Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: দুদিনের ক্যারাম প্রতিযোগিতার আয়োজন দুর্গাপুরে

Paschim Bardhaman: দুদিনের ক্যারাম প্রতিযোগিতার আয়োজন দুর্গাপুরে

title=

দুদিনের জন্য বিশেষ ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল দুর্গাপুরে। দুর্গাপুর পশ্চিম এর বিধায়ক লক্ষণ ঘড়ুই, স্বেচ্ছাসেবী পারিজাত গাঙ্গুলী এবং স্থানীয় একটি সংস্থার উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : দুদিনের জন্য বিশেষ ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল দুর্গাপুরে। দুর্গাপুর পশ্চিম এর বিধায়ক লক্ষণ ঘড়ুই, স্বেচ্ছাসেবী পারিজাত গাঙ্গুলী এবং স্থানীয় একটি সংস্থার উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যেখানে দুর্গাপুরের মোট ৬৪ টি ক্লাব অংশগ্রহণ করেছিল। তা ছাড়াও আশপাশ থেকে বহু প্রতিযোগী এই ক্যারাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। দুদিনের জন্য আয়োজিত এই প্রতিযোগিতায় ছিল আকর্ষণীয় মূল্যের পুরস্কার। এই ক্যারাম প্রতিযোগিতাকে কেন্দ্র করে উদ্যোক্তা এবং অংশগ্রহণকারীদের মধ্যে উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছে। মূলত নতুন প্রজন্মকে আবার ক্লাব মুখী করতে এই আয়োজন। ক্লাব কালচার ফিরিয়ে আনতে এই আয়োজন করেছিলেন উদ্যোক্তারা।

    উল্লেখ্য ক্যারাম ভারতের অন্যতম একটি জনপ্রিয় ইনডোর গেম। আগে বাংলার বিভিন্ন পাড়ায়-পাড়ায় ক্লাবে ক্যারাম খেলার জন্য ভিড় লক্ষ্য করা যেত। কিন্তু বর্তমানে স্মার্টফোন মুখী হয়েছে নতুন প্রজন্ম থেকে যুবকরা। এমনকি বহু মধ্য বয়স্ক মানুষও এখন দিনভর সময় কাটিয়ে দিতে পারেন মোবাইলের সামনে। অনেকে তো আবার স্মার্টফোনেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সঙ্গে ক্যারাম খেলতে অভ্যস্ত হয়ে পড়েছেন।

    আরও পড়ুনঃ মন্দিরে চুরির কয়েক ঘণ্টার মধ্যেই শ্রীঘরে গেল যুবক

    স্বাভাবিকভাবেই ক্লাবে ক্যারাম খেলার যে উৎসাহ আগে দেখা যেত, তাতে রীতিমতো ভাটা পড়েছে। তাই সেই উৎসাহ আবার ফিরিয়ে আনতে, এই উদ্যোগ নেওয়া হয়েছিল দুর্গাপুরে। যাতে করে আবার ক্লাবে ক্লাবে ক্যারামের লড়াই দেখা যায়, তার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছিল।

    আরও পড়ুনঃ বর্ষা ঢোকার আগেই শুরু হল গারুই নদী সংস্কারের কাজ!

    উল্লেখ্য গত বছরেও দুর্গাপুর গ্যামন ব্রিজ ময়দানে একদিনের এই ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তবে এ বছর সমগ্র দুর্গাপুর বাসীর জন্য দু'দিনব্যাপী ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করা হয় যেখানে বহু ক্লাব এবং প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। প্রতিযোগিতা শেষে বিজয়ী এবং রানার্স আপদের হাতে তুলে দেওয়া হয়েছে বিশেষ পুরস্কার।

    Nayan Ghosh
    First published:

    Tags: Carrom, Durgapur, Paschim bardhaman

    পরবর্তী খবর