Home /News /sports /
Kapil Dev on Virat Kohli: জিনিয়াসদের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়, বিরাট কোহলিকে টিপস কপিলের

Kapil Dev on Virat Kohli: জিনিয়াসদের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়, বিরাট কোহলিকে টিপস কপিলের

বিরাট কোহলিকে বিশেষ পরামর্শ কপিল দেবের

বিরাট কোহলিকে বিশেষ পরামর্শ কপিল দেবের

Virat Kohli and BCCI must make peace says Kapil Dev. বিরাটের সঙ্গে বোর্ডের লড়াই দ্রুত শেষ হোক চান কপিল, বিরাট কোহলিকে বিশেষ পরামর্শ কপিল দেবের

  • Share this:

    #নয়াদিল্লি: ইগো বড় সাংঘাতিক জিনিস। জিনিয়াসদের ইগো আরও বেশি সাংঘাতিক। সেই ইগো যদি দেশ এবং দলের স্বার্থে কাজে আসে তাহলে কথাই নেই। কিন্তু যদি উল্টোটা হয়, দলের ক্ষতি করে, তাহলে তার থেকে খারাপ জিনিস নেই। আবেগ ছাড়া খেলোয়াড় হওয়া যায় না বিশ্বাস করেন কপিল দেব। টাকা, যশ সব খেলতে খেলতে আসে। কিন্তু যে কোন খেলোয়াড় এর আসল পরিচয় লড়াকু মনোভাব এবং আবেগ। সেটা নিয়ন্ত্রণে রাখা উচিত।

    আরও পড়ুন - Sania Mirza Retierment: অবসরের ঘোষণা তাড়াতাড়ি নিয়ে ফেললাম, আক্ষেপ সানিয়া মির্জার

    ভারতীয় ক্রিকেট বোর্ড এবং বিরাট কোহলির মধ্যে কোনও সমস্যা থাকলে তা দ্রুত মিটিয়ে নেওয়ার পরামর্শ দিলেন কপিল দেব। গত কয়েক মাস ধরে ভারতীয় ক্রিকেট উত্তাল হয়ে আছে অধিনায়ক নিয়ে নাটকে। প্রথমে টি-টোয়েন্টি ক্রিকেটে আর নেতৃত্ব দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন কোহলি। এর পরে তাঁকে ওয়ান ডে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় ভারতীয় বোর্ড।

    আরও পড়ুন - Ravi Bishnoi IPL: আইপিএলে এবার সবচেয়ে বেশি উইকেট নিতে চান কুম্বলের ভাবশিষ্য রবি বিষ্ণই

    যার পরে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, কোহলিকে থেকে যাওয়ার অনুরোধ করা সত্ত্বেও তিনি টি-টোয়েন্টি নেতৃত্ব ছেড়ে দেন। তার পরে নির্বাচকেরা সাদা বলের ক্রিকেটে আর দু’জন অধিনায়ক রাখতে চাননি। যে কারণে রোহিত শর্মাকে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে-র অধিনায়ক করা হয়। নাটক এখানেই শেষ হয়ে যায়নি। এরপরে দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে এক বিস্ফোরক সাংবাদিক বৈঠকে কোহলি বলে যান, তাঁকে কেউ অনুরোধ করেননি টি-টোয়েন্টি অধিনায়ক থেকে যাওয়ার জন্য।

    কোহলির এই মন্তব্যের পরে বিতর্ক চরমে ওঠে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ় হারের পরে কোহলি টেস্ট নেতৃত্ব থেকেও সরে দাঁড়ান। এই ডামাডোলের মধ্যে দক্ষিণ আফ্রিকা সফরে শোচনীয় ফল করে দেশে ফিরছেন কোহলিরা। কপিল মনে করেন, ব্যক্তিগত সঙ্ঘাত দূরে সরিয়ে দু’পক্ষেরই এখন দেশের কথা ভাবা উচিত। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক একটি পত্রিকায় বলেছেন, সময় এসেছে দু’পক্ষের নিজেদের মধ্যে কথা বলে নেওয়ার।

    ফোনটা তোলো আর কথা বলে নাও। দেশ আর দলকে নিজেদের আগে রাখ। কপিল জানিয়েছেন, অধিনায়ক হিসেবে সব কিছু তিনিও পাননি। ভারতের প্রাক্তন অলরাউন্ডারের কথায়, শুরুতে আমিও যা চেয়েছিলাম, তা-ই পেয়েছিলাম। কিন্তু সব সময় সেটা হয় না। তার মানে এই নয় যে, তুমি অধিনায়কত্ব ছেড়ে দেবে। যোগ করেন, বিরাট যদি এই কারণে অধিনায়কত্ব ছেড়ে থাকে, তা হলে আমার বলার কিছু নেই।

    ও দারুণ ক্রিকেটার। বিরাটের ব্যাটে আরও অনেক রান আমি দেখতে চাই। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। কপিল মনে করেন বিরাট এখন অধিনায়কত্ব ছাড়ার ফলে নিজের ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে পারবেন। এটা একদিকে ভাল। তবে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা দলে ফিরলে লিমিটেড ওভার ক্রিকেটে ভারত ঘুরে দাঁড়াবে নিশ্চিত হরিয়ানা হ্যারিকেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Kapil Dev, Virat Kohli

    পরবর্তী খবর