Home /News /sports /
U 19 IND vs BAN : ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে অনূর্ধ্ব উনিশে বাংলাদেশের মুখোমুখি ভারত

U 19 IND vs BAN : ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে অনূর্ধ্ব উনিশে বাংলাদেশের মুখোমুখি ভারত

বাংলাদেশের বিরুদ্ধে হার ভোলেনি ভারত

বাংলাদেশের বিরুদ্ধে হার ভোলেনি ভারত

U19 World Cup India looking forward to revenge match against Bangladesh। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মুখোমুখি ভারত

  • Share this:

    #অ্যান্টিগা: দু বছর আগে ফাইনালে চার বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ক্রিকেটপ্রেমীদের রীতিমত অবাক করে দিয়ে প্রথমবারের জন্য অনুর্দ্ধ ১৯ ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। দু বছর পর আরো একটা অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ভারত ও বাংলাদেশ। শনিবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হতে চলেছে এই দুই দল।

    আরও পড়ুন - Santosh Trophy Bengal Team: সন্তোষের মূলপর্ব পিছিয়ে গেলেও জোরদার অনুশীলনে মগ্ন বাংলা ফুটবল দল

    চলতি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে কোভিডের কারণে অধিনায়ক ইয়াশ ধুল সহ দলের ৬ জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার নিভৃতবাসে চলে যান। এদের মধ্যে ইয়াশ ধুল, সহ অধিনায়ক শেখ রশিদ, সিদ্ধার্থ যাদব, আরাধ্যা যাদব ও মানব পরখের আরটি-পিসিআর পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। এদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে বাংলাদেশের বিরুদ্ধে নক আউট ম্যাচে মাঠে নামছেন।

    আরও পড়ুন - East Bengal Kolkata Derby : দর্শক ভর্তি যুবভারতীর ভিডিও দেখিয়ে পেরোসেভিচদের তৈরি করছেন ইস্টবেঙ্গল কোচ

    অধিনায়ক সহ দলের ৬ জন গুরুত্বপূর্ণ সদস্য খেলতে না পারলেও, রিজার্ভ বেঞ্চে থাকা খেলোয়াড়দের নৈপুণ্যতায় আয়ারল্যান্ডের পাশাপাশি উগান্ডার বিরুদ্ধে ম্যাচ অতি সহজে জিতে ভারতীয় দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। অধিনায়ক ইয়াশ ধুলের অনুপস্থিতিতে লিগের দুটি ম্যাচে দলের নেতৃত্ব দেন নিশান্ত সিন্ধু।

    কোয়ার্টার ফাইনাল ম্যাচের একদিন আগে বিসিসিআই এর এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানান, কোভিড আক্রান্ত বেশিরভাগ খেলোয়াড়রাই সুস্থ হয়ে উঠেছেন, আগামীকালের ম্যাচ খেলার জন্য আশা করি তারা ফিট হয়ে যাবেন। লিগের শেষ ম্যাচে উগান্ডার বিরুদ্ধে ওপেনার অঙ্গক্রিশ রঘুবংশী ও অল রাউন্ডার রাজ বাওয়া বড় সেঞ্চুরি পাওয়ায় নক আউটে নামার আগে তাদের আত্মবিশ্বাস তুঙ্গে।

    বাঁহাতি স্পিনার ভিকি ওসওয়াল টুর্নামেন্টে এখনো পর্যন্ত ভারতের সফলতম বোলার। চলতি বিশ্বকাপে ৩ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন ভিকি। তার সতীর্থ আরেক বাঁ হাতি স্পিনার সিন্ধুও যোগ্য সঙ্গত দিয়েছেন ভিকিকে। তিন ম্যাচে ওভারপিছু ৩ এরও কম রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। কোয়ার্টার ফাইনালে ভারতের জোরে বোলার রাজবর্ধন হাঙ্গারেগেকারের অতিরিক্ত গতি বেকায়দায় ফেলতে পারে বাংলাদেশের ব্যাটারদের।

    গত বিশ্বকাপের ফাইনালে অঘটনের পর শনিবারের কোয়ার্টার ফাইনাল ম্যাচ যথেষ্ট উত্তেজক হতে চলেছে। এবারের বাংলাদেশের অধিনায়ক রকিবুল হাসান সেই ফাইনাল ম্যাচের সদস্য ছিলেন। সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত অনুর্দ্ধ ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশকে দাপটের সঙ্গে হারায় ভারতীয় দল। সেই টুর্নামেন্টও জেতে ভারত।

    চলতি বিশ্বকাপে নক আউটে যাওয়ার রাস্তা বাংলাদেশের জন্য ভারতের মত মোটেই মসৃন ছিল না। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে তাদের সম্পূর্ণভাবে নাস্তানাবুদ হতে হয়। এরপর কানাডা ও সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়ে নকআউটে প্রবেশ করে বাংলাদেশ।

    শনিবার কি দুরন্ত ছন্দে থাকা ভারতকে হারিয়ে আবার অঘটন ঘটাবে বাংলাদেশ? না গতবারের ফাইনালের হারের মধুর প্রতিশোধ নেবে ভারত, দেখার অপেক্ষায় দুই দেশের সমর্থকরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs BAN, U19 World Cup 2022

    পরবর্তী খবর