Home /News /sports /

India vs Japan Hockey : হকিতে জাপানি বোমায় কাহিল ভারত! সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়নের আশা শেষ মনপ্রীতদের

India vs Japan Hockey : হকিতে জাপানি বোমায় কাহিল ভারত! সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়নের আশা শেষ মনপ্রীতদের

হকিতে ভারতকে পাঁচ গোল মেরে প্রতিশোধ জাপানের

হকিতে ভারতকে পাঁচ গোল মেরে প্রতিশোধ জাপানের

Japan beat India at Asian Champions Trophy Hockey. সেমিফাইনাল ম্যাচে ভারতকে হারিয়ে প্রতিশোধ জাপানের।হরমনপ্রীত পেনাল্টি কর্নার থেকে একটি গোল করে ব্যবধান কমিয়েছিলেন। কিন্তু তখন বাকি মাত্র ৭ মিনিট।

  • Share this:

    ভারত - ৩

    জাপান - ৫

    #ঢাকা: ৪৮ ঘন্টা আগে গ্রুপ লিগের শেষ ম্যাচে জাপানকে হাফ ডজন গোল দিয়েছিল ভারত। তবে সেই ম্যাচ এবং ফাইনালে ওঠার লড়াইয়ে অর্থাৎ সেমিফাইনাল যে এক নয়, সেটা জানা ছিল। এশিয়ান চ্যাম্পিয়ন জাপান ভারতকে সহজে ছেড়ে দেবে না জানা ছিল। এক মিনিটের মধ্যে পেনাল্টি স্ট্রোক আদায় করে নেয় জাপান। গোল করতে ভুল করেননি ইয়ামাদা। ভারতের গোলরক্ষক সূর্য কারকেরা বল আটকাতে পারেননি।

    আরও পড়ুন - ATK MB Juan Ferrando : মোহনবাগান সমর্থকদের দর্শনীয় ফুটবল উপহার দিতে চান নতুন ম্যানেজার হুয়ান ফেরান্ডো

    ভারত গুছিয়ে ওঠার আগে আবার দ্বিতীয় গোল করে দিল জাপান। পেনাল্টি কর্ণার থেকে ২-০ করে দিলেন ফুজিশিমা। প্রথম কোয়ার্টার অর্থাৎ প্রথম ১৫ মিনিটে এদিন ঝড় বইয়ে দিল জাপান। ভারত একটা সুযোগ পায়নি প্রথম কোয়াটারে। হাই প্রেস হকি খেলে ভারতের নাকে দম দিয়ে ছেড়ে দিয়েছিল জাপানিরা। দ্বিতীয় কোয়ার্টার শুরু হতে ভারতকে চাপ বাড়াতেই হত। এক মিনিটের মধ্যে প্রথম গোল পেল ভারত। ব্যবধান কমালেন দিলপ্রীত সিং।

    আরও পড়ুন - Vijay Hazare Trophy: প্রীতি জিন্টা ভরসা করেননি! ৩৯ বলে ৭৯ করে দিলেন শাহরুখ খান

    কিন্তু একদম শেষ দিকে ভারতের গোলরক্ষক ফেলে দিলেন তানাকাকে। পেনাল্টি স্ট্রোক থেকে জাপানকে ৩-১ এগিয়ে দিলেন কিরিশিটা। দেখার ছিল ভারত শেষ দুটি কোয়াটারে কামব্যাক করতে পারে কিনা। আজকের আগে পর্যন্ত দুই দলের সাক্ষাতে ভারত মাত্র একবার হেরেছিল জাপানের কাছে। তৃতীয় কোয়ার্টারে উল্টে আবার ব্যবধান বাড়াল জাপান। ভারতীয় ডিফেন্সের ভুলে গোল করলেন কাওয়াবে।

    নিজেদের সব রিভিউ হারিয়ে ফেলল ভারত। ৪-১ এগিয়ে গেল জাপান। দেখে মনে হচ্ছিল লিগে ছয় গোল খাওয়ার বদলা ভারতের বিরুদ্ধে ৬ গোল মেরেই নিতে নেমেছে তারা। ভারতের দুই মিডফিল্ডার মনপ্রিত এবং হার্দিককে একেবারেই বোতলবন্দী করে ফেলে জাপানি মাঝমাঠ। তৃতীয় কোয়াটারে রিওমা ওকা পঞ্চম গোল করেন। এখানেই ম্যাচটা শেষ হয়ে গিয়েছিল ভারতের পক্ষে।

    শেষ ১৫ মিনিটে ভারতের কাছে ম্যাচটা বাঁচানো ছিল মাউন্ট এভারেস্টে ওঠার মতো কঠিন ব্যাপার। হরমনপ্রীত পেনাল্টি কর্নার থেকে একটি গোল করে ব্যবধান কমিয়েছিলেন। কিন্তু তখন বাকি মাত্র ৭ মিনিট। এরপর আরও দুটি পেনাল্টি কর্ণার আদায় করেছিল ভারত। ভারতের লজ্জা আবার কমালেন হার্দিক। কিন্তু শেষপর্যন্ত ম্যাচটা হেরে গেল ভারত। প্রতিশোধ নিল জাপান। ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ভারতের সামনে পাকিস্তান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team

    পরবর্তী খবর