Home /News /sports /

VVS Laxman on Siraj: দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বুমরাহ,শামির পর তৃতীয় পছন্দ সিরাজ, বলছেন লক্ষ্মণ

VVS Laxman on Siraj: দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বুমরাহ,শামির পর তৃতীয় পছন্দ সিরাজ, বলছেন লক্ষ্মণ

বিদেশের মাটিতে বরাবর নজর কেড়েছেন সিরাজ

বিদেশের মাটিতে বরাবর নজর কেড়েছেন সিরাজ

VVS Laxman feels Mohammed Siraj should play in South Africa. মুম্বই টেস্টে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড মাত্র ৬২ রানের মধ্যেই গুটিয়ে যায়। তার পিছনে আছে সিরাজের বিষাক্ত বোলিং।

  • Share this:

    #মুম্বই: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ জয়ের পর হারানো আত্মবিশ্বাস কিছুটা ফিরে পেয়েছে ভারতীয় দল। এই অবস্থায় পরবর্তী দক্ষিণ আফ্রিকা সিরিজের ( India tour of South Africa) জন্য এখন থেকেই চিন্তা ভাবনা শুরু হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় পেস বোলারদের ভূমিকা খুব গুরত্বপূর্ণ হতে চলেছে। এই কারণে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম প্রবল দুই পেস বোলার মহম্মদ শামি ( Mohammad Shami) এবং জসপ্রীত বুমরাহকে( Jasprit Bumrah) ঘরের মাঠে এর বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছিল।

    আরও পড়ুন - Mayank Agarwal on Rahul Dravid : রাহুল দ্রাবিড় এবং সুনীল গাভাসকারের প্রতি চির কৃতজ্ঞ থাকবেন ময়াঙ্ক আগারওয়াল

    তার বদলে এই সিরিজে পেস বোলার হিসেবে ব্যবহার করা হয় ইশান্ত শর্মা,উমেশ যাদব এবং মহম্মদ সিরাজকে। ইশান্ত শর্মা ও উমেশ যাদব নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট অর্থাৎ নাগপুরে খেলেন। দ্বিতীয় টেস্টে মহম্মদ সিরাজ ( Mohammed Siraj) সঙ্গী হন উমেশ যাদব এর। দুই টেস্টেই পেস বোলাররা খুব ভূমিকা পালন করেন। বিশেষত চলতি টেস্টে মুম্বইতে মহম্মদ সিরাজের পারফরম্যান্স খুব ভাল।

    মুম্বই টেস্টে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড মাত্র ৬২ রানের মধ্যেই গুটিয়ে যায়। তার পিছনে আছে সিরাজের বিষাক্ত বোলিং। শুরুর দিকে পর পর উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডের টপ অর্ডারে ভাঙন ধরান তিনি। উইল ইয়ং, টম ল্যাথাম, রস টেলরকে আউট করে প্যাভিলিয়নে ফেরান সিরাজ। প্রথম ইনিংসে মাত্র ৪ ওভারে তিনটি উইকেট নিয়ে নেন তিনি।

    আরও পড়ুন - Jamshedpur FC vs ATK Mohun Bagan: পাঁচ গোলের লজ্জা ভুলে আজ জামশেদপুরকে হারিয়ে কামব্যাকের লক্ষ্যে মোহনবাগান

    দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না পেলেও ২.৬ একনোমিতে বল করছেন তিনি।এই কারণেই আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে শামি, বুমরাহ সাথে তৃতীয় পেসার হিসেবে সিরাজ কে দলে দেখতে চান ভি ভি এস লক্ষণ (VVS Laxman)। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান লক্ষ্মণ মনে করেন সিরাজই দক্ষিণ আফ্রিকা পিচে আদর্শ। একটি সাক্ষাৎকারে তিনি বলেন দক্ষিণ আফ্রিকা সফরে দলে কতজন বোলার খেলবে তা নিয়ে ভাবতে হবে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং বিরাট কোহলিকে (Virat Kohli)।

    তিনি আরো বলেন যে মহম্মদ শামি এবং বুমরাহ ভারতের প্রথম এবং দ্বিতীয় চয়েস পেসার হবে এটা স্বাভাবিক। সিরাজ হিসেবে দলে কি তৃতীয় পেসার খেলানো হবে কিনা সেটা নিয়ে ভাবতে হবে। লক্ষ্মণের মতে যেভাবে সিরাজ অস্ট্রেলিয়া, ইংল্যান্ডে পারফর্ম করেছেন এবং তিনি এই ম্যাচে যেভাবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বল করেছেন তাতে সিরাজ ই দক্ষিণ আফ্রিকা সফরের তৃতীয় পেস বোলার হওয়া উচিত।

    লক্ষ্মণের সঙ্গে এই ব্যাপারে সহমত প্রকাশ করেন আরেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া। তিনিও বলেন সিরাজকে দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ১১ তে রাখা উচিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়াতে বর্ডার গাভাসকার ট্রফিতে মোট ১২ উইকেট নিয়েছিলেন সিরাজ (Siraj 12 wickets in Border Gavaskar trophy)। ওই সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট প্রাপক ছিলেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Mohammed Siraj, VVS Laxman

    পরবর্তী খবর