Home /News /sports /
IND vs WI, Yuzvendra Chahal: রেকর্ড গড়ে ক্যারিবিয়ান ব্যাটিং অর্ডার ভেঙে ম্যাচ সেরা যুজবেন্দ্র চাহাল কী বললেন ?

IND vs WI, Yuzvendra Chahal: রেকর্ড গড়ে ক্যারিবিয়ান ব্যাটিং অর্ডার ভেঙে ম্যাচ সেরা যুজবেন্দ্র চাহাল কী বললেন ?

চারটি উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন যুজবেন্দ্র চাহাল

চারটি উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন যুজবেন্দ্র চাহাল

IND vs WI Yuzvendra Chahal new record and man of the match in first ODI. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নতুন রেকর্ড গড়লেন যুজবেন্দ্র চাহাল

  • Share this:

    #আমেদাবাদ: গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে দলে রাখার প্রয়োজন মনে করেননি নির্বাচকরা। পরিবর্তে নিয়ে যাওয়া হয়েছিল রাহুল চাহারকে। তিনি নাকি জোরে স্পিন করতে পারেন না। বাদ পড়ে হতাশ হয়েছিলেন। কিন্তু লড়াই ছাড়েননি। আবার তাকে দলে ফিরিয়ে নেওয়ার পর বুঝিয়ে দিচ্ছেন সিদ্ধান্ত ভুল ছিল নির্বাচকদের। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে দলে থাকলেও ভারতকে সিরিজ জেতাতে পারেননি।

    আরও পড়ুন - IND vs WI, Rohit Sharma : মাইলস্টোন ম্যাচে ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়ে কী বার্তা দিলেন ক্যাপ্টেন রোহিত? জানুন

    কিন্তু উইকেট পেয়েছিলেন বেশ কয়েকটা। অপেক্ষায় ছিলেন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য। আজ প্রথম একদিনের ম্যাচেই জ্বলে উঠলেন যুজবেন্দ্র চাহাল। চার উইকেট নিলেন। ভেঙে দিলেন ক্যারিবিয়ান ব্যাটিংয়ের মেরুদন্ড। গুগলি, ফ্লিপার, রং ওয়ান মিশিয়ে চাপে ফেলে দিলেন বিপক্ষকে। দ্বিতীয় দ্রুততম ভারতীয় স্পিনার হিসেবে পেলেন একদিনের ক্রিকেটে ১০০ উইকেট। সব মিলিয়ে ভারতীয়দের মধ্যে দ্রুততার দিক থেকে ২৩ তম।

    আরও পড়ুন - Babar Azam on Lata Mangeshkar : লতার মৃত্যুতে শোকস্তব্ধ পাকিস্তান! বাবর আজম থেকে রামিজ রাজার শ্রদ্ধাজ্ঞাপন

    শীর্ষে রয়েছেন মহম্মদ শামি (৫৬ ম্যাচে)। ম্যাচের সেরা হয়ে চাহাল বললেন দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসার পর অন্তত তিনবার তিনি নিজের বোলিং এর ভিডিও দেখেছিলেন। বাভুমা, দুসেনদের বিরুদ্ধে কোথায় ভুল হয়েছিল আলোচনা করেছিলেন রোহিত শর্মার সঙ্গে। পরামর্শ নিয়েছিলেন বিরাট কোহলির। বুঝে যান এই ধরনের উইকেটে সফল হতে গেলে কোন জায়গায় এবং কোন গতিতে বল রাখতে হবে।

    বিশেষ করে পোলার্ডকে যে বলে বোল্ড করলেন, সেই গুগলি তাকে করতে বলেন বিরাট কোহলি। পোলার্ড পা বাড়িয়ে খেলতে গেলেন। বল গলে গিয়ে উইকেট নাড়িয়ে দিল। তবে এখানেই থেমে থাকতে চান না চাহাল। সিরিজের বাকি দুটো ম্যাচেও বল হাতে যত বেশি সম্ভব উইকেট নিতে চান। তিনি আত্মবিশ্বাসী মার খেলেও পার্টনারশিপ ভাঙতে পারবেন।

    প্রাক্তন অধিনায়ক বিরাটের মত রোহিত শর্মাও তাকে নিজের স্বাধীনতা মত ফিল্ডিং সাজাতে দিচ্ছেন। এটাই তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। রেকর্ড নিয়ে খুব একটা ভাবিত নাম চাহাল। জানালেন দল না জিতলে রেকর্ডের মূল্য নেই। তাই একমাত্র লক্ষ্য বল হাতে উইকেট নিয়ে দলকে জেতানো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Yuzvendra Chahal

    পরবর্তী খবর