Home /News /technology /
WhatsApp এখন আরও সুরক্ষিত! ৬ সংখ্যার পিন ছাড়া করা যাবে না লগ ইন

WhatsApp এখন আরও সুরক্ষিত! ৬ সংখ্যার পিন ছাড়া করা যাবে না লগ ইন

Representative Image

Representative Image

WhatsApp web and desktop may soon get two-factor authentication: এই ফিচারগুলি শুধুমাত্র ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য। যদিও তা ইউজারের মর্জির উপরে নির্ভর করবে, তাঁরা চাইলে এটি ব্যবহার করতে পারেন অথবা নাও পারেন।

  • Share this:

#কলকাতা: WhatsApp অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করতে এবার এতে যুক্ত হতে চলেছে আরও একটি নতুন ফিচার। এখন WhatsApp-এও টু স্টেপ ভেরিফিকেশনের সুবিধা পাওয়া যাবে।

এই ফিচারগুলি শুধুমাত্র ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য। যদিও তা ইউজারের মর্জির উপরে নির্ভর করবে, তাঁরা চাইলে এটি ব্যবহার করতে পারেন অথবা নাও পারেন (WhatsApp web and desktop may soon get two-factor authentication)।

আরও পড়ুন-Viral News: ভালোবেসে দেশ ছেড়েছেন মরক্কোর মেয়ে, বিধর্মী বিয়ে নিয়ে পাত্রের মত ‘আমি নিজে ধর্ম বদলাবো না’!

বর্তমানে, কেউ যদি একটি নতুন স্মার্টফোন ব্যবহার করে WhatsApp-এ লগ ইন করেন, তাহলে অ্যাপটি ব্যবহারকারীর কাছে একটি ৬-সংখ্যার কোড চাইবে, যা ব্যক্তির রেজিস্টার করা মোবাইল নম্বরে পাঠানো হয়। একই সময়ে, ডেস্কটপ লগ ইন করার জন্য, ব্যবহারকারীকে শুধুমাত্র WhatsApp ওয়েবে কেবল একটি QR কোড স্ক্যান করতে হবে এবং এতে খুব সহজেই ব্যবহারকারী নিজের অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন। এর জন্য আমাদের কোনও ধরনের পিন লাগে না।

ডেস্কটপে নিরাপদ WhatsApp অ্যাকসেস কীভাবে করা যাবে?

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, WhatsApp-এর এই নতুন ফিচারটি ডেস্কটপে হোয়াটসঅ্যাপ চ্যাটের অ্যাকসেসকে আরও ভাল এবং নিরাপদ করতে খুবই সহায়ক হবে। WABetaInfo বলছে যে WhatsApp সর্বত্র টু স্টেপ ভেরিফিকেশনের সুবিধে নিয়ে আসছে, যা ব্যবহার করা খুবই সহজ ও নিরাপদ হবে। তাই তারা আসন্ন আপডেটগুলিতে ওয়েব বা ডেস্কটপে এই ফিচারটি চালু করার জন্য কাজ করছে। সে ক্ষেত্রে মোবাইলের মতোই লগইন করার জন্য ব্যবহারকারীদের একটি ৬ সংখ্যার পিন পাঠানো হবে। ওই পিনের সাহায্যে ব্যবহারকারীরা খুব দ্রুত ও নিরাপদে ডেস্কটপে WhatsApp লগ ইন করতে পারবেন। বর্তমানে এই ফিচারটি পরীক্ষার পর্যায়ে রয়েছে। শিগগিরই এটি বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন-Tecno ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Tecno POP 5 Pro, দেখে নিন এক ঝলকে!

ফোন হারিয়ে গেলে কী হবে?

প্রতিবেদনে বলা হয়েছে যে, ওয়েব বা ডেস্কটপ ব্যবহারকারীরা টু স্টেপ ভেরিফিকেশনের ফিচারটিকে সক্ষম বা নিষ্ক্রিয় করতে সক্ষম হবেন। যদি কারও ফোন হারিয়ে যায় এবং পিন মনে না থাকে, সে ক্ষেত্রে ব্যবহারকারীরা একটি রিসেট লিঙ্কের মাধ্যমে পিন পুনরুদ্ধার করতে পারবেন।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Whatsapp

পরবর্তী খবর