Home /News /sports /
KL Rahul captaincy criticism : দক্ষিণ আফ্রিকায় লজ্জার হার ভুলে কে এল রাহুলের মুখে এখন থেকেই আইপিএলের স্তুতি !

KL Rahul captaincy criticism : দক্ষিণ আফ্রিকায় লজ্জার হার ভুলে কে এল রাহুলের মুখে এখন থেকেই আইপিএলের স্তুতি !

আইপিএল নিয়ে কথা বলে ভক্তদের রোষের মুখে রাহুল

আইপিএল নিয়ে কথা বলে ভক্তদের রোষের মুখে রাহুল

KL Rahul talking about IPL franchise draws fuming of fans. দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জার হারের ঘা শুকোয়নি। আইপিএল নিয়ে কথা বলে ভক্তদের রোষের মুখে রাহুল

  • Share this:

    #নয়াদিল্লি: অনেকদিন আগেই কথাটা বলেছিলেন অজয় জাদেজা। ভারতের প্রাক্তন অলরাউন্ডার জানিয়েছিলেন ব্যাটসম্যান হিসেবে কে এল রাহুল সর্বোচ্চ পর্যায়ের তাতে সন্দেহ নেই। সব ধরনের শট রয়েছে হাতে। ব্যাটিং কবিতার মত। কিন্তু অধিনায়ক হিসেবে বড্ড বেমানান। সুনীল গাভাসকার প্রায় একই সুরে বলেছিলেন নিজের রাজ্য কর্ণাটককেও কোনদিন নেতৃত্ব দেননি রাহুল। ক্রিকেট পন্ডিত থেকে শুরু করে কে এল রাহুলের অধিনায়কত্বের সমালোচনা ছড়িয়ে পড়েছে সাধারণ সমর্থকদের মধ্যেও।

    আরও পড়ুন - IPL Shahrukh and Avesh Khan : আবেশ এবং শাহরুখ খানের দাম কমানোর পেছনে রয়েছে অন্য অঙ্ক ! জানলে অবাক হবেন

    টেস্ট সিরিজে পরাজয়। একদিনের সিরিজে তিনটি ম্যাচেই হার। রামধনুর দেশে অধিনায়ক হিসেবে চূড়ান্ত ব্যর্থ লোকেশ রাহুল। পাশাপাশি, ব্যাট হাতেও ক্রমশ নিষ্প্রভ দেখিয়েছে তাঁকে। ক্রিকেটমহলে অনেকেরই ধারণা, এই সফর চোখে আঙুল দিয়ে তুলে ধরেছে লোকেশের নেতৃত্বের দুর্বলতা। রাহুল অবশ্য মনে করছেন, নেতা হিসেবে উন্নতির রাস্তায় রয়েছেন তিনি।

    আরও পড়ুন - Kapil Dev on Virat Kohli: জিনিয়াসদের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়, বিরাট কোহলিকে টিপস কপিলের

    তাঁর কথায়, ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার ব্যাপারে কোনও অজুহাত দেব না। তবে আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছি। নেতৃত্ব দেওয়ার সময় শিখছি অনেককিছুই। মনে হয়, জয়ের চেয়ে পরাজয়ই বেশি শেখাতে পারে। আমার কেরিয়ার সেভাবেই এগিয়েছে। দুম করে কোনওদিন সাফল্য পাইনি। তবে নেতার ভূমিকায় আত্মবিশ্বাস রয়েছে। সতীর্থদের থেকে সেরা পারফরম্যান্স আদায় করতেও জানি। দেশ ও ফ্র্যাঞ্চাইজিকে সাফল্য এনে দেওয়ার ক্ষমতা রয়েছে আমার।

    তাঁর নেতৃত্বে উদ্ভাবনী ক্ষমতার অভাব দেখেছেন অনেকে। কারও কারও মনে হয়েছে যে, কাঙ্ক্ষিত আগ্রাসনও রাহুলের মধ্যে নেই। এই প্রসঙ্গে তাঁর জবাব, অধিনায়ক হওয়া বিশাল সম্মানের। দেশের নেতৃত্ব দেওয়া স্বপ্নপূরণের মতো। হ্যাঁ, ফল আমাদের পক্ষে আসেনি। ফোকাস এখন বিশ্বকাপের দিকে। দলগতভাবে আমরা এগিয়ে চলার চেষ্টা করে চলেছি। গত চার-পাঁচ বছর ধরেই আমরা ভাল খেলছি। তবে এবার উন্নতির সময় এসেছে।

    সাদা বলের ক্রিকেটে আমাদের খেলার ধরনেও বদল আনা জরুরি। আইপিএলে লখনউ ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক তিনি। সদ্যসমাপ্ত সফরের অভিজ্ঞতা থেকে নিলামে প্রোটিয়া পেসার কাগিসো রাবাডার জন্য ঝাঁপানোর ইঙ্গিত দিয়েছেন রাহুল। বলেছেন, দিল্লি ক্যাপিটালসের সাফল্যে বড় অবদান ছিল ওর। প্রত্যেক দলই রাবাডার মতো ক্রিকেটারকে পেতে চাইবে। ঘণ্টায় ১৪৫ কিমি গতিতে বল করে ও। খুব বুদ্ধিমান বোলারও।

    অনেকে আশ্চর্য হয়ে যাচ্ছেন সবে ভারতের জার্সিতে জঘন্য হারের পর এখন থেকেই রাহুলের মুখে আইপিএলের ঢাক পেটানো শুরু হয়ে গিয়েছে। এটা একেবারেই পেশাদারি মনোভাব নয় বলা যায়। ১৭ কোটির রেকর্ড মূল্যে লখনউ অধিনায়ক করেছে রাহুলকে। টিম ইন্ডিয়া রাহুলের নোটপ্যাডে আপাতত অতীত। সব ফোকাস আইপিএলে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, IPL 2022, KL Rahul

    পরবর্তী খবর