Home /News /technology /

Microsoft Sweater: শীতের টেক স্যাভি ফ্যাশন, বাজারে এল Microsoft-এর নতুন উইন্টার লুক ‘আগলি সোয়েটার’

Microsoft Sweater: শীতের টেক স্যাভি ফ্যাশন, বাজারে এল Microsoft-এর নতুন উইন্টার লুক ‘আগলি সোয়েটার’

Microsoft Sweater: এবার সোয়েটারের থিম ও লুক সম্পূর্ণ নতুন। এই বছরের আগলি উইন্ডোজ সোয়েটারটি মাইনসুইপার দ্বারা অনুপ্রাণিত।

  • Share this:

#কলকাতা: শীতের আমেজ সবে আসতে শুরু করেছে। এর মধ্যেই গত বছরের মতো এবারও মাইক্রোসফট (Microsoft) মাইনসুইপার (Minesweeper) দ্বারা অনুপ্রাণিত তার নিজস্ব উইন্ডোজ সফটওয়্যার থিম 'আগলি সোয়েটার' (ugly Windows sweater) লঞ্চ করে ফেলেছে। তবে এবার সোয়েটারের থিম ও লুক সম্পূর্ণ নতুন (Microsoft Sweater)। এই বছরের আগলি উইন্ডোজ সোয়েটারটি মাইনসুইপার দ্বারা অনুপ্রাণিত।

মাইক্রোসফটের বিশেষ ক্রিসমাস সোয়েটারগুলি (Microsoft Sweater) দেখতে বেশ খানিকটা অদ্ভুতই বলা যায়। নানান রঙের বিকল্পে এবং ছয়টি ভিন্ন ভিন্ন সাইজের (ছোট, বড়, মাঝারি এবং তিনটি XL সাইজ সহ) সঙ্গে বাজারে এসেছে এই সোয়েটারটি (ugly Windows sweater)। বাজারজাত মূল্য হিসাবে সোয়েটারটির দাম ৭৪.৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫,৬০০ টাকা। সব সাইজের জন্য একই দাম ধার্য করা হয়েছে।

আরও পড়ুন - Malicious Android App: অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারে দরকার বাড়তি সতর্কতা, মুহূর্তের ভুলে ফাঁকা হয়ে যেতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

এই বছরের সোয়েটারের ফ্যাশনের মধ্যে রয়েছে গোলাকার গলা এবং চারিদিকে তুষারফলকের মতো ডিজাইন সহ মাইনসুইপার ব্লক দিয়ে তৈরি ক্রিসমাস ট্রিয়ের প্রিন্ট (ugly Windows sweater)। ক্রেতারা যদি আরও ভালো ভাবে লক্ষ্য করেন তবে ১৯৯০ সালটিও দেখতে পাবেন। এই বছরেই মাইক্রোসফটের ক্লাসিক গেমটি প্রথম প্রকাশিত হয়েছিল। ১৯৯০-এর পরে রয়েছে ২০২১। সোয়েটারের বামদিকে ক্লাসিক উইন্ডোজ লোগো এবং ডানদিকে ক্লোজ বোতামের ডিজাইনও যুক্ত করা হয়েছে।

'আগলি সোয়েটার' বর্তমানে পাওয়া যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তবে খুব শীঘ্রই আন্তর্জাতিক বাজারেও আসতে চলেছে এই সোয়েটার (Microsoft Sweater)। ইন্টারন্যাশনাল শিপিংয়ের কথা মাথায় রেখে ইতিমধ্যে কাজও শুরু করেছে সংস্থা। অর্থাৎ ক্রেতারা মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থাকলেও সহজেই এই নতুন লঞ্চ কালেক্ট করতে পারবেন।

এ প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, মাইক্রোসফট গত বছর একটি এমএস পেইন্ট (MS Paint) দ্বারা অনুপ্রাণিত মাইক্রোসফট সোয়েটার দিয়ে ক্রিসমাসের উইন্টার ফ্যাশন শুরু করেছিল। মাইনসুইপার অনুপ্রাণিত সোয়েটার এটির দ্বিতীয় সংস্করণ।

আরও পড়ুন - Renault Flying Car AIR4: গাড়ি চড়েই আকাশে উড়ান, আসছে রেনোঁর ফ্লাইং গাড়ি AIR4!

গত বছর, মাইক্রোসফট প্রতিটি সোয়েটার থেকে আয়ের একটি বড় অংশ গার্লস হু কোড (Girls Who Code) ফাউন্ডেশনকে দান করেছিল। এই বিশেষ সংস্থাটি অল্পবয়সী মেয়েদের মধ্যে কম্পিউটার সায়েন্সের শিক্ষাবিস্তারে সদর্থক ভূমিকা নেয়। এই বছর এই টেক জায়ান্ট এবলগেমার্স (AbleGamers) নামের একটি আমেরিকান অলাভজনক সংস্থাকে ১০০,০০০ ডলার দান করার প্রতিশ্রুতি দিয়েছে যার লক্ষ্য প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ভিডিও গেমের উপভোগ্যতা উন্নত করা।

যে সব ক্রেতারা ইতিমধ্যেই এই উইন্টার লুকের প্রেমে পড়েছেন তাঁদের কিন্তু দ্রুত স্টক সংগ্রহ করতে হবে। কেন না, টেক জায়ান্ট কোম্পানির এই নতুন লুক ফলো করতে ক্রমশ ভিড় বাড়ছে বাজারে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Christmas 2021, MICROSOFT

পরবর্তী খবর