Home /News /sports /
IPL Shahrukh and Avesh Khan : আবেশ এবং শাহরুখ খানের দাম কমানোর পেছনে রয়েছে অন্য অঙ্ক ! জানলে অবাক হবেন

IPL Shahrukh and Avesh Khan : আবেশ এবং শাহরুখ খানের দাম কমানোর পেছনে রয়েছে অন্য অঙ্ক ! জানলে অবাক হবেন

আইপিএলে মাত্র কয়েক লাখ টাকায় পাওয়া যাবে দুই খানকে

আইপিএলে মাত্র কয়েক লাখ টাকায় পাওয়া যাবে দুই খানকে

IPL 2022 Shahrukh and Avesh Khan base price 20 lakhs main reason. আইপিএল নিলামে আবেশ এবং শাহরুখ খানের দাম কমানোর পেছনে রয়েছে অন্য অঙ্ক

  • Share this:

    #মুম্বই: তারা দুজনেই খান। সিনেমার নন, ২২ গজের। রিল লাইফের নন, রিয়েল লাইফের। ভবিষ্যৎ দুজনেরই উজ্জল তাতে সন্দেহ নেই। ম্যাচ উইনার হওয়ার ক্ষমতা আছে দুজনেরই। ভারতীয় ক্রিকেটে উজ্জ্বলতম আনক্যাপড ক্রিকেটার ধরা হয় দুজনকে। আইপিএলে পঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলে দুজনেই নজর কেড়েছেন। তবে আবেশ খান এবং শাহরুখ খানের নিলামের বেস প্রাইস সকলকে অবাক করেছে।

    আরও পড়ুন - Kapil Dev on Virat Kohli: জিনিয়াসদের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়, বিরাট কোহলিকে টিপস কপিলের

    শাহরুখ এবং আবেশকে কিনতে ফ্র্যাঞ্চাইজিরা যে নিলামের টেবিলে ঝাঁপাবে, তা বলে দেওয়াই যায়। তবে দুজনে নিজেদের বেস প্রাইস রেখেছেন মাত্র ২০ লক্ষ টাকা। এতেই ক্রিকেট মহল বেশ অবাক হয়ে গিয়েছে। আইপিএলে ২০২২ মেগা নিলামের জন্য মোট ৮৯৬ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন। এর মধ্যে পাঁচটা বেস প্রাইসের ক্যাটাগরিতে (২ কোটি, ১.৫ কোটি, ১ কোটি, ৫০ লক্ষ এবং ২০ লক্ষ) ক্রিকেটাররা নাম লিখিয়েছেন।

    আরও পড়ুন - PM Modi greetings to Jonty Rhodes: প্রজাতন্ত্র দিবসে জন্টি রোডস ও ক্রিস গেইলকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি, কিন্তু কেন?

    এক বছর আগে আইপিএল ২০২১ নিলামে শাহরুখ খানকে ৫.২৫ কোটি টাকায় কিনেছিল প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাব। জানা গিয়েছে, পঞ্জাব শাহরুখকে রিটেন করতে চাইলেও তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন। অন্যদিকে, কয়েক বছর আগে ৭০ লক্ষ টাকায় দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার পরে নিজের কার্যকারিতা বুঝিয়েছেন আবেশ খান।

    ২০২১ মরশুমে আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন, হর্ষল প্যাটেলের পরেই। হর্ষলের থেকে মাত্র ১ উইকেট কম পেয়েছিলেন আবেশ। ২০১৭-য় আবেশ প্ৰথমবার আবেশ খান যোগ দিয়ে মাত্র ১টি ম্যাচে খেলেন। তবে ২০২১ মরশুমে আবেশ দলে নিয়মিত হয়ে ওঠেন। ফ্র্যাঞ্চাইজির হয়ে ১৬ ম্যাচে ২৪ উইকেট দখল করেছেন তিনি। অন্যদিকে, ২০২১ আইপিএলে শাহরুখ ১১ ম্যাচ খেলেছেন কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে।

    ১৫৩ রান করেছেন ১৩৪.২১ এবং ২১.৮৫ গড়ে। আইপিএলের পরে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফিতেও একের পর এক নজরকাড়া পারফরম্যান্স মেলে ধরেছেন। তামিলনাড়ুর হয়ে ধারাবাহিক ছিলেন। দুই খান- আবেশ এবং শাহরুখকে যে সব ফ্র্যাঞ্চাইজি নিতে প্রস্তুত থাকবে, তা বলাই বাহুল্য।

    তবে বিশেষজ্ঞদের ধারণা শাহরুখ এবং আবেশ দুজনেই বুঝতে পেরেছেন এবারের নিলামে তাদের দাম অনেক বাড়তে পারে। তাই নিজেদের বেস প্রাইস কমিয়ে রাখা একটা চাল। এমনও হতে পারে কোন নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজিতে এক সঙ্গে যোগ দিতে পারেন দুজনেই। হয়তো আগেই কথা বলা আছে। সেরকম নিশ্চয়তা পেয়েই নিজেদের রিটেন করে রাখতে চায়নি তারা। বেস প্রাইসও নামিয়ে দিয়েছে। তবে যেটাই হোক, এই দুই তরুণ ক্রিকেটারদের ওপর নিলামে আলাদা নজর থাকবে বলাই যায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction

    পরবর্তী খবর