Home /News /sports /

Jamshedpur FC vs ATK Mohun Bagan: পাঁচ গোলের লজ্জা ভুলে আজ জামশেদপুরকে হারিয়ে কামব্যাকের লক্ষ্যে মোহনবাগান

Jamshedpur FC vs ATK Mohun Bagan: পাঁচ গোলের লজ্জা ভুলে আজ জামশেদপুরকে হারিয়ে কামব্যাকের লক্ষ্যে মোহনবাগান

দলকে জয়ের রাস্তায় ফেরাতে পারবেন কৃষ্ণ এবং বুমু ?

দলকে জয়ের রাস্তায় ফেরাতে পারবেন কৃষ্ণ এবং বুমু ?

ATK Mohun Bagan aim to return winning ways against Jamshedpur FC in ISL. পাঁচ গোল ভুলে গিয়ে আজ জামশেদপুরকে হারানোর চ্যালেঞ্জ মোহনবাগানের।

  • Share this:

    #গোয়া: সাধারণত পুরনো কাসুন্দি ঘাটতে পছন্দ করেন না তিনি। কিন্তু মুম্বই সিটির কাছে লজ্জাজনক হার যে আঘাত দিয়েছে, সহজে ভোলা সম্ভব নয় এটিকে মোহনবাগান কোচ অ্যান্টোনিও লোপেজ( Antonio Lopez Habas) হাবাসের পক্ষে। দেশের কোন দল তার দলকে অতীতে এমন নীচে নামাতে পারেনি। উজবেকিস্তানের নাসাফের বিরুদ্ধে অবশ্য হাফ ডজন গোল হজম করেছিল এটিকে মোহনবাগান।

    আরও পড়ুন - Ashwin man of the series : একেই বলে অপমানের যোগ্য জবাব দেওয়া! সিরিজ সেরা হয়ে কী বললেন রবি অশ্বিন ?

    কিন্তু এফসি কাপ এবং আইএসএল এক প্রতিযোগিতা নয়। উজবেকিস্তান এশিয়ার অন্যতম সেরা দল। প্রথম পাঁচের মধ্যে উজবেকিস্তান রয়েছে। কিন্তু তাই বলে মুম্বইয়ের বিরুদ্ধে ৫ গোল হজম? অবশ্য এই হিসেবে পড়ে বুঝে নিতে চান অ্যান্টোনিও লোপেজ হাবাস। কলকাতা ডার্বি জিতে যতটা আনন্দে ভাসছিল এটিকে মোহনবাগান, মুম্বই সিটি এফসি-র কাছে লজ্জাজনক ভাবে হেরে ততটাই ব্যর্থতার মুখ দেখতে হয়েছে তাদের।

    গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে তারকাখচিত দল সাফল্য পেতে ব্যর্থ। হাবাস নিজের দল নিয়ে অজুহাত দিতে না চাইলেও রেফারির প্রতি ক্ষিপ্ত। তবে সোমবার জামশেদপুর এফসি-র ( Jamshedpur FC vs ATK Mohun Bagan preview) বিরুদ্ধে নামার আগে সব ভুলতে চাইছেন কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। ম্যাচের আগে সমর্থকদের আশ্বাস দিয়ে জানিয়েছেন, তিরি ( Tiri) সুস্থ রয়েছেন। মাঠে নামার অবস্থাতেও রয়েছেন।

    আরও পড়ুন - Rahul Dravid on IND vs NZ : দলে সুস্থ প্রতিযোগিতা মাথা ব্যাথা বাড়ালে আনন্দিত হব, বলছেন রাহুল দ্রাবিড়

    ২০ জনের দলে তাঁকে রাখছেন হাবাস। তবে প্রথম একাদশে খেলাতে পারবেন কিনা, তা জানেন না এখনও। মুম্বই ম্যাচে কেন হারতে হল, তার ব্যাখ্যা দিয়ে হাবাস বলেছেন, ওই ম্যাচটা আমার কাছে অতীত। আমি কোনও অজুহাতও দিতে চাই না। হেরে অজুহাত দেওয়া ভাল নয়। আমার মতে, মুম্বই ওই ম্যাচে আমাদের থেকে ভাল খেলেছে। হাবাসের সংযোজন, ওই দিন শুরুতেই আমরা গোল খাই। দ্বিতীয় গোলের সময় হ্যান্ডবল করেছে বিপক্ষের ফুটবলার, যেটা রেফারি দেখেননি।

    তৃতীয় গোলের আগে ফাউল হয়। রেফারি (দীপক) টাংরিকে লাল কার্ড দেখান, কিন্তু ওদের (মুর্তাদা) ফলকে দেখালেন না। চতুর্থ গোল হয় অফসাইডে। এ রকম আরও মুহূর্ত এসেছে ম্যাচে। আমরা ম্যাচে ঘুরে দাঁড়ানোরও সুযোগ পেয়েছি। কিন্তু স্বীকার করতেই হবে, সে দিন মুম্বই আমাদের চেয়ে ভাল খেলেছে। তবে রেফারি সে দিন এত ভুল না করলে এই ব্যবধানে ওরা জিততে পারত না বোধহয়।

    বরাবরের মতোই প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন হাবাস। জামশেদপুরের বিরুদ্ধে নামার আগে বলেছেন, ওদের কোচ খুব ভাল। ওকে এবং দলটাকে শ্রদ্ধা করি। ম্যাচটায় ভাল লড়াই হবে। বিপক্ষের কোনও বিশেষ খেলোয়াড়কে নিয়ে কথা বলতে চাই না। নেরিয়ুস ভাল্সকিস ( Nerijus Valskis) আগের চেয়ে অনেক উন্নতি করেছে।

    ওদের ভাল মিডফিল্ডারও আছে। ব্রিটিশ ডিফেন্ডার পিটার হার্টলি (Peter Hartley) লড়াকু। ভাল মানের ভারতীয় ফুটবলারও রয়েছে ওদের দলে। প্রতিপক্ষ হিসেবে ওরা বেশ কঠিন। লড়াকু দল। ভারতীয় ফুটবলারদের মধ্যে কোমল থাটাল, ঈশান পন্ডিতা ( Ishan Pandita) রয়েছেন। তাই মোহনবাগানকে জিততে হলে নিজেদের সেরাটা দিতেই হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর