Home /News /technology /

WhatsApp Number Change: পুরনো চ্যাট অপরিবর্তিত রেখেই বদলানো যাবে WhatsApp নম্বর, জেনে নিন কী ভাবে!

WhatsApp Number Change: পুরনো চ্যাট অপরিবর্তিত রেখেই বদলানো যাবে WhatsApp নম্বর, জেনে নিন কী ভাবে!

WhatsApp Number Change

WhatsApp Number Change

নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে ব্যবহারকারীরা এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। (WhatsApp Number Change)

  • Share this:

#কলকাতা: WhatsApp-এর নম্বর পরিবর্তন করতে ব্যবহারকারীদের সিম কার্ডটি সক্রিয় রাখতেই হয় এবং নেটওয়ার্ক সচল থাকতে হয় (WhatsApp Number Change)। কারণ WhatsApp-এ রিজাস্টার্ড নম্বর পরিবর্তন করার সময় ব্যবহারকারীকে একটি ওয়ান-টাইম পাসওয়ার্ড (OTP) প্রদান করতে হয়। (WhatsApp Number Change)

তা সত্ত্বেও পুরনো স্মার্টফোন এবং মোবাইল নম্বর পরিবর্তন করার সময় আমাদের পুরনো চ্যাট হারিয়ে ফেলার ভয় থাকে (WhatsApp Number Change)। Android থেকে iOS-এ WhatsApp-এ চ্যাট স্থানান্তর করার সময় পুরনো ডেটা না হারিয়েই ফোন নম্বর পরিবর্তন করার একটি সহজ সমাধান রয়েছে৷ বিকল্পটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই উপলব্ধ। বিশেষ করে বাইরের কোনও দেশে যেতে হলে ফোন পরিবর্তনের সময় এই পদ্ধতি খুবই কার্যকর।

আরও পড়ুন: 'হিংসা-ঘৃণার কোনও স্থান নেই বাংলায়', পুরভোটে বিপুল জয় দেখে মনে করালেন অভিষেক!

ব্যবহারকারীকে অবশ্যই মনে রাখতে হবে যে নতুন নম্বর ব্যবহার করার সময় তাঁর সিম কার্ডটি সক্রিয় করতে হবে এবং নেটওয়ার্ক সচল থাকতে হবে কারণ WhatsApp-এ রেজিস্টার্ড নম্বর পরিবর্তন করার সময় ব্যবহারকারীকে একটি ওয়ান-টাইম পাসওয়ার্ড (OTP) প্রদান করতে হয়। নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে ব্যবহারকারীরা এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক কী ভাবে এই পদ্ধতিটি কাজ করে!

আরও পড়ুন: কমিউনিটি সেলে অবিশ্বাস্য প্রাইস ড্রপ; অনেক সস্তায় পাওয়া যাচ্ছে Oneplus-এর এই ৫জি ফোন!

• ব্যবহারকারীকে সবার প্রথমে WhatsApp অ্যাপটি খুলে ডান দিকে থাকা তিনটি বিন্দুতে ক্লিক করে সেটিংসে যেতে হবে।

• অ্যাকাউন্ট খুলে নম্বর পরিবর্তন করার অপশন নির্বাচন করতে হবে। এটি অনুসরণ করে পরবর্তী প্রথম অপশন নির্বাচন করতে হবে।

• ব্যবহারকারীদের পুরনো এবং নতুন নম্বর প্রদান করতে বলা হবে।

• একটি নতুন মেসেজ আসবে যা মূলত ব্যবহারকারীর সিদ্ধান্তকে নিশ্চিত করবে৷ এই পর্যায়ে, ব্যবহারকারীদের জিজ্ঞাসা করা হবে যে তারা পরিবর্তন সম্পর্কে তাদের পরিচিতিদের অবহিত করতে চান কি না।

• এখানে, ব্যবহারকারীরা ইচ্ছে অনুযায়ী অপশন বেছে নিতে পারেন- পরিচিতিরা লিঙ্কে ক্লিক করলে, WhatsApp যোগাযোগের সমস্ত ইনফরমেশন আপডেট করা হবে।

• ‘কমপ্লিট’ অপশনে ক্লিক করতে হবে।

প্রক্রিয়াটি সম্পন্ন হলে, WhatsApp পুনরায় চালু হবে এবং নতুন রেজিস্টার করা নম্বরে একটি OTP চাইবে- বেসিক সেট আপ প্রক্রিয়ার মতোই শুরু থেকে সমস্ত কিছু করতে হবে। এই ভাবে ব্যবহারকারীরা সমস্ত পুরোনো চ্যাট ফেরত পাবেন। শুধুমাত্র ব্যবহারকারীর নম্বর পরিবর্তন হবে। ইতিমধ্যে, ২০২১ জুড়ে WhatsApp যে সমস্ত ফিচার আপডেট করেছে তা ব্যবহারকারীরা অ্যাপ আপডেটের মাধ্যমে পেয়ে যাবেন।

Published by:Raima Chakraborty
First published:

Tags: WhatsApp Chat, WhatsApp Features

পরবর্তী খবর