Home /News /sports /

IND vs SA 1st test, Day 4: রাহুলকে হারাল ভারত, লিড বাড়ানোর চেষ্টায় উইকেটে বিরাট এবং পূজারা

IND vs SA 1st test, Day 4: রাহুলকে হারাল ভারত, লিড বাড়ানোর চেষ্টায় উইকেটে বিরাট এবং পূজারা

রাহুলের উইকেট হারালেও বিরাট এবং পূজারা টানছেন ভারতকে

রাহুলের উইকেট হারালেও বিরাট এবং পূজারা টানছেন ভারতকে

KL Rahul dismissed as Virat Kohli and Pujara at the wickets before lunch. রাহুলের উইকেট হারালেও বিরাট এবং পূজারা টানছেন ভারতকে

  • Share this:

    ভারত - ৭৯/৩

    লিড ২০৯, লাঞ্চের আগে পর্যন্ত

    #জোহানেসবার্গ: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের তৃতীয় দিনের শেষে ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষ হয়েছিল ১৪৬ রানে এগিয়ে থেকে। হারাতে হয়েছিল মায়ানক আগারওয়ালের উইকেট। চতুর্থ দিন সকালে বিশেষ কিছু করতে পারলেন না নাইটওয়াচম্যান শার্দুল ঠাকুর। দশ রান করে ফিরে গেলেন তিনি। উইকেট নিলেন রাবাডা। এরপর কে এল রাহুল মনে হচ্ছিল আবার বড় ইনিংস খেলার পথে এগোচ্ছেন।

    আরও পড়ুন - Mohammed Shami 200: ‘বাংলার সুলতান’ বলে উচ্ছ্বসিত শাস্ত্রী, শামির প্রশংসায় রোহিত

    কিন্তু তিনিও ফিরে গেলেন ২৩ করে। এনগিদির বলে স্লিপে ক্যাচ দিয়ে। মধ্যাহ্নভোজের আগে পর্যন্ত চেতেশ্বর পূজারা এবং অধিনায়ক বিরাট কোহলি ধরে খেলার চেষ্টা করছেন। বিরাট একটু দ্রুত রান তোলার চেষ্টায়। কারণ সেটাই স্বাভাবিক। ভারতের লক্ষ্য থাকবে অন্তত ৩৫০ লিড নিয়ে দক্ষিণ আফ্রিকাকে নামানো। যদিও শেষদিনে বৃষ্টির পূর্বাভাস আছে, তবুও খেলা হলে ভারতীয় ফাস্ট বোলাররা চেষ্টা করবে দক্ষিণ আফ্রিকার আবার দশ উইকেট নেওয়ার।

    আরও পড়ুন -East Bengal Renedy Singh : নতুন বিদেশি কোচ নয়, রেনেডিকেই আপাতত দায়িত্ব দিল ইস্টবেঙ্গল

    কিন্তু টেস্ট যাতে কমপক্ষে ড্র হয় সেটা নিশ্চিত করা আগে লক্ষ্য ভারতের। পিচে বোলারদের জন্য এখনো পর্যন্ত যথেষ্ট বাউন্স এবং সুইং আছে। শামি, বুমরাহ, সিরাজ নিজেদের মেলে ধরতে পারলে একদিনেই দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ করা সম্ভব ভারতের পক্ষে। আপাতত ভারতের লক্ষ্য দিনের বাকি দুটো সেশনে যতটা পারা যায় রান তোলা। পূজারা সম্ভবত ধরে খেলবেন। একটা দিক আটকে রাখবেন।

    অন্যদিকে বাকি ভারতীয় ব্যাটসম্যানরা স্কোরবোর্ড চালু রাখার কাজ করবেন। অধিনায়ক বিরাট কোহলি বরাবর জিততে ভালোবাসেন। অস্ট্রেলিয়া হোক বা ইংল্যান্ড, এমনকি দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ ড্র নয়, জেতার জন্য ঝাপাবে বিরাটের ভারত। কারণ একমাত্র দেশ দক্ষিণ আফ্রিকা যেখানে গত ২৯ বছরে সিরিজ জয় করতে পারেনি ভারত।

    সেঞ্চুরিয়ন দক্ষিণ আফ্রিকার দুর্গ। অস্ট্রেলিয়ার যেমন গাবা, তেমনই দক্ষিণ আফ্রিকার এই মাঠ। সুতরাং এখানে তাদের হারাতে গেলে ভারতীয় ব্যাটসম্যান এবং বোলারদের শেষ দুই দিনে নিজেদের উজাড় করে দিতে হবে। ভারতের লক্ষ্য ছিল মধ্যাহ্নভোজের বিরতি আগে পর্যন্ত আর উইকেট না হারানো। কারণ দিনের দ্বিতীয় সেশনে রান তোলার গতি কিছুটা বাড়াবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cheteshwar Pujara, IND vs SA, Virat Kohli

    পরবর্তী খবর