Home /News /sports /

Ravichandran Ashwin Muralitharan record : ফিট থাকলে নাকি মুরলীর ৮০০ উইকেটের নজির ভাঙতে পারেন অশ্বিন!

Ravichandran Ashwin Muralitharan record : ফিট থাকলে নাকি মুরলীর ৮০০ উইকেটের নজির ভাঙতে পারেন অশ্বিন!

ফিট থাকলে নাকি মুরলির কীর্তি ভেঙে দেবেন অশ্বিন !

ফিট থাকলে নাকি মুরলির কীর্তি ভেঙে দেবেন অশ্বিন !

Ravichandran Ashwin can challenge Muttiah Muralitharan 800 wickets. ফিট থাকলে মুরলির ৮০০ উইকেটের কীর্তি ভেঙে দেবেন অশ্বিন !

  • Share this:

    #মুম্বই: মুখে নয়, পারফরম্যান্স দিয়ে কথা বলতে ভালোবাসেন তিনি। উপেক্ষার জবাব দেন বল হাতে। ব্যাট হাতেও অবদান রাখতে পারেন। আদর্শ চ্যাম্পিয়ন ক্রিকেটার যাকে বলে! পাদপ্রদীপের আলোটা কী সুন্দরভাবেই না নিজের দিকে টেনে নিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin can break Muralitharan record)! মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম গত দুই দিন উজ্জ্বল ছিল আজাজ-আলোয়। ইনিংসে দশ উইকেট নিয়ে পুরো টেস্টটাকেই নিজের করে নিয়েছিলেন যেন এই কিউই স্পিনার।

    আরও পড়ুন - Messi Paris cold weather: প্রচন্ড ঠান্ডা প্যারিসে, মাঠে নেমেই কাহিল হয়ে যাচ্ছেন মেসি! বলছেন সুয়ারেজ

    কিন্তু এতকিছু করার পরেও যদি ম্যাচ জেতা না যায়, তাহলে সে ব্যক্তিগত কীর্তি একটু হলেও রং হারায়। আর সেটাই হয়েছে মুম্বই টেস্টে। আর হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের কল্যাণে। ইনিংসে হয়তো আজাজের মতো দশ উইকেট পাননি, কিন্তু দুই ইনিংস মিলিয়ে আট উইকেট ঠিকই নিয়েছেন। আর তাতেই নিশ্চিত হয়েছে, আজাজের নিউজিল্যান্ড নয়, জয়ের হাসি হাসছে অশ্বিনের ভারতই।

    ওই আট উইকেট অশ্বিনকে এনে দিয়েছে সিরিজসেরার সম্মান। এনে দিয়েছে একগাদা রেকর্ডও। এতটাই দুর্দান্ত খেলছেন যে অনেকের মতে মুথাইয়া মুরলিধরনের ৮০০ উইকেটের (800 test wickets) রেকর্ডটাও অচিরেই ভেঙে দেবেন এই ডানহাতি স্পিনার। সঞ্জয় বাঙ্গার আছেন এই দলে। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচের মতে, অশ্বিন যে গতিতে এগোচ্ছেন, সেভাবে আরও কয়েকটা বছর টেস্ট খেললেই মুরলিকে হটিয়ে টেস্টের সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে যাবেন।

    আরও পড়ুন - Ajaz Patel team India signed Jersey : ভারতীয় দলের থেকে বিশেষ উপহার পেলেন ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া আজাজ প্যাটেল

    ৪২৭ উইকেট (427 Test wickets) নিয়ে বর্তমানে এই তালিকার ১২ নম্বরে আছেন অশ্বিন। উল্লেখ্য কপিল দেবের রয়েছে ৪৩৪ টেস্ট উইকেট (Kapil Dev 434 Test Wickets)। সেক্ষেত্রে কপিলকে পেছনে ফেলতে গেলে আর ৮ উইকেট প্রয়োজন অশ্বিনের। বর্তমানে খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে শুধু দুই ইংলিশ সতীর্থ জেমস অ্যান্ডারসন (৬৩২) আর স্টুয়ার্ট ব্রডই (৫২৪) আছেন অশ্বিনের ওপরে।

    বয়স হয়ে গেছে ৩৫, কিন্তু অশ্বিনের বয়সটাকে তেমন বাধা হিসেবে দেখছেন না বাঙ্গার। আরও কয়েক বছর ফিট থেকে খেলতে পারলেই পাওয়া যাবে মোক্ষধাম, বাঙ্গারের মতামত এমনই। মুরলির উইকেটের রেকর্ড অশ্বিন স্পর্শ করতে পারবেন কিনা সময় বলবে।

    কিন্তু একটা রেকর্ড তিনি ভেঙে দেবেন সেটা নিশ্চিত। মুরলি মোট ১১ বার সিরিজের সেরা হয়েছেন। অশ্বিন ইতিমধ্যে ৯ বার এই কৃতিত্ব অর্জন করেছেন। দক্ষিণ আফ্রিকায় তিনি যদি খেলেন তাহলে উইকেট তোলার ব্যাপারে পেছনে ফেলতে পারেন কিংবদন্তি কপিল দেব এবং স্যার রিচার্ড হ্যাডলিকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravichandran Ashwin

    পরবর্তী খবর