Home /News /sports /

IPL retention 2022: ধোনি থেকে বিরাট, রোহিত থেকে পন্থ রয়ে গেলেন পুরনো দলে, পঞ্জাব ছাড়লেন রাহুল

IPL retention 2022: ধোনি থেকে বিরাট, রোহিত থেকে পন্থ রয়ে গেলেন পুরনো দলে, পঞ্জাব ছাড়লেন রাহুল

বিরাট, রোহিত শর্মা, ধোনি, ভেঙ্কটেশদের পুরনো জার্সিতেই দেখা যাবে

বিরাট, রোহিত শর্মা, ধোনি, ভেঙ্কটেশদের পুরনো জার্সিতেই দেখা যাবে

IPL retention 2022 KL Rahul leaves Punjab as Virat, Rohit and MSD stays in same franchise. মুম্বই ইন্ডিয়ানস রেখে দিল অধিনায়ক রোহিত শর্মা ( ১৬ কোটি), বুমরাহ (১২ কোটি), সূর্য (৮ কোটি) এবং পোলার্ড (৬ কোটি)। ঈশান কিষানকে ছেড়ে দিল তারা।

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: আইপিএল রিটেনশন (IPL retention 2022) নিয়ে খুব একটা বড় চমক কিছু হল না। মোটামুটি যা শোনা যাচ্ছিল, তাই হল। বিভিন্ন ফ্রাঞ্চাইজি নিজেদের পছন্দের তিন বা চারজন করে ক্রিকেটার রেখে দিলেন। নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি আমেদাবাদ এবং লখনউকে (Ahmedabad and Lucknow franchise) নিয়ে মোট দশ দলের লিগ (10 Team IPL) হবে এবার। তাই তাদের কিছুটা সুবিধা করে দিতে নিলামে বিশেষ নিয়ম এনেছে বিসিসিআই। ১ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি এক একজন করে তিনটি ক্রিকেটার নেওয়ার সুযোগ পাবে বাকি পুল থেকে। এদের বাজেট রাখা হয়েছে ৩৩ কোটি।

    আরও পড়ুন - SC East Bengal vs Odisha match: নাটকীয় গোল বন্যার ম্যাচে ওড়িশার বিরুদ্ধে ৪-৬ গোলে হারল এস সি ইস্টবেঙ্গল

    রাজস্থান রয়েলস (Rajasthan Royals) রেখে দিল সঞ্জু স্যামসন (১৪ কোটি), জস বাটলার এবং যশস্বী জয়সওয়ালকে। বিরাট কোহলি এবারের আইপিএল পর্যন্ত ১৭ কোটি টাকা পেয়েছেন। তাঁর বেতনই ছিল সর্বাধিক। তবে ক্রিকইনফোর দাবি অনুযায়ী, এবারের মেগা নিলামের (IPL mega auction) আগে শেষ পাওয়া খবরে তিনজন ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম ক্রিকেটারের জন্য ১৫ কোটি, দ্বিতীয় ক্রিকেটারের জন্য ১১ কোটি ও তৃতীয় ক্রিকেটারের জন্য ৭ কোটি টাকা খরচ করা যাবে।

    আরও পড়ুন - Vijay Hazare Trophy: Manoj Tiwari: ফিট নন, বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

    যদি আরসিবি চারজন ক্রিকেটার রাখার পথে শেষ মুহূ্র্তে হাঁটে তাহলে বিরাটের স্যালারি ১৫ কোটি (Virat Kohli 15 crores) । গ্লেন ম্যাক্সওয়েলকে ১১ কোটি টাকায় রেখে দিল আরসিবি। চারজন ক্রিকেটার রাখলে তাঁর বেতন হতে পারে ১২ কোটি, না হলে ১১ কোটি। জানা গিয়েছে, মহম্মদ সিরাজকে ৭ কোটি দিয়ে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আরসিবি। মুম্বই ইন্ডিয়ানস রেখে দিল অধিনায়ক রোহিত শর্মা ( ১৬ কোটি) (Rohit Sharma 16 crores), বুমরাহ (১২ কোটি), সূর্য (৮ কোটি) এবং পোলার্ড (৬ কোটি)। ঈশান কিষানকে ছেড়ে দিল তারা। হার্দিক এবং ক্রুনালকে ছেড়ে দেওয়া হবে আগেই সিদ্ধান্ত হয়ে গিয়েছিল।

    পঞ্জাব কিংস ছেড়ে দিল অধিনায়ক কে এল রাহুলকে (KL Rahul leaves PBKS)। রেখে দিল মায়ানক আগারওয়াল ( ১৪ কোটি) এবং আর্শদীপ সিং -কে ( ৪ কোটি)। সানরাইজার্স হায়দারাবাদছেড়ে দিল ডেভিড ওয়ার্নার এবং রশিদ খানকে। রেখে দিল অধিনায়ক কেন উইলিয়ামসন (১৪ কোটি), আব্দুল সামাদ ( ৪ কোটি) এবং উমরান মালিককে (৪ কোটি)। চেন্নাই সুপার কিংস অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে সুরেশ রায়না, দু প্লসি, ব্রাভোকে ছেড়ে দিল। রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), মইন আলি ( ৮ কোটি) এবং ঋতুরাজ গায়কোয়াড় ( ৬ কোটি) টাকায় থেকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন দলে।

    দিল্লি ক্যাপিটালস শিখর ধাওয়ান, রাবাডা, শ্রেয়স আইয়ারকে রিলিজ করে দিল। রেখে দেওয়া হল ঋষভ করে ( ১৬ কোটি), অক্ষর প্যাটেল (১২ কোটি), পৃথ্বী (৮ কোটি), নকিয়া ( ৬ কোটি)।প্রত্যাশা মতো কলকাতা নাইট রাইডার্স রেখে দিল আন্দ্রে রাসেল (Andre Russell), সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং বরুণ চক্রবর্তীকে। ইয়ন মর্গ্যান এবং শুভমন গিলকে ছেড়ে দিল তারা।

    তবে পরে নিলাম থেকে আবার গিলকে কেনার ব্যাপারে ভাবনার রয়েছে কেকেআর। তবে সূর্য কুমার যাদবকে মুম্বই রেখে দেওয়ায় গিলকে ফিরে পেতে চাইবে শাহরুখ খানের দল। পাশাপাশি ডেভিড ওয়ার্নার, শার্দুল ঠাকুর এবং শ্রেয়স আইআরকে দলে নিতে চেষ্টা করবে গতবারের রানার্স-আপরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, KL Rahul, Virat Kohli

    পরবর্তী খবর