• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Wasim Akram questions IPL : ভারতের ব্যর্থতার জন্য আইপিএল নিয়ে মাতামাতি কিছুটা দায়ী, বলছেন আক্রম

Wasim Akram questions IPL : ভারতের ব্যর্থতার জন্য আইপিএল নিয়ে মাতামাতি কিছুটা দায়ী, বলছেন আক্রম

আইপিএল নিয়ে বাড়াবাড়ির দাম দিচ্ছে ভারত, বলছেন আক্রম

আইপিএল নিয়ে বাড়াবাড়ির দাম দিচ্ছে ভারত, বলছেন আক্রম

Wasim Akram blames IPL . ওয়াসিম আক্রম বলেন, ভারত সব সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সর্বশেষ সীমিত ওভারের সিরিজ খেলেছে গত মার্চে। এখন চলছে নভেম্বর। এটিই বলে দেয়, আন্তর্জাতিক সিরিজকে তারা গুরুত্ব দিচ্ছে না

  • Share this:

    #আবুধাবি: কথায় বলে সাফল্য এমন একটা জিনিস, ক্রমাগত আসতে থাকলে কেউ প্রশ্ন তোলে না। কিন্তু ব্যর্থতা শুরু হলে হাজারো প্রশ্নের সম্মুখীন হতে হয়। ঠিক এই অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। সাফল্যের হাইওয়ে থেকে একেবারে যেন ব্যর্থতার কানা গলিতে এসে পড়েছে দলটা। বেরোনোর রাস্তা জানা নেই। ক্রিকেটকে চরম বাণিজ্যিক রূপ দিয়েছে ভারত। তাদের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল হল বিশ্বের সেরা। ওই টুর্নামেন্টে টাকার ওড়াওড়ি দেখে বিশ্বের সব ক্রিকেটারই খেলার জন্য লাইনে দাঁড়ায়।

    আরও পড়ুন - Eoin Morgan record : ধোনিকে পেছনে ফেলেও উচ্ছ্বাসহীন মর্গ্যান, রান পেয়ে স্বস্তিতে ইংলিশ অধিনায়ক

    এমনকী ইদানিং গায়ের জোরে আইপিএলের জন্য আন্তর্জাতিক টুর্নামেন্টও পিছিয়ে দেয় ভারত। আইপিএল নিয়ে তাদের এই মাতামাতিই বিশ্বকাপে ভারতের ভরাডুবি হয়েছে বলে মনে করেন ওয়াসিম আক্রম। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছে ভারত। সাত দিন বিরতি দিয়ে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৮ উইকেটে। সবচেয়ে বেশি আলোচনায় বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ ভারতের বিবর্ণ পারফর্মেন্স।

    আরও পড়ুন -Inzamam on NZ vs IND : কোহলি, রোহিতদের স্পিনার দিয়ে জব্দ করছে নিউজিল্যান্ড! অবাক হচ্ছেন ইনজামাম

    তাদের খেলা দেখে মনেই হয় না যে দুর্দান্ত একটা দল খেলছে। টানা দুই হারে ভারতের সেমির আশা প্রায় শেষ হয়ে গেছে। অনেকগুলো সমীকরণ মিললেই শুধু তারা সেমিফাইনালে যেতে পারবে। স্পোর্টস' চ্যানেলে আলোচনায় 'সুলতান অব সুইং' খ্যাত পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম বলেন, ভারত সব সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সর্বশেষ সীমিত ওভারের সিরিজ খেলেছে গত মার্চে। এখন চলছে নভেম্বর। এটিই বলে দেয়, আন্তর্জাতিক সিরিজকে তারা গুরুত্ব দিচ্ছে না। তারা মনে করে, আইপিএলই যথেষ্ট।

    লিগ ক্রিকেট আপনি যত ইচ্ছা খেলতে পারেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট আলাদা। লিগে প্রতিপক্ষ দলে দু-একজন ভাল বোলার থাকে। আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হতে হয় পাঁচজন ভাল বোলারের। নিন্দুকেরা হয়তো বলবেন ওয়াসিম আক্রম নিজের কলকাতা নাইট রাইডার্স দলের বোলিং কোচ ছিলেন। প্রচুর টাকা রোজগার করেছেন আইপিএল থেকে। কথাটা সত্যি! কিন্তু একজন মহান ক্রিকেটার বলেই ভারতীয় ক্রিকেটের ভুলটা ধরিয়ে দিতে পেরেছেন। ভারতে অনেক নামী ক্রিকেটার আইপিএল থেকে পকেট গরম হওয়ার লোভে সত্যি কথা বলার সাহস রাখেন না।

    Published by:Rohan Chowdhury
    First published: