• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs Brazil: ভারতীয় ফুটবলের ঐতিহাসিক মুহূর্ত, শুক্রবার ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারতের মহিলারা

India vs Brazil: ভারতীয় ফুটবলের ঐতিহাসিক মুহূর্ত, শুক্রবার ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারতের মহিলারা

ব্রাজিলের মাঠে স্বপ্ন পূরণের আশায় ভারতীয় মেয়েরা

ব্রাজিলের মাঠে স্বপ্ন পূরণের আশায় ভারতীয় মেয়েরা

Indian Womens Team will face Brazil . বৃহস্পতিবারের ম্যাচ থেকে সম্ভবত এক নতুন অধ্যায় শুরু হবে ভারতীয় মহিলা ফুটবল দলের। বিশ্বের সাত নম্বরে থাকা ব্রাজিলের মহিলা ফুটবল দলের মুখোমুখি হবে ভারত।

  • Share this:

    #মানহাউস: বৃহস্পতিবারের ম্যাচ থেকে সম্ভবত এক নতুন অধ্যায় শুরু হবে ভারতীয় মহিলা ফুটবল দলের। বিশ্বের সাত নম্বরে থাকা ব্রাজিলের মহিলা ফুটবল দলের মুখোমুখি হবে ভারত। এএফসি এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচ হিসেবে ভারত মুখোমুখি হবে ব্রাজিল চিলি এবং ভেনেজুয়েলার বিরুদ্ধে। তিনটি দলই ভারতের থেকে ফিফা রাঙ্কিং এ উপরে আছে। এই ম্যাচগুলি তরেনিও আন্তর্জাতিক মহিলা ফুটবল টুর্নামেন্টের অন্তর্গত যা আয়োজিত হচ্ছে ব্রাজিলের মানাউস শহরে।

    আরও পড়ুন - Roy Krishna on Kolkata Derby: ডার্বিতে নিজেদের ফেভারিট মনে করতে রাজি নন মোহনবাগানের রয় কৃষ্ণ

    দীর্ঘ বিমান সফর করে বিশ্বের অপর প্রান্তে এসে নতুন আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে খুব বেশি মানিয়ে নেওয়ার সময় পায়নি তারা। হাতে কম সময় পাওয়ার জন্য ঠিক মতো বিশ্রাম বা অনুশীলন হয়নি কারোর। তা সত্ত্বেও ভারতীয় মেয়েরা মনোবল এবং আত্মবিশ্বাসে ভরপুর রয়েছে, বৃহস্পতিবার আরেনা দে আমাজোনিয়া স্টেডিয়ামে ব্রাজিলের মুখোমুখি হওয়ার জন্য তারা উচ্ছ্বসিত।

    তারা সবাই খুব উত্তেজিত, তারা যেটা কখনও স্বপ্নেও ভাবেনি সেটা বাস্তবে ঘটছে দেখে। মানাউস পৌছে এমনই বললেন ভারতীয় গোলকিপার অদিতি চৌহান। তার কথায় ভারতীয় দলের প্রশিক্ষকরা এবং ফেডারেশন বিশ্বাস করুক যে আমরাও ব্রাজিল, চিলি, ভেনেজুয়েলার মত শক্তিশালী দেশের বিরুদ্ধে খেলতে পারি। এই ম্যাচগুলোর স্মৃতি কখনও ভোলা যাবে না। তাদের মধ্যে কোনো ভীতি নেই, কিন্তু তারা এই পরিস্থিতে উচ্ছসিত হয়ে চ্যালেঞ্জ থেকে পিছিয়ে যাবে না।

    তবে ব্রাজিলের কোচ পিয়া সুনধাগে কিন্তু তাদের মুখ্য দলকেই ডেকেছে, যে দলে থাকবে কিংবদন্তি মহিলা ফুটবলার মার্তা এবং মোতা। এই দল অলিম্পিক চ্যাম্পিয়ন এবং বিশ্বকাপে রানার্স। এছাড়াও থাকবেন তামিরেস, আদ্রিয়ানা, দুদা এবং ম্যান ইউ তারকা ইভানা ফুসো।ফর্মিগা(পর্তুগিজ ভাষায় যার অর্থ পিসি) মোতার বিদায়ী ম্যাচ হতে চলেছে বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে। ভারতীয় কোচ থমাস ডেনেরবি বলেছেন, ম্যাচ গুলিতে ভাল প্রদর্শন করে দেশে ফেরার ইচ্ছা আছে তাদের।

    তিনি মনে করেন এর চেয়ে ভাল সুযোগ আর নাও পেতে পারে ভারতীয় মহিলা দল। তাই তিনি এবং তার দল সুযোগের সদ্ব্যবহার করতে প্রস্তুত। বিগত কয়েক মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, তিউনিসিয়া, চাইনিজ তাইপে, বাহারিনের মত দলের বিরুদ্ধে খেলেছে ভারত। পুরুষ দলের অধিনায়ক সুনীল ছেত্রী, ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গণ এবং গোলরক্ষক গুরপ্রীত শুভেচ্ছা জানিয়েছেন মেয়েদের।

    Published by:Rohan Chowdhury
    First published: