Home /News /sports /
Pranati Nayak : জিমন্যাস্টিকের ফাইনালে বাংলার প্রণতি! সোমবার নামছেন সোনা জয়ের লড়াইয়ে

Pranati Nayak : জিমন্যাস্টিকের ফাইনালে বাংলার প্রণতি! সোমবার নামছেন সোনা জয়ের লড়াইয়ে

দুর্দান্ত ছন্দে রয়েছেন বাংলার প্রণতি নায়েক

দুর্দান্ত ছন্দে রয়েছেন বাংলার প্রণতি নায়েক

Pranati Nayak qualifies for vault final at Birmingham Commonwealth games. জিমন্যাস্টিকের ফাইনালে বাংলার প্রণতি! সোমবার নামছেন সোনা জয়ের লড়াইয়ে

  • Share this:

    #লন্ডন: টোকিও অলিম্পিকের আর্টাস্টিক জিমন্যাস্টিকস ইভেন্টের অলরাউন্ডার ফাইনালে জায়গা করতে ব্যর্থ হয়েছিলেন ভারতের একাকী জিমন্যাস্ট বাংলার মেয়ে প্রণতি নায়ক। পশ্চিম মেদিনীপুরের প্রণতি ইতিমধ্যেই নিজের প্রতিভা জাহির করেছেন বিশ্ব দরবারে। ২০১৭ সাল পর্যন্ত তার বাবা ছিলেন বাস ড্রাইভার। অভাব ও বেশ কষ্টের মধ্যেই দিন কেটেছে পশ্চিম মেদিনীপুরের জিমন্যাস্টের।

    আরও পড়ুন - India vs Pakistan : অনবদ্য স্মৃতি! মেয়েদের ক্রিকেটে পাকিস্তানকে কচুকাটা করে জিতল ভারত

    এক সময় মুরি খেয়ে দিন কাটতো তাঁর। মুরি খেয়েই প্র্যাকটিস চালিয়ে যেতেন তিনি। তবে সেখান থেকেও নিজেকে তৈরি করে এনেছেন এই প্রতিভা। মিনারা বেগমের তত্ত্বাবধানে নিজের ট্রেনিং করতেন ঝাড়গ্রামের পিংলার প্রণতি নায়েক। তবে এবার কমনওয়েলথ গেমসে বাংলাকে স্বপ্ন দেখাচ্ছেন প্রণতি । বার্মিংহ্যাম থেকে পদক আনার স্বপ্ন দেখাচ্ছেন মেদিনীপুরের তনয়া।

    গেমসে জিমন্যাস্টিক্সের ভল্টের ফাইনালে পৌঁছে গিয়েছেন প্রণতি। বাংলার তনয়া ভল্টে ১৩.৬০০ পয়েন্ট পান। দ্বিতীয় ভল্টে ১২.৯৫০ পয়েন্ট পান। গড় ১৩.২৭৫ পয়েন্ট করে ফাইনালে উঠেছেন। ভল্ট বিভাগে দ্বিতীয় হয়েছেন বাংলার এই জিমন্যাস্ট। স্কটল্যান্ডের শ্যানন আর্চার ১৩.৫০০ গড়ে শীর্ষে থেকে ফাইনালে ওঠেন।

    এই ইভেন্টে প্রথম আট জন পরের রাউন্ডে উঠেছেন। প্রণতি বাদ দিয়ে তাই ভারতের বাকি জিমন্যাস্টরা জায়গা করে নিতে পারেননি চূড়ান্ত পর্বে। সতীর্থ প্রতিষ্ঠা সামান্তা দশ নম্বরে শেষ করেছেন। প্রণতি চারটি ইভেন্ট মিলিয়ে ৪৩.৫০০ পয়েন্ট পেয়েছেন।

    প্রতিষ্ঠা সামান্তা শুধুমাত্র ভল্টে অংশগ্রহণ করেন। মহিলাদের ক্যাটাগরিতে ভারতের ত্রয়ী প্রণতি নায়েক, প্রতিষ্ঠা সামান্তা ও রুথুজা নটরাজ মোট ১০২.৬৫০ পয়েন্ট তোলেন। কমনওয়েলথে পদকের অন্যতম দাবিদার প্রণতি। সম্প্রতি এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। কিন্তু এশিয়ান চ্যাম্পিয়নশিপের থেকে কমনওয়েলথ কঠিন। তবে প্রণতি বেশি পরিচিত ডবল ব্যাক স্যাল্টোর জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Gymnastics

    পরবর্তী খবর