• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shoaib Akhtar on Team India : কোহলির বিরুদ্ধে ভারতীয় ড্রেসিংরুমে রাজনীতি চলছে, নিশ্চিত শোয়েব আখতার

Shoaib Akhtar on Team India : কোহলির বিরুদ্ধে ভারতীয় ড্রেসিংরুমে রাজনীতি চলছে, নিশ্চিত শোয়েব আখতার

বিরাটের পক্ষে এবং বিপক্ষে দুটো লবি কাজ করছে, বলছেন শোয়েব

বিরাটের পক্ষে এবং বিপক্ষে দুটো লবি কাজ করছে, বলছেন শোয়েব

Shoaib Akhtar on two camps in the Indian cricket team. শোয়েব আখতারের মনে হয়েছে ভারতীয় দলের ড্রেসিংরুমে বিরাট কোহলির বিরুদ্ধে একটা চক্রান্ত চলছে। কোহলির পক্ষে একটি দল। অন্য দলটি বিরাটের বিপক্ষে।

  • Share this:

    #করাচি: টি টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার এমন হতশ্রী পারফরম্যান্স কেন? কারণ খুঁজতে গিয়ে শেষ কয়েক দিনে কয়েক লক্ষ নিউজপ্রিন্ট খরচ হয়েছে। কয়েক কোটি টাকার টিভি স্লট নষ্ট হয়েছে। বিশেষজ্ঞরা যে যার মতামত দিয়েছেন। বায়ো বাবেল থেকে শুরু করে ক্রিকেটারদের ফিটনেস, ভুল শট নির্বাচন - বিভিন্ন কারণ উঠে এসেছে ছাঁকনির তলায়। কপিল দেব থেকে শুরু করে মদন লাল, বীরেন্দ্র সেহওয়াগ - প্রত্যেকেই সমালোচনা করেছেন ভারতীয় দলের। কিন্তু এত বড় বোমা কেউ মারেননি। যেটা মেরে বসলেন শোয়েব আখতার।

    আরও পড়ুন - Buttler century vs Sri Lanka : বাটলারের দুরন্ত শতরান, লঙ্কা বধ করে সেমিফাইনালে ইংল্যান্ড

    একটি ভারতীয় ক্রীড়া সাইটকে সাক্ষাৎকারে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' জানিয়েছেন গভীরভাবে চিন্তা করে তার মনে হয়েছে ভারতীয় দলের ড্রেসিংরুমে বিরাট কোহলির বিরুদ্ধে একটা চক্রান্ত চলছে। আজ নয়, গত কয়েকটা মাস ধরেই এই চক্রান্ত ক্রমশ বেড়েছে। তিনি নিশ্চিত বিরাট কোহলির পক্ষে একটি দল। অন্য দলটি বিরাটের বিপক্ষে। তবে কোন ক্রিকেটার, কারা কারা এই বিপক্ষ শিবিরে আছে, সেটা বলেননি পাক তারকা। তিনি জানিয়েছেন এমন জিনিস ক্রিকেটে নতুন নয়। অতীতে অনেকবার হয়েছে।

    আরও পড়ুন - Yuvraj Singh's Comeback Announcement: মাঠে নেমে ফের ছক্কা হাঁকাতে তৈরি, ফেব্রুয়ারিতেই কামব্যাকের ইঙ্গিত যুবরাজ সিংয়ের

    ওয়াসিম আক্রম পাকিস্তানের অধিনায়ক থাকার সময় আব্দুর রাজ্জাক, আজহার মাহমুদদের মত ক্রিকেটাররা বিরোধী শিবিরে ছিলেন। তিনি মনে করেন এটা খুব লজ্জার ব্যাপার। মতবিরোধ থাকতেই পারে। কিন্তু সেটা ঝগড়া হলেও খোলাখুলি মিটিয়ে নেওয়া উচিত। একজন অধিনায়ককে বিশ্বকাপের মতো মঞ্চে ঝোলানোর মানে হয় না। এটা বিরাট কোহলির অধিনায়ক হিসেবে শেষ টি টোয়েন্টি বিশ্বকাপ বলেই হয়তো ব্যাপারটা বেশি হয়েছে মনে করেন শোয়েব।

    তবে অধিনায়ক হিসেবে বিরাট এই বিশ্বকাপে বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছেন স্পষ্ট জানিয়েছেন পাক তারকা। উল্লেখ্য নিউজিল্যান্ডের কাছে হারের পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি হারের যে কারণ দেখিয়েছিলেন তার সমালোচনা করেছিলেন কপিল দেব। বিরাটের মন্তব্যকে ‘দুর্বল’ আখ্যা দিয়ে কপিলের জবাব ছিল, অধিনায়কের এই ধরনের মন্তব্য দলের উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

    নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হারের পর কোহলি বলেন, ‘‘আমরা প্রথম থেকেই কেঁপে গিয়েছিলাম। ব্যাটিং ও বোলিংয়ে আমাদের যতটা সাহসী হওয়ার প্রয়োজন ছিল আমরা হতে পারিনি। এটা খুবই দুঃখজনক।’’ এই মন্তব্য ভাল ভাবে নেননি কপিল। এখন শোয়েব আখতারের এমন মন্তব্য আসার পর ক্রিকেট দুনিয়ায় হয়তো নতুন আলোড়ন সৃষ্টি হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: