Home /News /sports /

Vijay Hazare Trophy: Manoj Tiwari: ফিট নন, বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

Vijay Hazare Trophy: Manoj Tiwari: ফিট নন, বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

Vijay Hazare Trophy: Manoj Tiwari: মনোজ তিওয়ারি ছাড়াও হাতের আঙুলের চোটের কারণে বিজয় হাজারে ট্রফিতে অনিশ্চিত অনুষ্টুপ মজুমদার। বুধবার বাংলা দল নির্বাচন।

  • Share this:

কলকাতা : ইচ্ছে ছিল বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে বিজয় হাজারে ট্রফি (Vijay Hazare Trophy) খেলবেন। একদিনের ফরম্যাটের এই টুর্নামেন্ট খেলার জন্য ব্যস্ততার মাঝেও নিজেকে তৈরি করছিলেন মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। দপ্তরের এবং দলের বিভিন্ন কাজ সামলে মন্ত্রী মনোজ বাড়তি পরিশ্রম করে নিজেকে ফিট করে তোলার চেষ্টা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেই ইচ্ছে পূরণ হল না। বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি।

আরও পড়ুন : নাটকীয় গোল বন্যার ম্যাচে ওড়িশার বিরুদ্ধে ৪-৬ গোলে হারল এস সি ইস্টবেঙ্গল

হাঁটুর অস্ত্রোপচারের পর এখনও সেভাবে ফিট হতে পারেননি মনোজ। চলতি বছর বিজয় হাজারে ট্রফিতে ৭ দিনে পাঁচটি ম্যাচ খেলতে হবে বাংলাকে। হাঁটু এখনও ফিট না হওয়ায় সেই ধকল সামলাতে পারবেন না মনোজ। সেই কারণেই নিজেকে সরিয়ে নিলেন প্রাক্তন বঙ্গ অধিনায়ক। মনোজ বলেন, ‘‘তাড়াহুড়ো করতে চাই না। চেষ্টা করেছিলাম বিজয় হাজারে ট্রফিতে খেলার। ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচেও খেলেছিলাম। তবে আমার আর একটু সময় লাগবে। আশা করছি সম্পূর্ণ ফিট হয়ে বাংলার রঞ্জি ট্রফিতে নামতে পারব। বাংলা জার্সিতে ফের মাঠে নামার জন্য আশাবাদী।’’

আরও পড়ুন : বিরাট ফিরলেও দলে থাকবেন রাহানে, মুম্বাই টেস্টের প্রথম এগারো কেমন হবে?

রাজনীতিতে আসার পর ভোটে জিতে মন্ত্রী হয়েছেন মনোজ। তবে ক্রিকেটকে গুডবাই জানাতে চাননি তিনি। মরসুমের প্রথম টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য নিজেকে প্রস্তুত করেছিলেন। তবে সেই সময়ও ফিট হতে পারেননি তিনি। এবার বিজয় হাজারে ট্রফির ক্ষেত্রেও একই সমস্যা হল। মনোজের ফিটনেস নিয়ে প্রথম থেকেই খুশি ছিলেন না কোচ অরুণলাল। ইয়ো ইয়ো টেস্টে তিনি পাশ করতে পারেননি। মনোজের ব্যাপারে সিদ্ধান্ত নির্বাচকদের কাঁধে ছেড়ে দিয়েছিলেন অরুণলাল।

আরও পড়ুন : মেসির সেরা পুরস্কার দেখে হিংসেতে জ্বলছেন রোনাল্ডো! কী বললেন পর্তুগিজ তারকা?

এদিকে মনোজ ছাড়াও বিজয় হাজারে ট্রফিতে অনিশ্চিত অনুষ্টুপ মজুমদার। মুস্তাক আলিতে বাদ পড়লেও বিজয় হাজারে ট্রফিতে দলে সুযোগ পাওয়ার কথা ছিল অনুষ্টুপ মজুমদারের। তবে ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আঙুলে চোট পেয়েছেন রুকু। বুধবার অনুষ্টুপের একবার চোট পরীক্ষা হবে। সেটা ঠিক না হলে বিজয় হাজারে ট্রফি থেকেও বাদ পড়বেন দু'বছর আগে বাংলাকে রঞ্জি ফাইনালের তোলার নায়ক। বুধবার বিজয় হাজারে ট্রফি জন্য দল নির্বাচন করবে সিএবি। অলরাউন্ডার সুমন্ত গুপ্ত সুযোগ পেতে পারেন বলে খবর।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Cricket, Manoj Tiwari

পরবর্তী খবর