Home /News /sports /
Sanket Sargar Wins Silver In CWG 2022: কমনওয়েলথ গেমস ২০২২-এ ভারতের প্রথম পদক, রুপো এল ভারোত্তোলনে

Sanket Sargar Wins Silver In CWG 2022: কমনওয়েলথ গেমস ২০২২-এ ভারতের প্রথম পদক, রুপো এল ভারোত্তোলনে

Sanket Sargar Wins Silver In CWG 2022: গেমসের দ্বিতীয় দিনেই ভারতের ঘরে রুপো। চোট না পেলে সংকেত সোনা জিততে পারতেন।

  • Share this:

    নয়াদিল্লি: ভারতীয় ভারোত্তোলক সংকেত মহাদেব সরগর পুরুষদের ৫৫ কেজি ভারোত্তোলন বিভাগে রুপোর পদক জিতেছেন। ২০২২ কমনওয়েলথ গেমসে এটি ভারতের প্রথম পদক। এই ম্যাচে সোনার পদক জিতেছেন মালয়েশিয়ার বিন কাসদান মোহাম্মদ অনিক।

    অনিক মোট ২৪৯ কেজি ভার তুললেন। সংকেত তুলেছেন ২৪৮ কিলোগ্রাম। ক্লিন অ্যান্ড জার্কে তৃতীয় প্রচেষ্টাযর সময় তিনি সামান্য চোট পেয়েছিলেন। সেই কারণে সংকেত সোনার পদক জিতে পারলেন না অল্পের জন্য। সংকেত স্ন্যাচে ১১৩ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১৩৫ কেজি তুললেন।

    আরও পড়ুন- PV Sindhu : আসল লক্ষ্য প্যারিস অলিম্পিক! তার আগে কমনওয়েলথ সোনা চান সিন্ধু

    কে সংকেত মহাদেব সরগর-

    মহারাষ্ট্রের সাংলির বাসিন্দা সংকেত মহাদেব সরগর গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে জাতীয় রেকর্ড করেছিলেন। সেবার সোনার পদক জিতেছিলেন। তিনি সেবার ১১৩ কেজি ওজন তুলে স্ন্যাচে সোনা জিতেছিলেন।

    ওই সোনার পদক তাঁকে কমনওয়েলথ গেমস ২০২২-এর জন্য যোগ্যতা অর্জন করতে সাহায্য করেছিল। ২১ বছর বয়সী সংকেত মহাদেব সরগর খেলো ইন্ডিয়া যুব গেমস ২০২০ এবং খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস ২০২০-র চ্যাম্পিয়ন ছিলেন।

    ভারোত্তোলনে ১২৬তম পদক ভারতের-

    ভারত ১৯৯০, ২০০২ এবং ২০১৮ কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে সেরা পারফরমার হয়েছে। ভারোত্তোলনে মোট ১২৬টি পদক নিয়ে কমনওয়েলথ গেমসের ইতিহাসে ভারত দ্বিতীয় সফলতম দেশ।

    শুধুমাত্র অস্ট্রেলিয়া (১৫৯) এই গেমসের ভারোত্তোলন ইভেন্টে ভারতের চেয়ে বেশি পদক জিতেছে। ভারতের ভারোত্তোলকরা ২০১৮ কমনওয়েলথ গেমসে আধিপত্য বিস্তার করেছিল। সেবার ৫টি সোনা সহ নয়টি পদক জিতেছিল ভারত।

    আরও পড়ুন- Sachin Tendulkar : সচিনকে সম্মান না দেওয়ার ফল! অস্ট্রেলিয়ান তারকাকে নোংরা গালাগাল খেতে হল ভারোত্তোলনে ভারতকে আবার বিশ্বের দরবারে গর্বিত করলেন সংকেত। এদিন চোট না পেলে তিনি হয়তো সোনার পদক জিততেন। এদিন ডান হাের কনুইতে চোট পান সংকেত। তবে রুপোই বা কম কী! গেমসের দ্বিতীয় দিনেই পদক এল ভারতের ঘরে।
    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022, Medals, Weightlifting

    পরবর্তী খবর