Home /News /technology /
Facebook: 'No Data Available' মেসেজ আসছে ফেসবুকে? ফোনের সমস্যা নয় তো! কী ভাবে মিটবে সমস্যা? জানুন

Facebook: 'No Data Available' মেসেজ আসছে ফেসবুকে? ফোনের সমস্যা নয় তো! কী ভাবে মিটবে সমস্যা? জানুন

Facebook: পোস্টে ক্লিক করলেই 'No Data Available' মেসেজ দেখাচ্ছে? সমস্যাটা কোথায়? আপনার ডিভাইসের নাকি ফেসবুকের? সমাধান কী ? জানুন

  • Share this:

    #নয়া দিল্লি:  বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া খুব প্রয়োজনীয় একটি মাধ্যম! তার মধ্যে সব থেকে বেশি জনপ্রিয় ফেসবুক। কিন্তু ফেসবুকে মাঝে মধ্যেই নানা সমস্যা দেখা দেয়। অনেক সময় রিচ কমে যায় প্রোফাইলের। ছোট খাট সমস্যা মাঝে মধ্যে দেখা যায়। তবে বেশ কিছুদিন ধরেই ফেসবুকে একটা সমস্যা দেখা দিয়েছে। তা হল, আপনি কোনও পোস্টে কমেন্ট করছেন, বা রি-অ্যাক্ট করছেন। এবার কিছুক্ষণ পরে সেই পোস্টটা দেখতে গেলে দেখাচ্ছে 'নো ডাটা অ্যাভেলেবল।" মানে এই পোস্ট সংক্রান্ত কোনও তথ্য নেই!

    আর এই মেসেজ দেখেই চিন্তায় ঘুম উড়ছে নেটিজেনদের। তবে কি মোবাইলে সমস্যা? নাকি আপনার ফেসবুক অ্যাকাউন্টে সমস্যা? নাকি হ্যাক করা হয়েছে আপনার প্রোফাইল? এমন অনেক কিছুই মাথায় চলতে থাকছে। অনেকেই এই বিষয়ে সোশ্যাল মাধ্যমে পোস্টও করেছেন। তবে ফেসবুকের তরফে জানানো হয়েছে, 'নো ডাটা অ্যাভেলেবল' আপনার অ্যাকাউন্ট বা ফোনের সমস্যা নয়। এটি ফেসবুকের সমস্যা। সাধারণত এই ধরণের এরর ফেসবুক খুব বেশি হলে ২৪ ঘণ্টার মধ্যে সমাধান করে থাকে। কাজ চলছে এই সমস্যা নিয়ে। তার পরেও যদি আপনাকে এই মেসেজ ফের দেখানো হয়। তবে কয়েকটি জিনিস আপনাকে ম্যানুয়ালি করতে হবে।

    'নো ডাটা অ্যাভেলেবল'-এর সহজ সমাধান:

    ১) প্রথমেই আপনাকে ফেসবুকের সর্বশেষ আপডেটটি করিয়ে নিতে হবে। যদি না করা থাকে।

    ২) আপনার ডিভাইস থেকে ফেসবুক ক্যাচ ক্লিয়ার করতে হবে।

    কী ভাবে করবেন?

    ফোনের সেটিংসে যান। ফেসবুক অ্যাপ সার্চ করুন। এর পর স্টোরেজ সিলেক্ট করে ক্লিয়ার ক্যাচ করতে পারবেন। অ্যাপ ডিলিট করে ফের ডাউনলোড করলেও ক্যাচ ক্লিয়ার করা সম্ভব।

    ৩) ফেসবুক ওয়েব ব্যবহার করতে পারেন। মোবাইলে এই এরর এলেও ওয়েবে এই এরর আসছে না। সেক্ষেত্রে ল্যাপটপ বা কম্পিউটারে একবার লগ ইন করে দেখে নিতে পারেন।

    আরও পড়ুন: অল টাইম হাই-তে পৌঁছেছে এই মাল্টিব্যাগার স্টক, এক বছরে দিয়েছে ২২০ শতাংশের বেশি রিটার্ন!

    তবে এই এরর বেশির ক্ষেত্রেই দেখা যাচ্ছে 'ফেসবুক অ্যাপ' থেকে ব্যবহার করলেই বেশি হচ্ছে। তবে ফেসবুক জানিয়েছে, আপনার অ্যাকাউন্ট এবং তথ্য সব কিছুই সুরক্ষিত আছে। এবং এটা ডিভাইসের কোনও সমস্যা নয়।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Facebook

    পরবর্তী খবর