Home /News /sports /

Javed Miandad vs PCB : মুখে বড় বড় কথা ইমরান এবং রামিজের ! এবার ধুয়ে দিলেন জাভেদ মিয়াঁদাদ

Javed Miandad vs PCB : মুখে বড় বড় কথা ইমরান এবং রামিজের ! এবার ধুয়ে দিলেন জাভেদ মিয়াঁদাদ

ইমরান খান এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধুয়ে দিলেন মিয়াঁদাদ

ইমরান খান এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধুয়ে দিলেন মিয়াঁদাদ

Javed Miandad lashes out Imran Khan and Ramiz Raja. ইমরান এবং রামিজের কাজের সমালোচনায় জাভেদ মিয়াঁদাদ, পাকিস্তানে ড্রপ-ইন পিচ বসানোর পথে অনেকটাই এগিয়ে গেছে পিসিবি। এমন উইকেটের কোনো প্রয়োজন দেখছেন না জাভেদ মিয়াঁদাদ।

  • Share this:

    #লাহোর: ইমরান খানের হাত ধরে প্রথমবার ১৯৯২ সালে একদিনের ক্রিকেটে বিশ্ব জয় করেছিল পাকিস্তান। অধিনায়ক হিসেবে ইমরান থাকলেও, সেই দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ছিলেন জাভেদ মিয়াঁদাদ। কিন্তু ক্রিকেট ছাড়ার পর থেকে ইমরান খানের সঙ্গে তার সম্পর্ক মধুর নয়। ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া পর্যন্ত অবশ্য তাকে সমর্থন দিয়েছিলেন জাভেদ। কিন্তু বিভিন্ন কারণে প্রাক্তন ক্রিকেটারের সম্পর্ক তলানিতে ঠেকেছে।

    আরও পড়ুন - Rahul Dravid on Kohli : সেঞ্চুরিয়ান টেস্ট শুরু হওয়ার আগে বিরাটকে প্রশংসায় ভাসালেন কোচ রাহুল দ্রাবিড়

    খেলোয়াড়ী জীবনে ব্যাট হাতে বাইশ গজে ছিলেন ধ্বংসাত্মক, খেলা ছাড়ার পরও চাঁছাছোলা ভাষায় কথা বলে আলোচিত জাভেদ মিয়াঁদাদ। পাকিস্তানে ড্রপ-ইন পিচ বসানোর পথে অনেকটাই এগিয়ে গেছে পিসিবি। কিন্তু দেশটিতে এমন উইকেটের কোনো প্রয়োজন দেখছেন না জাভেদ মিয়াঁদাদ। এই বিষয়ে বলতে গিয়ে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এমনকী দেশটির সরকারেরও সমালোচনা করেছেন।

    আরও পড়ুন - 83 Movie Kapil Dev: ৮৩-র বিশ্বকাপ জয়ের রাতটা গোটা ভারতীয় দল খালি পেটে ঘুমিয়েছিল: কপিল দেব

    সম্প্রতি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ড্রাফট অনুষ্ঠানে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ঘোষণা করেন, করাচি ও লাহোরে নতুন এই ড্রপ-ইন পিচ বসানো হবে। এর জন্য আরিফ হাবিব গ্রুপের সঙ্গে ড্রপ-ইন পিচ নিয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে পিসিবি। দুই পিচের আনুমানিক খরচ ৩৭ কোটি টাকার মতো।

    এত অর্থ খরচ করে এমন পিচ ব্যবহারের কোনো যুক্তিই দেখছেন না মিয়াঁদাদ। কারণ, প্রথাগত উইকেটে খেলেই তারা বিখ্যাত হয়েছেন। করাচিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পাকিস্তানের কিংবদন্তি এই ব্যাটার বলেন, পাকিস্তানে কোনো ড্রপ-ইন পিচের প্রয়োজন নেই, সব ধরনের পিচই পাকিস্তানে তৈরি হয়। আমরাও এই পিচে খেলেই বিশ্বমানের খেলোয়াড় হয়েছি।

    খুব কম লোকই এটা জানে যে, মূলত ড্রপ-ইন পিচের ধারণাটি অস্ট্রেলিয়ায় কেরি প্যাকার প্রথম প্রবর্তন করেছিলেন। কারণ তার কাছে বিশ্ব ক্রিকেট সিরিজ আয়োজনের জন্য মাঠ ছিল না। পাকিস্তানের রাষ্ট্রক্ষমতায় আছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। যিনি ক্রিকেটের অনেক ব্যাপারেই সরাসরি হস্তক্ষেপ করেন এবং পরামর্শ দেন।

    পিচের সমালোচনা করতে গিয়ে সরকারকেও ছাড় দেননি মিয়াঁদাদ। তিনি আরও বলেছেন, সরকারে যারাই আসে, বড় বড় কাজ করার কথা বলে, কিন্তু কিছুই হচ্ছে না। সরকারের উচিত খেলাধুলায় বিনিয়োগ করা। যুব সমাজকে খেলাধুলার প্রতি আকৃষ্ট করা খুবই জরুরি। ড্রপ ইন পিচের প্রয়োজন আছে জানিয়ে রামিজ রাজা বলেছেন বিশ্বের বিভিন্ন মাঠে গতি, বাউন্স এবং সুইংয়ের সঙ্গে মানিয়ে নিতে সাম্প্রতিককালে ব্যর্থ হয়েছে পাকিস্তান।

    যতক্ষণ না বিদেশের মাঠে টেস্ট জিততে পারবে দল, ততক্ষণ নিজেদের আইসিসি তালিকা উন্নত হওয়া সম্ভব নয়। এই ধরনের পিচ বসানো হলে ব্যাটসম্যানরা বিদেশের মাঠে খেলতে যাওয়ার আগে অনেকটা প্রস্তুত হয়ে থাকতে পারবে। পাক ক্রিকেটে প্রতিভার অভাব কখনোই নেই। কিন্তু আধুনিক ক্রিকেট অনেক এগিয়ে গিয়েছে। তাই যুগের সঙ্গে তাল মেলাতে এই পিচের প্রয়োজন আছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Imran Khan, PCB

    পরবর্তী খবর