Home /News /technology /
PAN Card Fraud: পর পর ৩টি ওটিপিতেই ব্যাঙ্ক থেকে উধাও ১ লক্ষ ২৪ হাজার টাকা! প্যান কার্ড ফ্রড নিয়ে সচেতন হন এখনই

PAN Card Fraud: পর পর ৩টি ওটিপিতেই ব্যাঙ্ক থেকে উধাও ১ লক্ষ ২৪ হাজার টাকা! প্যান কার্ড ফ্রড নিয়ে সচেতন হন এখনই

PAN Card Fraud: তিনটি ওটিপির সাহায্যে তিনবারে মাত্র ৫ মিনিটের ব্যবধানে তাঁর অ্যাকাউন্ট থেকে ওই টাকা তুলে নেওয়া হয়েছে

  • Share this:

    PAN Card Fraud: ফের একই কায়দায় ফ্রডের ঘটনা সামনে এসেছে। প্যান কার্ডের ফ্রড কেস নিয়ে আগেও বহু বার উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া এবং ইলেকট্রনিক মিডিয়া। কিন্তু এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

    উর্বশী ফেটিয়া নামের আন্ধেরি, মুম্বইতে বসবাসকারী এক মহিলার কাছে কিছুদিন আগেই পর পর তিনটি ওটিপি আসে। তাঁর মোবাইল নম্বরে পর পর তিনটি প্যান কার্ড সংক্রান্ত ওটিপি আসায় তিনি প্রথমটা অবাক বনে যান। কিন্তু ওই ওটিপির সঙ্গে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের লিঙ্ক দেখতে পেয়ে তিনি ভেবে নেন যে এটি ব্যাঙ্ক থেকেই এসেছে।

    আন্ধেরি পুলিশ স্টেশনের এক অফিসার জানিয়েছেন, ওই মহিলা এর পর ওই লিঙ্কটি খোলার সঙ্গে সঙ্গে একটি ওটিপি পান যেটি তিনি ‘সাবমিট’ও করেন, ঠিক যেমনটা মেসেজে করতে বলা হয়েছে। প্রথম ওটিপি সাবমিট করার সঙ্গে সঙ্গে তিনি একই রকম আরও তিনটি ওটিপি পান। পুলিশের বক্তব্য অনুযায়ী, ওই তিনটি ওটিপি সাবমিট করার সঙ্গে সঙ্গেই তাঁর অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ২৪ হাজার টাকা তুলে নেওয়া হয়। তিনটি ওটিপির সাহায্যে তিনবারে মাত্র ৫ মিনিটের ব্যবধানে তাঁর অ্যাকাউন্ট থেকে ওই টাকা তুলে নেওয়া হয়েছে।

    আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

    এর পরই ওই মহিলাকে ব্যাঙ্ক থেকে ফোন করে তিনি টাকা তুলেছেন কি না জিজ্ঞেস করা হলে তিনি বুঝতে পারেন তাঁর অ্যাকাউন্ট হ্যাক করে টাকা তুলে নেওয়া হয়েছে। এর পর ওই মহিলা সঙ্গে সঙ্গে পুলিশের দ্বারস্থ হন এবং কমপ্লেন করেন। পুলিশ কমপ্লেন লেখার পর ওই নম্বরটিকে ট্র্যাকিংয়ের কাজ শুরু করেছে যেখান থেকে ওই মেসেজটি এসেছিল।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    পুলিশ জানিয়েছে, যেই মুহূর্তে ওই মহিলা লিঙ্কে ক্লিক করেছেন, সেই মুহূর্তেই হ্যাকাররা তাঁর ফোন সম্পূর্ণ অ্যাকসেস করার সুযোগ পেয়ে যায়। এর পর তারা অনায়াসেই মহিলার ব্যঙ্ক অ্যাকাউন্ট এবং তাঁর ওটিপি দিয়ে অনলাইন ট্রানজাকশনের মাধ্যমে বা গুগল অ্যাকাউন্টের মাধ্যমে মহিলার অ্যাকাউন্ট অ্যাকসেস করে টাকা তুলে নেয়।

    এই মুহূর্তে কেসটি আন্ধেরি পুলিশের অধীনে রয়েছে এবং তারা সাইবার ক্রাইম বিভাগের তরফে সব রকমের সাহায্য নিয়ে হ্যাকারকে ট্র্যাক করার চেষ্টা করছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Pan Card, Tech news

    পরবর্তী খবর