈধ কয়লা উত্তোলন আটকাতেও একাধিক পদক্ষেপ করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে। একদিকে যখন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি কয়লা কেলেঙ্কারি নিয়ে একের পর এক ব্যক্তিকে ডেকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে, তখন অবৈধভাবে কয়লা উত্তোলন এবং চুরি রুখতে এবার মাঠে নামল সিআইডি।

    সিআইডির পক্ষ থেকে করা হল বিশেষ সার্ভে। কত পরিমান কয়লা অবৈধভাবে চুরি গিয়েছে, তা জানতে ড্রোন উড়িয়ে বিশেষ সার্ভে করলেন সিআইডির প্রতিনিধি দলের সদস্যরা। অন্ডালের পটাশপুর কয়লা খনি এলাকায় ড্রোন উড়িয়ে বিশেষ সার্ভে করেছেন সিআইডির আধিকারিকরা। খতিয়ে রেখেছেন কত পরিমাণ কয়লা অবৈধভাবে চুরি গিয়েছে। উল্লেখ্য, এদিন সিআইডি এবং ইসিএল এর নিরাপত্তা আধিকারিকরা যৌথভাবে অন্ডালের হরিশপুর তালডাঙ্গার পেছনে থাকা কয়লা খনি এলাকায় সার্ভে করেন।

    আরও পড়ুন: আহত ভবঘুরের আধারকার্ড, স্বাস্থ্যসাথী কার্ড তৈরি করে, হাসপাতালে ভর্তি করলেন বিডিও !

    বিশেষ সূত্রের খবর, ওই এলাকা গুলি থেকে বিপুল পরিমাণ কয়লা অবৈধভাবে উত্তোলন করে তা পাচার হয়ে যাওয়ার অভিযোগ রয়েছে। সেই কয়লা চুরি কান্ডে বেশ কয়েকজন কয়লা মাফিয়ার নাম সিআইডির খাতায় রয়েছে বলেও খবর। সেই ঘটনার তদন্ত নেমে সিআইডির পক্ষ থেকে এদিন তালডাঙ্গার পেছনে অবস্থিত কয়লা খনি এলাকায় সার্ভে করা হয়েছে। তদন্তকারী আধিকারিকদের রিপোর্ট এর সঙ্গে বাস্তবের মিল পেতে এবং আনুমানিক কত কয়লা চুরি যেতে পারে তা খতিয়ে দেখতেই ড্রোন উড়িয়ে আশপাশের এলাকাগুলোতে নজরদারি চালিয়েছে সিআইডি। ড্রোনের সাহায্যে সার্ভে চালিয়ে আনুমানিক কত পরিমান কয়লা চুরি গিয়েছে, তা জানার চেষ্টাও চালাচ্ছেন গোয়েন্দারা।

    নয়ন ঘোষ

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bardhaman news, West Bardhaman

    পরবর্তী খবর