Home /News /sports /

Rahul Dravid on Kohli : সেঞ্চুরিয়ান টেস্ট শুরু হওয়ার আগে বিরাটকে প্রশংসায় ভাসালেন কোচ রাহুল দ্রাবিড়

Rahul Dravid on Kohli : সেঞ্চুরিয়ান টেস্ট শুরু হওয়ার আগে বিরাটকে প্রশংসায় ভাসালেন কোচ রাহুল দ্রাবিড়

ভারতীয় দলের অনুশীলনে বিরাট এবং রাহুল দ্রাবিড়

ভারতীয় দলের অনুশীলনে বিরাট এবং রাহুল দ্রাবিড়

Rahul Dravid in all praise for Virat Kohli in South Africa. ভারতীয় দলের প্রতি অবদানের জন্য বিরাটের প্রশংসায় দ্রাবিড়, জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের বিরাট এর অভিষেকের সময় তার মনে আছে। বিরাটের সঙ্গে টেস্ট ম্যাচ খেলেছেন।

  • Share this:

    #জোহানেসবার্গ: রাত পোহালেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পরীক্ষা শুরু ভারতের (South Africa vs India)। শেষ কয়েক দিন ধরে মাঠের ভেতর থেকে মাঠের বাইরের ব্যাপার নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ভারতীয় ক্রিকেট। বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায়, রবি শাস্ত্রী বনাম বিসিসিআই, প্রাক্তন ক্রিকেটারদের বয়ান, পাল্টা বয়ান নিয়ে মুখরিত ছিল ভারতীয় ক্রিকেট। এবার সময় এসেছে ২২ গজের লড়াইয়ে নামার।

    আরও পড়ুন - India vs South Africa : ভারত কড়া পরীক্ষায় ফেলবে বলছেন অ্যালান ডোনাল্ড, একমত নন এনতিনি

    পুরনো কাসুন্দি ঘেঁটে লাভ হবে না জানা কথা। নতুন কোচ রাহুল দ্রাবিড় একেবারেই চান না টেস্ট সিরিজে বিতর্ক মনে করে ফোকাস নষ্ট হোক দলের। দক্ষিণ আফ্রিকা এমন একটা সফর যেখান থেকে অতীতে টেস্ট সিরিজ জেতা হয়নি ভারতের। ২৯ বছরের খরা কাটাতে মরিয়া ভারতীয় দল। এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসি না থাকায় ভারতের সামনে বিরাট সুযোগ আছে। প্রথম টেস্ট খেলার পর দ্বিতীয় এবং তৃতীয় টেস্টে খেলবেন না ডি কক। এটাও ভারতের বিরাট অ্যাডভান্টেজ।

    আরও পড়ুন - Pro Kabaddi League : কবাডিতে দুরন্ত বেঙ্গল ওয়ারিয়রস হারাল গুজরাত জায়ান্টকে, টানা দ্বিতীয় জয়

    ভারতীয় দল অবশ্য ওসব নিয়ে ভাবতে নারাজ। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বড়দিনের সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছেন তাদের একমাত্র লক্ষ্য সিরিজ জয়। বিরাট কোহলির (Virat Kohli) বিরাট প্রশংসা করেছেন রাহুল দ্রাবিড়। জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের বিরাট এর অভিষেকের সময় তার মনে আছে। বিরাটের সঙ্গে টেস্ট ম্যাচ খেলেছেন। শেষ দশ বছরে বিরাট নিজেকে যে জায়গায় নিয়ে গিয়েছেন সেটা প্রশংসার যোগ্য।

    দলের মধ্যে ফিটনেস সংস্কৃতি বাড়িয়েছেন। বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করেছেন। অস্ট্রেলিয়ার মাটিতে অতীতে ভারত হেরে গেলেও নিজে একাধিক শতরান করেছেন। সামনে থেকে নেতৃত্ব দিতে ভালোবাসেন। হয়তো কখনো বেশি আবেগপ্রবণ হয়ে পড়েন। সেটা অন্যায় কিছু নয়। জেতার খিদে থেকেই ব্যাপারটা হয়।

    নিজে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার ম্যাচ জিতেছেন। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকার মাঠেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। তাই দক্ষিণ আফ্রিকায় ক্রিকেটার হিসেবে কম স্মৃতি নেই দ্রাবিড়ের। তবে এবার চ্যালেঞ্জটা ভিন্ন। হেড কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটি থেকে সিরিজ জেতার ভাবনা নিয়ে এসেছেন।

    দুটো সিরিজে কোচ হিসেবে কাজ করেছেন। টি টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে রাহুল দ্রাবিড়ের ভারত। টেস্ট সিরিজেও জিতেছে। কিন্তু দ্রাবিড় জানেন তাঁর ওপর কতটা প্রত্যাশা। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন প্রতি মুহূর্তে। টেস্ট সিরিজ জয়ের পাশাপাশি পরের বছর টি টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার মাটিতে ভারতকে চ্যাম্পিয়ন করার গুরুদায়িত্ব দ্রাবিড়ের মাথায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rahul Dravid, Virat Kohli

    পরবর্তী খবর