Home /News /sports /
Gavaskar on Bhuvneshwar Kumar : সেরা সময় অতীত ভুবির, পরিবর্তে দীপক চাহারকে দলে চান গাভাসকার

Gavaskar on Bhuvneshwar Kumar : সেরা সময় অতীত ভুবির, পরিবর্তে দীপক চাহারকে দলে চান গাভাসকার

ভুবির জায়গায় দীপককে দেখতে চান গাভাসকার

ভুবির জায়গায় দীপককে দেখতে চান গাভাসকার

Sunil Gavaskar wants Indian team to play Deepak Chahar for Bhuvneshwar Kumar. ভুবনেশ্বর কুমারের দিন শেষ, বলছেন গাভাসকার, ভুবির জায়গায় দীপককে দেখতে চান গাভাসকার

  • Share this:

    #মুম্বই: শুনতে খারাপ লাগলেও সত্যি কথা। নিজের সেরা সময় পেছন ফেলে এসেছেন ভুবনেশ্বর কুমার। একটা সময় নতুন বল হাতে নিয়ে যেভাবে বিপক্ষ ব্যাটসম্যানদের পরাস্ত করতেন সেটা আর পারছেন না ভারতের এই মিডিয়াম পেসার। সেরা সময় যেন পেছন ফেলে এসেছেন। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন কিংবদন্তি সুনীল গাভাসকার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি ম্যাচই ভুবনেশ্বরের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন হচ্ছে।

    আরও পড়ুন - U 19 World Cup 2022: অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তান! কীভাবে সম্ভব এই টক্কর

    দু’টি ম্যাচ হেরে সিরিজ হাতের বাইরে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সফর ভুলতে চাইবে ভারতীয় দল। মনে রাখতে চাইবেন না ভুবনেশ্বর কুমারও। দু’টি এক দিনের ম্যাচে তাঁর পারফরম্যান্স দেখে রেগে গিয়েছেন সুনীল গাভাসকার। এখনই তাঁকে বসিয়ে দিতে উপদেশ দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কে হবেন তাঁর বদলি? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও অবধি একটিও উইকেট নিতে পারেননি ভুবি।

    আরও পড়ুন - Gary Kirsten on Hardik : পারফরম্যান্স দিয়েই জবাব দিতে মুখিয়ে আছে হার্দিক, বলছেন গ্যারি কার্স্টেন

    প্রথম ম্যাচে ১০ ওভারে দিয়েছেন ৬৪ রান। পরের ম্যাচে ৮ ওভার বল করে দেন ৬৭ রান। এমন বোলিংয়ের পর গাওস্করের খুশি না হওয়াই স্বাভাবিক। তিনি বলেন, বিপক্ষ তোমাকে পড়ে ফেলেছে। তোমার জন্য তৈরি হয়ে মাঠে নামছে ওরা। তাই অন্য কাউকে ভাবার সময় এসে গিয়েছে। কাকে বেছে নিলেন সানি? ভারতের প্রাক্তন ওপেনার বলেন, আমার মনে হয় দীপক চাহারকে খেলানো উচিত। ওর বয়স কম। তা ছাড়া ও এমন একজন বোলার, ব্যাট হাতেও দলের কাজে লাগতে পারে।

    খুব একটা ভুল বলেননি গাভাসকার। দীপক চাহার যেমন নতুন বলে সুইং করাতে পারেন, তেমনই ব্যাট হাতে তার যোগ্যতা প্রমাণ করেছিলেন ভারতের শেষ শ্রীলঙ্কা সফরে। অনবদ্য অর্ধশতরান করেছিলেন তিনি। তাছাড়া মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাইতে খেলেন দীপক। ক্রিকেটার হিসেবে তার বুদ্ধি এবং পরিণত বোধ অনেকটাই বেড়ে গিয়েছে মনে করেন গাভাসকার।

    নিঃসন্দেহে অতীতের ভুবনেশ্বর কুমার অতীতে প্রচুর ম্যাচ একার দক্ষতায় ভারতকে জিতিয়েছেন। কিন্তু ক্রিকেটে অতীতের মূল্য নেই। রোজ নতুন লড়াই। রোজ নিজেকে প্রমাণ করার মঞ্চ। আর এই লড়াইতে পিছিয়ে পড়েছেন ভুবনেশ্বর। শুধু সুনীল গাভাসকার নন, ভুবনেশ্বর কুমার নিয়ে একই মত পোষণ করেন ডেল স্টেইন।

    প্রাক্তন দক্ষিণ আফ্রিকান পেসার জানিয়েছেন দুটি ম্যাচে ভুবনেশ্বরকে দেখে মনে হয়নি তার সুইং বা লাইন লেন্থ ঝামেলায় ফেলতে পারে বাভুমা, মালানদের। কুইন্টন ডি কক অবলীলায় তাকে মারছিলেন। ভূবির বলে সেই পুরনো ধার দেখা যাচ্ছে না। এখন দেখার তাকে নিয়ে কি সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Deepak Chahar, Sunil Gavaskar

    পরবর্তী খবর