• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Eoin Morgan record : ধোনিকে পেছনে ফেলেও উচ্ছ্বাসহীন মর্গ্যান, রান পেয়ে স্বস্তিতে ইংলিশ অধিনায়ক

Eoin Morgan record : ধোনিকে পেছনে ফেলেও উচ্ছ্বাসহীন মর্গ্যান, রান পেয়ে স্বস্তিতে ইংলিশ অধিনায়ক

ধোনি এবং আফগানকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন ইয়ন মর্গ্যান

ধোনি এবং আফগানকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন ইয়ন মর্গ্যান

T20 World Cup England captain Eoin Morgan surpasses Dhoni. শারজায় এক রেকর্ডে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান

  • Share this:

    #শারজা: আদতে তিনি ইংলিশ ম্যান নন। আইরিশ। কিন্তু ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে প্রথম একদিনের বিশ্বকাপ এসেছে তার হাত ধরে। পল কলিংউডের টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ইয়ন মর্গ্যান মানেই ইংল্যান্ডের অন্যতম ভরসার জায়গা। আইপিএলে কেকেআর অধিনায়ক হিসেবে ব্যাট হাতে রান করতে না পারলেও, দলকে ফাইনালে তুলেছিলেন। সাদা বলের ক্রিকেটে বর্তমান অধিনায়ক হিসেবে তিনি সবার সেরা, এটা মানতে দ্বিধা নেই।

    আরও পড়ুন - Pakistan vs Namibia Preview : নামিবিয়াকে হারিয়ে আজ সেমিফাইনাল নিশ্চিত করতে চায় বাবরের পাকিস্তান

    এতদিন রান করতে পারছিলেন না। শ্রীলঙ্কার বিরুদ্ধে অবশেষে রান পেলেন। ৪০ রানের ইনিংস সাজানো ছিল একটি বাউন্ডারি, তিনটি ওভার বাউন্ডারি দিয়ে। রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই’-ক্রীড়াজগতের এই বহুল প্রচলিত প্রবাদটি শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আর ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে যেভাবে একের পর এক রেকর্ড হচ্ছে, তাতে এই বিশ্বকাপকে এখনই ‘রেকর্ড বিশ্বকাপ’ বললেও অত্যুক্তি হবে না। এই যেমন গতকাল সোমবার শারজায় এক রেকর্ডে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান। ভেঙে দিয়েছেন রেকর্ড।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Team India : কোহলির বিরুদ্ধে ভারতীয় ড্রেসিংরুমে রাজনীতি চলছে, নিশ্চিত শোয়েব আখতার

    সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে কাল শ্রীলঙ্কাকে ২৬ রানে হারায় ইংল্যান্ড। তাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে মরগ্যান দেখা পান ৪৩তম জয়ের। অধিনায়ক হিসেবে ৪২টি জয় আছে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিরও। তবে ধোনি ৭২ ম্যাচ নেতৃত্ব দিয়ে ৪১ জয় পেলেও, মরগ্যানের লেগেছে ৬৮ ম্যাচ।

    ধোনির সঙ্গে যৌথভাবে এই তালিকায় থাকলেও, ইংল্যান্ড দল হিসেবে যেই ফর্মে আছে, পরের ম্যাচে মরগ্যান ধোনিকে ছাড়িয়ে যাবেন সেটা জানাই ছিল। অবাক হওয়ার কিছু নেই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে জয় প্রাক্তন আফগানিস্তান অধিনায়ক আসগর আফগানের। আসগর ৫২ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জয় দেখেছেন ৪২ ম্যাচে।

    ইংল্যান্ড সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতলে, মরগ্যান ধোনিকে ছাড়িয়ে নাম লেখাবেন এই আসগরের পাশেই। তবে নিজের ব্যক্তিগত রেকর্ড নিয়ে তিনি মোটেই ভাবিত নন। আসল লক্ষ্য ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন করা। চারটে ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ইয়ন মর্গ্যান বলছেন এই ফরম্যাটে কোনও গ্যারান্টি নেই। তাই দলের মধ্যে গা ছাড়া মনোভাব সহ্য করবেন না।

    Published by:Rohan Chowdhury
    First published: