Home /News /sports /
Hafeez on IND vs PAK : ফের পাকিস্তানের কাছে পর্যদুস্ত হতে পারে ভারত, মনে করেন মহম্মদ হাফিজ

Hafeez on IND vs PAK : ফের পাকিস্তানের কাছে পর্যদুস্ত হতে পারে ভারত, মনে করেন মহম্মদ হাফিজ

পাকিস্তানের বিরুদ্ধে বিরাট এবং রোহিতের হাতেই ভারতের ভাগ্য

পাকিস্তানের বিরুদ্ধে বিরাট এবং রোহিতের হাতেই ভারতের ভাগ্য

Pakistan can beat India again in T20 World Cup says Mohammad Hafeez. পাকিস্তানের বিরুদ্ধে বিরাট এবং রোহিতের হাতেই ভারতের ভাগ্য মনে করেন মহম্মদ হাফিজ

  • Share this:

    #মাস্কাট: বেশিদিন আগের কথা নয়। এই তো গত বছর নভেম্বর মাসের গল্প। টি টোয়েন্টি বিশ্বকাপে দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। এই ম্যাচের আগে পর্যন্ত বিশ্বকাপের কোনও ফরম্যাটেই ভারতের বিরুদ্ধে জয়ের দেখেনি পাকিস্তান। ১২-০ এগিয়েছিল ভারত। সেদিন প্রথমবার বাজি পাল্টে দিয়েছিল পাকিস্তান। শুধু জেতেনি, ভারতকে ১০ উইকেটে দুরমুশ করেছিল সবুজ জার্সিধারীরা।

    আরও পড়ুন - Urvashi Rautella and Rishabh Pant: পন্থের শতরান দেখেছেন প্রশ্নের উত্তরে ক্রিকেটারের নাম নিয়ে অশ্লীল ইয়ার্কি উর্বশীর

    আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ এবছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে। ভারত অভিযান শুরু করবে সেই পাকিস্তানের বিপক্ষে। খেলা হবে মেলবোর্নের বিখ্যাত এমসিজি তে। একদিন আগেই অ্যাডাম গিলক্রিস্ট বলেছিলেন এবার প্রতিশোধ নিতে মরিয়া থাকবে ভারত। ছেড়ে কথা বলবে না পাকিস্তানকে। এই মুহূর্তে লেজেন্ডস ক্রিকেট খেলতে ওমানে রয়েছেন মহম্মদ হাফিজ।

    আরও পড়ুন - IND vs SA 3rd ODI : ডি ককের দুরন্ত শতরান, হোয়াইটওয়াশ বাঁচাতে ২৮৮ রান তুলতে হবে ভারতকে

    পাকিস্তানের প্রাক্তন তারকা জানিয়েছেন ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে আগাম বলা যায় না। বিশ্বকাপে পাকিস্তান জিততে পারে না, এই ধারণা বদলে দেওয়া গিয়েছে দুবাইতে। তাই এখন ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে তুলনায় পাকিস্তানের আত্মবিশ্বাস বেশি থাকবে মনে করেন হাফিজ। কারণ এই মুহূর্তে টি টোয়েন্টি দল হিসেবে পাকিস্তানের গ্রাফ ভারতের থেকে এগিয়ে।

    ভারত বেশি মাত্রায় নির্ভর করে বিরাট কোহলি এবং রোহিত শর্মার ওপর। হাফিজ মনে করেন পাকিস্তানের বিরুদ্ধে বিরাট এবং রোহিত যদি রান না পান, তাহলে এবারও টি টোয়েন্টি বিশ্বকাপে মুশকিলে পড়বে ভারত। কারণ কে এল রাহুল, ঋষভ পন্থ প্রতিভাবান ব্যাটসম্যান হলেও, এত বড় ম্যাচের চাপ নেওয়ার ক্ষমতা তাদের পুরো হয়নি।

    বিরাট এবং রোহিতের মধ্যে অন্তত একজনকে ১৫ ওভার পর্যন্ত থাকতে হবে। শাহিন, হ্যারিস, হাসান আলিদের মোকাবিলা করা সহজ নয়। পাশাপাশি বর্তমানে সাদা বলের ক্রিকেট ভারতের খারাপ প্রদর্শন চিন্তার কারণ মনে করেন অবসর নেওয়া পাকিস্তানি অলরাউন্ডার।

    পাকিস্তান টি টোয়েন্টি দল হিসেবে অনেক বেশি ভারসাম্য যুক্ত মনে করেন হাফিজ। তাছাড়া রেকর্ড পাল্টে ফেলে এখন আর চাপ নেই পাকিস্তানের। তবে মাঝের সময়টা ভারত যদি নিজেদের গুছিয়ে নিতে পারে তাহলে সবকিছুই সম্ভব। কিন্তু রোহিত এবং বিরাটকে পারফর্ম করতেই হবে পাকিস্তানকে হারাতে গেলে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC T20 World Cup, IND vs PAK

    পরবর্তী খবর