• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • RAVINDRA JADEJA LEARNT THE ART OF FINISHING A MATCH FROM MAHENDRA SINGH DHONI RRC

Jadeja - MSD influence : ধোনির মন্ত্রেই পরিণত হয়েছি, বলছেন জাদেজা

ধোনিকে দেখেই ফিনিশার হয়ে ওঠার চেষ্টা জাদেজার

Ravindra Jadeja learnt the art of finishing from Dhoni. যতটা সম্ভব একটা ম্যাচ শেষ পর্যন্ত নিয়ে যেতে চান। এই ব্যাপারটা শিখেছেন মাহিকে দেখেই। ধোনি যেভাবে হিসেব করে ব্যাট করতেন, যেভাবে একটা টার্গেট তাড়া করতেন, সেই প্রক্রিয়া ক্যাপ্টেন কুলকে দেখেই শিখেছেন জাদেজা

  • Share this:

    #দুবাই: ক্রিকেট মাঠে ব্যাটিং বিপর্যয় হলে, তিনি ভরসা দেন। ফিল্ডিং করার সময় রান বাঁচাতে হলে তিনিই ভরসা। ডিরেক্ট ছুঁড়ে কখনও উইকেট ভেঙে দেন, আবার কখনো দুর্দান্ত ক্যাচ নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। বল হাতেও পার্টনারশিপ ভাঙার ক্ষেত্রে তাঁর জুড়ি মেলা ভার। তিনি যেন সম্পূর্ণ একটা প্যাকেজ। রবীন্দ্র জাদেজার গুরুত্ব ভারতীয় ক্রিকেটে অপরিসীম। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলে আসার পর এই মুহূর্তে নতুন চ্যালেঞ্জ চেন্নাই সুপার কিংস দলের হয়ে ভাল পারফর্ম করা।

    একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের এই অলরাউন্ডার জানিয়েছেন, "বলতে পারেন শেষ তিন বছরে ক্রিকেটার হিসেবে নিজেকে বদলে ফেলেছি। বুঝতে শিখেছি মাঠে মাথার কাজটা কত গুরুত্বপূর্ণ। নিজের ফোকাস ধরে রাখা এবং কাজ সম্পন্ন করাই আসল ব্যাপার। এর জন্য মহেন্দ্র সিং ধোনির কাছে আমি কৃতজ্ঞ"।

    আরও পড়ুন - Gambhir on KL : রাহুলের ব্যাটে ঝড় উঠবে আইপিএলে, নিশ্চিত গৌতম গম্ভীর

    জাদেজা মনে করেন তিনি যথেষ্ট দায়িত্ব নিয়ে পারফর্ম করার চেষ্টা করেন, সেটা দেশের হয়ে হোক, বা ফ্র্যাঞ্চাইজির হয়ে। ভারতীয় ক্রিকেটের তিনটি ফরম্যাটেই নিজেকে অপরিহার্য করে তুলেছেন। বোলিং তার বরাবরের প্লাস পয়েন্ট। বিশ্বমানের ফিল্ডার। কিছুটা সমস্যা ছিল ব্যাটিং নিয়ে। এই জায়গাটায় পরিশ্রম করে নিজেকে তৈরি করেছেন। আগে শক্তি প্রয়োগ করার চেষ্টা করতেন। তাতে হিতে বিপরীত হত। মিস টাইমিং হয়ে আউট হয়ে যেতেন। কিন্তু বুঝতে শিখেছেন উইকেটের সঙ্গে কিছুটা সময় মানিয়ে নিলে তারপর শট খেলা সহজ হয়ে যায়।

    চারিদিক থেকে সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখেন। যতটা সম্ভব একটা ম্যাচ শেষ পর্যন্ত নিয়ে যেতে চান। এই ব্যাপারটা শিখেছেন মাহিকে দেখেই। ধোনি যেভাবে হিসেব করে ব্যাট করতেন, যেভাবে একটা টার্গেট তাড়া করতেন, সেই প্রক্রিয়া ক্যাপ্টেন কুলকে দেখেই শিখেছেন। এখন নিজে সেই চেষ্টা করেন। ধোনির একটা কথা সব সময় মনে রাখেন।

    মাহি বলতেন চাপ একা ব্যাটসম্যানের ওপর থাকে না। বোলারের ওপরও থাকে। সেই চাপ যাতে বোলার অনুভব করে, সেটা ব্যাটসম্যানকে নিশ্চিত করতে হবে। এই মন্ত্র মেনে চলার চেষ্টা করেন। আরো একবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে আইপিএল খেলতে চলেছেন। জাতীয় দলে ধোনিকে মিস করলেও, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আবার নিজের প্রিয় অধিনায়কের ছায়ার তলায় খেলবেন, ভেবেই উত্তেজিত টিম ইন্ডিয়ার অলরাউন্ডার।

    Published by:Rohan Chowdhury
    First published: