Home /News /sports /
Virat Kohli : জিম্বাবুয়ের বিরুদ্ধে সস্তার সেঞ্চুরি করে লাভ নেই বিরাটের! আক্রমণ স্টাইরিসের

Virat Kohli : জিম্বাবুয়ের বিরুদ্ধে সস্তার সেঞ্চুরি করে লাভ নেই বিরাটের! আক্রমণ স্টাইরিসের

অবশেষে জিম্বাবুয়েতে কী সেঞ্চুরি করবেন বিরাট?

অবশেষে জিম্বাবুয়েতে কী সেঞ্চুরি করবেন বিরাট?

Scott Styris against Virat Kohli scoring cheap century against Zimbabwe. জিম্বাবুয়ের বিরুদ্ধে সস্তার সেঞ্চুরি করে লাভ নেই বিরাটের! আক্রমণ স্টাইরিসের

  • Share this:

    #লন্ডন: হাজার হোক তার মত ব্যাটিং প্রতিভা শেষ দশ বছরে বিশ্ব ক্রিকেটে খুব বেশি আসেনি। তাই বিরাট কোহলিকে ছেঁটে ফেলা এত সহজ নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে ছন্দেহ ফেরাতে মরিয়া ভারত। ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক বিরাট কোহলি গত আড়াই বছরের বেশি সময় ধরে তিন অংকে যেতে পারছেন না। সাম্প্রতিক সময়ে তার ব্যাট থেকে ফিফটিও আসছে না।

    যে কারণে তার দলে থাকা নিয়েই প্রশ্ন উঠে গেছে। অনেকেই মনে করছেন, কোহলি যত বড়ই ক্রিকেটারই হোন না কেন, ফর্ম ফিরে না পেলে বাদ দেওয়া হোক! এই পরিস্থিতিতে কোহলিকে নিয়ে তীব্র কটাক্ষ করলেন নিউজিল্যান্ডের সাবেক অল-রাউন্ডার স্কট স্টাইরিস। ভারতীয় গণমাধ্যম কিছুদিন আগে জানিয়েছিল, ব্যাটিংয়ে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে জিম্বাবুয়ে সফরে পাঠানো হতে পারে কোহলিকে।

    আর সেই প্রেক্ষিতেই স্কট স্টাইরিস বলেছেন, আমার মনে হয়, কোহলির কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকাই ভাল। জিম্বাবুয়ে সফরে গেলেও তার খুব বেশি লাভ হবে না। ওখানে হয়তো সস্তায় একটা সেঞ্চুরি করবে। হারানো আত্মবিশ্বাসের কিছুটা ফিরে আসবে। কিন্তু এতেও তার আশেপাশের পরিস্থিতি বদলে যাবে না।

    তবে এখনও আমি মনে করি, ভারতের সাফল্যে কোহলির অবদান থাকবেই। ভারতের দল নির্বাচন প্রক্রিয়া নিয়েও মুখ খুলেছেন স্টাইরিস। তার ভাষায়, একটা দল বানাতে গেলে অনেক কিছু মাথায় রাখতে হয়। শুধু সেরা খেলোয়াড়দের বেছে নিলেই হয় না। বিশ্বকাপের আগে কোহলির ফর্মে ফিরে আসা খুবই গুরুত্বপূর্ণ।

    সে জন্যই তার ক্রিকেট থেকে লম্বা বিরতি নিয়ে তরতাজা হয়ে ফিরে আসা দরকার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের নিশ্চয়ই কিছু পরিকল্পনা আছে। সেই মতো কাজ করতে গেলে প্রতিটি খেলোয়াড়ের শতভাগ প্রস্তুত থাকা প্রয়োজন। তবে জিম্বাবুয়ের বিরুদ্ধেই বিরাট সেঞ্চুরি করবেন এমন গ্যারান্টি কোথায়?

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Virat Kohli, Zimbabwe

    পরবর্তী খবর