Home /News /technology /

Renault Flying Car AIR4: গাড়ি চড়েই আকাশে উড়ান, আসছে রেনোঁর ফ্লাইং গাড়ি AIR4!

Renault Flying Car AIR4: গাড়ি চড়েই আকাশে উড়ান, আসছে রেনোঁর ফ্লাইং গাড়ি AIR4!

Photo Source: Youtube

Photo Source: Youtube

Renault Flying Car AIR4: রাস্তার যানজট এড়ানোর জন্য এই গাড়ি যেন উড়তে পারে, তার জন্য ব্যবহার করা হয়েছে উন্নত ফ্লাইং মেশিন এয়ার-৪ কনসেপ্ট।

  • Share this:

#কলকাতা: ফ্রান্সের মাল্টিন্যাশনাল অটোমোবাইল কোম্পানি রেনোঁ (Renault) নিয়ে আসতে চলেছে ফ্লাইং কার। রেনোঁ নিয়ে আসতে চলেছে ফিউচারিস্টিক এডিশন Renault Flying Car AIR4। রেনোঁর ক্লাসিক কার রেনল্ট কোয়াট্রেলের ৬০ বছর পূর্ণ হওয়ার জন্য, কোম্পানির তরফে নিয়ে আসা হচ্ছে নতুন এই ফ্লাইং মেশিন কার।

ভবিষ্যতের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে কনসেপ্ট ফ্লাইং মেশিন এয়ার-৪। রেনোঁ কোম্পানির তরফে জানানো হয়েছে যে এয়ার-৪ হল মুক্তির প্রতীক। বর্তমানে রাস্তার যানজটের থেকে মুক্তি দিতে নিয়ে আসা হবে এই নতুন গাড়ি Renault Flying Car AIR4। রেনল্টের নতুন গাড়ি Renault Flying Car AIR4 ডিজাইন করা হয়েছে ভবিষ্যতের কথা চিন্তা করে। রাস্তার যানজট এড়ানোর জন্য এই গাড়ি যেন উড়তে পারে, তার জন্য ব্যবহার করা হয়েছে উন্নত ফ্লাইং মেশিন এয়ার-৪ কনসেপ্ট।

আরও পড়ুন-৫০ হাজার টাকা বিনিয়োগে প্রতি মাসে ১ লাখ টাকা আয় এই ব্যবসায়; সরকারের তরফেও মিলবে ভর্তুকি!

কেমন হতে চলেছে কনসেপ্ট ফ্লাইং কার

রেনোঁ কোম্পানির নতুন গাড়ি ফ্লাইং মেশিন AIR4 পুরোপুরি কার্বন ফাইবার দিয়ে তৈরি। নতুন গাড়িটির ডিজাইন ক্লাসিক কার রেনোং-৪এল গাড়ির মতো একই রাখা হয়েছে। রেনোঁ কোম্পানির তরফে জানানো হয়েছে যে ভবিষ্যতের বিভিন্ন উন্নত প্রযুক্তির কথা মাথায় রেখে ফ্লাইং মেশিনের রিজিডিটি সম্পূর্ণরূপে আপডেট করা হয়েছে। রেনোঁর নতুন গাড়িতে চাকার জায়গায় এর কোণে দু'টি ব্লেড যুক্ত প্রপেলার লাগানো হয়েছে।

ফ্লাইং গাড়ির সুবিধা

রেনোঁর নতুন গাড়ি ফ্লাইং মেশিনে রয়েছে ২২,০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। এই ব্যাটারির মোট ক্ষমতা প্রায় ৯০,০০০ এমএএইচ। এর ফলে এই নতুন গাড়ি প্রতি ঘণ্টায় ৯৩.৬ কিমির স্পিডে যেতে পারে। নতুন গাড়ি ফ্লাইং মেশিন প্রায় ৩৬০ কেজির বেশি বেক্টরিয়াল থ্রাস্ট প্রদান করে, যার প্রপেলর প্রতি ক্ষমতা ৯৫ কেজি। রেনোঁ কোম্পানির তরফে জানানো হয়েছে যে, খুব তাড়াতাড়ি এই নতুন ফ্লাইং মেশিন গাড়িটি সর্বসাধারণের জন্য লঞ্চ করা হবে। রেনোঁর নতুন গাড়ি Renault Flying Car AIR4 আগামী বছরের শুরুতেই আমেরিকাতে লঞ্চ করা হবে।

আরও পড়ুন-৯টা-৫টার চাকরি ছেড়ে শুরু করলেন ব্যবসা, বছরে মহিলার আয় ৬৮ লাখ টাকা ! জেনে নিন বিশদে

রেনোঁ অটোমোবাইল কোম্পানির ক্লাসিক গাড়ি রেনোঁ কোয়াট্রেলের ৬০ বছর পূর্ণ করে ফেলেছে। রেনোঁর ক্লাসিক গাড়ি রেনোঁ কোয়াট্রেল (Quatrelle) নির্মাণ করা হয়েছিল ১৯৬১ এবং ১৯৯২ সালের মধ্যে। রেনোঁর তরফে এই গাড়িটিকে একটি সরল, উন্নত এবং বহুমুখী ভেহিকেল হিসাবে সকলের সামনে পেশ করা হয়েছিল। রেনোঁ গ্রুপের ভূতপূর্ব মুখপাত্র পিওরে ড্রাফস এই গাড়িটির নামকরণ করেছিলেন ব্লু জিনস।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Renault, Viral News

পরবর্তী খবর