Home /News /west-bardhaman /
Bangla News: বর্ষা ঢোকার আগেই শুরু হল গারুই নদী সংস্কারের কাজ!

Bangla News: বর্ষা ঢোকার আগেই শুরু হল গারুই নদী সংস্কারের কাজ!

আসানসোলের

আসানসোলের মহল্লা এলাকায় চলছে গারুই নদী সংস্কার।

Bangla News: এক মাসেরও বেশি সময় ধরে নদী সংস্কারের কাজ চলছে। জোরকদমে চলছে নদী সংস্কারের কাজ। নদীগর্ভ থেকে প্রচুর পরিমাণে আবর্জনা এবং পলি তুলে ফেলা হয়েছে।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : নির্ধারিত সময়ের কিছু পরেই দক্ষিণবঙ্গে ঢুকবে বর্ষা। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। তবে বর্ষার ঢুকতে আর বিশেষ দেরি নেই। তার আগে জোরকদমে চলছে আসানসোলের গারুই নদী সংস্কারের কাজ। আসানসোলের নিকাশি ব্যবস্থা অনেকটাই নির্ভর করে এই গারুই নদীর ওপর। গারুই নদী পলি এবং আবর্জনায় মজে যাওয়ার ফলে, গত বছর আসানসোলবাসীকে দুর্ভোগের শিকার হতে হয়েছিল। শহরের নিকাশি ব্যবস্থা ঠিকঠাক কাজ না করায়, বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তার পরেই গারুই নদী সংস্কার জরুরি হয়ে পড়ে।

    আসানসোল পুর নির্বাচনের পরে নতুন মেয়র গারুই নদী সংস্কারের কাজ শুরু করেন। বিগত এক মাসেরও বেশি সময় ধরে নদী সংস্কারের কাজ চলছে। এখনও পর্যন্ত জোরকদমে চলছে নদী সংস্কারের কাজ। ইতিমধ্যেই নদীগর্ভ থেকে প্রচুর পরিমাণে আবর্জনা এবং পলি তুলে ফেলা হয়েছে। বর্ষা ঢোকার আগে পর্যন্ত সেই কাজ আরও খানিকটা সম্পন্ন করে নিতে চাইছে আসানসোল পুরসভা। যদিও আসানসোল পুরসভা এলাকায় থাকা গারুই নদী সংস্কারের কাজ শেষ করতে আরও বেশ কিছুটা সময় লাগবে বলে মনে করা হচ্ছে। যদিও কাজ কতদূর এগিয়েছে, তা দফায় দফায় খতিয়ে দেখছেন পুরসভার বিধান উপাধ্যায় সহ পুরসভার অন্যান্য কর্তারা।

    সম্প্রতি গারুই নদীর সংস্কারের কাজ খতিয়ে দেখতে যান মেয়র বিধান উপাধ্যায়। তিনি বলেন, সংস্কারের কাজ ভাল চলছে। প্রচুর পরিমাণে আবর্জনা পলি তুলে ফেলা হয়েছে। এই কাজ চলবে। পাশাপাশি সংস্কার কাজ সম্পন্ন হলে গারুই নদীর দুই পাড়ে গার্ডওয়াল দেওয়ার পরিকল্পনা রয়েছে পুরসভার। যাতে করে নদীতে আবর্জনা গিয়ে না জমে তাছাড়াও গারুই নদী সংস্কারের কাজ শেষ হলে, সেখানে সৌন্দর্যায়নের কাজ হবে বলে পুরসভা সূত্রে খবর পাওয়া গিয়েছে।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, West Bardhaman

    পরবর্তী খবর