Home /News /sports /
Kapil Dev tips Raj Bawa : বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব ১৯ দুই উজ্জ্বল ক্রিকেটারকে অমূল্য পরামর্শ কপিল দেবের

Kapil Dev tips Raj Bawa : বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব ১৯ দুই উজ্জ্বল ক্রিকেটারকে অমূল্য পরামর্শ কপিল দেবের

নিজের অভিজ্ঞতা দিয়ে রাজ এবং হারনুরকে বিশেষ পরামর্শ কপিলের

নিজের অভিজ্ঞতা দিয়ে রাজ এবং হারনুরকে বিশেষ পরামর্শ কপিলের

Kapil Dev gives golden advice to under 19 cricketers Raj Bawa and Harnoor Singh. নিজের অভিজ্ঞতা দিয়ে রাজ এবং হারনুরকে বিশেষ পরামর্শ কপিলের

  • Share this:

    #নয়াদিল্লি: অনুর্দ্ধ ১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের দুই সদস্য রাজ বাওয়া ও হারনুর সিংকে মূল্যবান পরামর্শ দিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। সম্প্রতি চন্ডীগড়ে কেন্দ্রশাসিত অঞ্চল ক্রিকেট এসোসিয়েশনের পক্ষ থেকে এদের সংবর্ধনা দেওয়া হয়। সেই অনুষ্ঠানে কপিল দেব এই দুই প্রতিভাবান ক্রিকেটারের সঙ্গে কথা বলেন। অনুর্দ্ধ ১৯ ক্রিকেটে কিভাবে তাদের সাফল্য এলো সেই সম্পর্কেও তাদের জিজ্ঞাসা করেন কপিল।

    আরও পড়ুন - IND vs SL, Pink Ball test : বেঙ্গালুরুর ঘূর্ণি পিচে প্রথম সেশনেই চার উইকেট হারাল ভারত, ব্যর্থ বিরাট

    বিশ্বকাপের ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ হন রাজ বাওয়া। হারনুর সিং বিশ্বকাপে একটি সেঞ্চুরি করেছেন। গোটা বিশ্বকাপে রাজ বাওয়া মোট ২৫২ রান করেন ও বল হাতে ৯ উইকেট নেন। অন্যদিকে, হারনুর সিং টুর্নামেন্টে ১৪০ রান করেন। দুজনেরই চলতি রঞ্জি ট্রফিতে চন্ডীগড়ের হয়ে অভিষেক হয়েছে। কপিল দেব এই দুই উদীয়মান ক্রিকেটারকে পরামর্শ দিয়ে বলেন, একজন ক্রিকেটারের কাছে পুরস্কার পরে আসে। একজন ক্রিকেটারকে ভাল প্রদর্শন করতে হলে ও কেরিয়ারে চূড়ান্ত জায়গায় পৌঁছতে হলে প্রেরণাই মূল বিষয়।

    আরও পড়ুন -ICC women World Cup, Yuvraj Singh : দুই ভারতীয় কন্যার দুর্ধর্ষ ব্যাটিং দেখে মুগ্ধ যুবরাজ সিং! দিলেন বিশেষ বার্তা

    একজন ক্রিকেটারকে সবাই ততদিন পর্যন্ত শ্রদ্ধা করবে যতদিন পর্যন্ত সে পারফরম্যান্স দেখিয়ে যাবে। সেটাই তোমাদের লক্ষ্য হওয়া উচিত। এই প্রসঙ্গে তিনি সচিন টেন্ডুলকার ও বিনোদ কাম্বলির কেরিয়ারের সাফল্যের প্রসঙ্গও তোলেন। কপিল দেব বলেন, আমি সচিন টেন্ডুলকার ও বিনোদ কাম্বলিকে দেখেছি। দুজনেই প্রতিভাবান ছিল। কিন্তু কাম্বলি সেই উচ্চতায় পৌঁছতে পারল না।

    তাই তোমাদের লক্ষ্য থাকা উচিত নিখুঁত হওয়ার প্রতি। সেই লক্ষ্যেই কাজ করা উচিত। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের পরামর্শ পেয়ে অভিভূত রাজ বাওয়া ও হারনুর সিং। রাজ বাওয়া জানান, বিশ্বকাপ ফাইনালের আগের দিন গোটা দল বলিউড ছবি '৮৩' ছবিটি দেখি। কপিল স্যার ভারতের সর্বসেরা অলরাউন্ডার। প্রত্যেকেই তার মত হতে চায়। উনি যে পরামর্শ দিয়েছেন সেটা সব সময় মাথায় রাখব। আসল লক্ষ্য ভারতের সিনিয়র দলে খেলা। সেটা যতদিন না পূর্ণ হচ্ছে, লড়াই চালিয়ে যেতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kapil Dev, Under 19

    পরবর্তী খবর