হোম /খবর /খেলা /
প্রীতি জিন্টা ভরসা করেননি! ৩৯ বলে ৭৯ করে দিলেন শাহরুখ খান

Vijay Hazare Trophy: প্রীতি জিন্টা ভরসা করেননি! ৩৯ বলে ৭৯ করে দিলেন শাহরুখ খান

shahrukh khan in vijay hazare trophy: এখন নিশ্চয়ই শাহরুখ খানকে দলে না রেখে হাত কামড়াবেন পঞ্জাবের কর্তারা!

  • Last Updated :
  • Share this:

#চেন্নাই: আইপিএল ২০২২- এর জন্য প্রীতি জিন্টার দল পাঞ্জাব কিংস তামিলনাড়ুর হার্ড হিটিং ব্যাটসম্যান শাহরুখ খানকে দলে রাখেনি। তবে বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে কর্ণাটকের বিরুদ্ধে ৩৯ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলে পাঞ্জাব কিংস টিম ম্যানেজমেন্টকে ভাবিয়ে তুললেন শাহরুখ খান।

শাহরুখ খান ২০২ স্ট্রাইক রেটে রান করেছেন এদিন। এই ইনিংসে তিনি মারেন ৭টি চার ও ৬টি ছক্কা। অর্থাৎ ১৩ বলে ৬৪ রান করেছেন শুধু বাউন্ডারি থেকে। কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচে ৪০ ওভার শেষে ব্যাট করতে নামেন শাহরুখ। কিন্তু শেষ কয়েক ওভারে টি-টোয়েন্টির স্টাইলে ব্যাট করে ৭৯ রান করেন তিনি। তাঁর ইনিংসের সুবাদে তামিলনাড়ু এদিন কর্ণাটকের সামনে ৩৫৪ রানের টার্গেট দেয়। সেই রান তাড়া করতে নেমে কর্ণাটকের পুরো দল ৩৯ ওভারে ২০৩ রানে আউট হয়ে যায়। এদিন তামিলনাড়ু ১৫১ রানে ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন- ক্রিকেট খেলার মাঠেই দু'বার বুকে ব্যাথা, হাসপাতালে নিয়ে যেতে হল পাক ক্রিকেটারকে

শাহরুখ খান এর আগে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টের ফাইনালে কর্ণাটকের বোলারদের ছারখার করেছিলেন। শেষ বলে ছক্কা মেরে তামিলনাড়ুকে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। ওই ম্যাচে জয়ের জন্য শেষ বলে তামিলনাড়ুর প্রয়োজন ছিল ৫ রান। কর্ণাটকের বাঁহাতি পেসার প্রতীক জৈন বোলিং করছিলেন। প্রতীকের শেষ বলে শাহরুখ খান স্কোয়ার লেগ বাউন্ডারির ​​দিকে একটি ছক্কা মেরে তামিলনাড়ুকে তৃতীয়বারের মতো সৈয়দ মুস্তাক আলি ট্রফি শিরোপা জিতিয়ে দেন।

শাহরুখ এখন দুরন্ত ফর্মে-

বিজয় হাজারে ট্রফিতে শাহরুখ খানও দুর্দান্ত ফর্মে রয়েছেন। কর্ণাটকের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টে তাঁর দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন। এর আগেও এক ম্যাচে ৩৫ বলে ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। শাহরুখ এখনও পর্যন্ত ৬ ম্যাচে ১৮৬-র বেশি স্ট্রাইক রেটে ১৯৪ রান করেছেন। তিনি এখনই পর্যন্ত ১৫টি চার ও ১৬টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন- উন্নতির স্বার্থেই এবার বিরাট, রোহিতরা বিদেশি লিগে খেলুক, চান আক্রম

শাহরুখকে রিটেইন করেনি পাঞ্জাব কিংস-

IPL 2021-এর নিলামে শাহরুখ খানকে ৫.২৫ কোটি টাকায় দলে নিয়েছিল পাঞ্জাব কিংস। শাহরুখের বেস প্রাইজ ছিল ২০ লাখ টাকা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসও তাঁকে কেনার জন্য প্রতিযোগিতায় নেমেছিল। কিন্তু শেষমেশ তাঁকে দলে নেয় পাঞ্জাব। তবে আইপিএল ২০২২-এ মেগা নিলামের আগে পাঞ্জাব কিংস তাঁকে ধরে রাখেনি।

Published by:Suman Majumder
First published:

Tags: IPL 2022, Preity Zinta, Punjab Kings, Shahrukh Khan