Home /News /sports /
PV Sindhu : আসল লক্ষ্য প্যারিস অলিম্পিক! তার আগে কমনওয়েলথ সোনা চান সিন্ধু

PV Sindhu : আসল লক্ষ্য প্যারিস অলিম্পিক! তার আগে কমনওয়েলথ সোনা চান সিন্ধু

সোনার স্বপ্নে ডুবেছেন সিন্ধু

সোনার স্বপ্নে ডুবেছেন সিন্ধু

PV Sindhu says ultimate goal is Paris Olympics but now focus on Commonwealth gold. আসল লক্ষ্য প্যারিস অলিম্পিক! তার আগে কমনওয়েলথ সোনা চান সিন্ধু

  • Share this:

    #বার্মিংহাম: ব্যাডমিন্টনের দুনিয়ায় এই মুহূর্তে খুব বেশি মহিলা তারকা তাকে বিব্রত করতে পারেন না। চিনা তাইপেইর তাই জু ইং ছাড়া সিন্ধুকে হারানো খুব বেশি খেলোয়াড়ের সাধ্য নেই এই মুহূর্তে। জাপানের খেলোয়াড়রাও এখন সিন্ধুর সামনে সেভাবে সমস্যা নয়। সেখানে পাকিস্তানের মেয়েকে হারানোটা ভারতীয় তারকার কাছে জলভাত হবে এটাই ছিল স্বাভাবিক।

    ব্যাডমিন্টনে পাকিস্তানকে প্রথম দিনেই উড়িয়ে দিল ভারত। মিক্সড ডবলস, পুরুষ এবং মহিলা সিঙ্গলসে ভারতের দাপটের সামনে সামান্য লড়াই পর্যন্ত করতে পারেনি পাকিস্তান। প্রথম ম্যাচে অশ্বিনী এবং সুমিত রেড্ডি জুটি গজল সিদ্দিকী এবং ভাট্টি জুটিকে ২১-৯, ২১-১২ ব্যবধানে হারালেন। দ্বিতীয় ম্যাচে পুরুষদের শ্রীকান্ত হারালেন মুরাদ আলিকে। ব্যবধান ২১-১২।

    আরও পড়ুন - Virat Kohli : জিম্বাবুয়ের বিরুদ্ধে সস্তার সেঞ্চুরি করে লাভ নেই বিরাটের! আক্রমণ স্টাইরিসের

    তবে সবচেয়ে দাপট দেখালেন পি ভি সিন্ধু। পাকিস্তানের পাঁচবারের জাতীয় চ্যাম্পিয়ন মাহুর শাহজাদকে ২১-৭, ২১-৬ ব্যবধানে উড়িয়ে দিলেন তিনি। সিন্ধুর সামনে মাহুরকে দেখে শিক্ষানবিশ মনে হচ্ছিল। যেমন ইচ্ছে তেমন পয়েন্ট নিলেন ভারতীয় তারকা। দুজনের পার্থক্যটা বোঝা যাচ্ছিল সহজেই।

    সিন্ধু কেন অলিম্পিকে ব্রোঞ্জ এব রূপো জয় করেছেন সেটা আবার প্রমাণ করলেন। সব মিলিয়ে প্রথম দিনে ব্যাডমিন্টন ইঙ্গিত দিয়ে রাখল এবার একাধিক পদক আসতে পারে। তবে এরপর ভারতের চ্যালেঞ্জ কিছুটা কঠিন হবে ইংল্যান্ড, কানাডার তারকারা সামনে পড়লে। কিন্তু সিন্ধুর ওপর পদকের আশা ছাড়া কি করছে না ভারত।

    তিনি নিজেও জীবনের প্রথম কমনওয়েলথ স্বর্ণপদ জিততে মরিয়া। সিন্ধু পরিষ্কার জানিয়েছেন এই মুহূর্তে তার ফোকাস কমনওয়েলথ সোনা। কারণ এটি এখনও নেই তার ঝুলিতে। তারপর ২০২৪ প্যারিস অলিম্পিক। সিন্ধু জানিয়েছেন বার্মিংহামে স্বর্ণপদক জয় করতে পারলে তার আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে। কোচ পার্ক প্রতিমুহূর্তে তাকে সাহায্য করছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Pv sindhu

    পরবর্তী খবর