Home /News /sports /

Ajaz Patel team India signed Jersey : ভারতীয় দলের থেকে বিশেষ উপহার পেলেন ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া আজাজ প্যাটেল

Ajaz Patel team India signed Jersey : ভারতীয় দলের থেকে বিশেষ উপহার পেলেন ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া আজাজ প্যাটেল

আজাজের হাতে সই করা জার্সি তুলে দিচ্ছেন অশ্বিন

আজাজের হাতে সই করা জার্সি তুলে দিচ্ছেন অশ্বিন

IND vs NZ Ajaz Patel gets signed Jersey . আজাজের এই কৃতিত্বের জন্য তাঁকে বিশেষ সম্মান দিল ভারতীয় দল। বিরাট কোহলীদের সই করা জার্সি অজাজের হাতে তুলে দিলেন ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

  • Share this:

    #মুম্বই: একজন তার জন্মের শহরে ফিরে এসে বিশ্ব ক্রিকেটে অনন্য ইতিহাস তৈরি করেছেন। ১৪৪ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে নজির এর আগে পর্যন্ত করেছিলেন মাত্র দুজন বোলার। জিম লেকার এবং অনিল কুম্বলের ক্লাবে ঢুকে স্পটলাইট কেড়ে নিয়েছিলেন আজাজ প্যাটেল। কিন্তু ভাগ্যের মার কাকে বলে? তার ইতিহাস কিছুটা হলেও বিবর্ণ হয়ে গেল ভারতের বিশাল জয়ের ব্যবধানে। তবুও রেকর্ড যখন অনন্য, সেটা নিয়ে চর্চা তো হবেই।

    আরও পড়ুন - VVS Laxman on Siraj: দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বুমরাহ,শামির পর তৃতীয় পছন্দ সিরাজ, বলছেন লক্ষ্মণ

    আজাজ প্যাটেলের এমন রেকর্ড সম্মান জানানোর মতো। সিরিজের সেরা রবি অশ্বিন নিলেন তাঁর ইন্টারভিউ। মুম্বইয়ের ছেলে মাত্র আট বছর বয়সে পরিবারের সঙ্গে দেশ ছেড়ে নিউজিল্যান্ড গিয়ে বসবাস করা, প্রিয় শহরে ছুটি কাটাতে আসা। আজাজের জীবন জুড়ে আছে মায়ানগরি মুম্বই। এই শহরের মাঠেই তিনি ইতিহাস তৈরি করলেন। ভাষায় বুঝাতে পারছেন না অনুভূতি।

    আজাজ প্যাটেল টুইটারে মোটামুটি সক্রিয়। কিন্তু এখনও তাঁর অ্যাকাউন্ট ‘ভেরিফায়েড’ নয়। টুইটারকে উল্লেখ করে অজাজের অ্যাকাউন্ট যাচাইয়ের আবেদন করলেন রবিচন্দ্রন অশ্বিন। সোমবার ম্যাচ শেষের পর তিনি টুইট করেছেন, যে এক ইনিংসে দশটা উইকেট নিয়েছে, তার অ্যাকাউন্ট অবশ্যই ভেরিফায়েড হওয়ার যোগ্য। সঙ্গে একটি হাসির ইমোজিও দিয়েছেন অশ্বিন।

    আরও পড়ুন - Viral Photos: Mohammad Shami-র স্ত্রী Hasin Jahan-এর শরীর থেকে ৬ বোতল রক্ত নিয়েছে! সোমবারের নতুন ছবি সুপার ভাইরাল

    আজাজের এই কৃতিত্বের জন্য তাঁকে বিশেষ সম্মান দিল ভারতীয় দল। বিরাট কোহলীদের সই করা জার্সি অজাজের হাতে তুলে দিলেন ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সেই সঙ্গে অজাজকে বিশেষ সম্মান দিল মুম্বই ক্রিকেট সংস্থা। সোমবার খেলা শেষ হওয়ার পরে এক সঙ্গে সাক্ষাৎকার দেন অশ্বিন ও অজাজ। ১০ উইকেটের জন্য অজাজের প্রশংসা করেন অশ্বিন।

    তার পরেই ভারতীয় দলের তরফে একটি টেস্ট জার্সি অজাজের হাতে তুলে দেন তিনি। তাতে কোহলী-সহ সব ক্রিকেটারের সই ছিল। ম্যাচের স্কোরবোর্ড বাঁধিয়ে তুলে দেওয়া হয়েছে অজাজের হাতে। দেওয়া হয়েছে ম্যাচ বল ও একটি জার্সি। আজাজকে অশ্বিন প্রশ্ন করেন তার বাবা ফাস্ট বোলার ছিলেন। আজাজ নিজেও ময়দান ক্রিকেট খেলেছেন।

    কিন্তু বাবার মতো ফাস্ট বোলার কেন হলেন না? আজাজ বলেন উচ্চতা কম হওয়ার কারণে তিনি কোনদিন চেষ্টা করার সাহস দেখাননি। তবে ভারতীয় দলের থেকে এরকম উপহার পেয়ে শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যাচ্ছে। নিউজিল্যান্ড জিতলে ভাল লাগত। কিন্তু প্রিয় শহর তাকে নতুন পরিচয় দিয়ে ফেরাচ্ছে। এটাই বা কম কিসের?

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ

    পরবর্তী খবর