Home /News /sports /
Harbhajan Singh At Rajya Sabha: ঠোঁটকাটা গম্ভীরকে রাজনীতির পিচে 'গুগলি' দেবেন ভাজ্জি! আপ-এর নতুন কায়দা

Harbhajan Singh At Rajya Sabha: ঠোঁটকাটা গম্ভীরকে রাজনীতির পিচে 'গুগলি' দেবেন ভাজ্জি! আপ-এর নতুন কায়দা

Harbhajan Singh: ক্রিকেট মাঠে নয়, এবার ভাজ্জি আর গম্ভীরের লড়াই রাজনীতির মাঠে।

  • Share this:

    #নয়াদিল্লি: হরভজন সিং এবার রাজনীতির মাঠে। আম আদমি পার্টি ইঙ্গিত দিয়েছে, তারা ভারতীয় দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিংকে রাজ্যসভায় পাঠাতে পারে।

    এটাও একটা ইঙ্গিত যে হরভজন সিং দিল্লির পাশাপাশি পাঞ্জাবেও রাজনীতি করবেন। দিল্লিতে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর আম আদমি পার্টি এবং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে সর্বদা আক্রমণাত্মক থাকেন। যে কোনও ইস্যুতে আপ-কে প্রশ্নবাণে জর্জরিত করেন গম্ভীর। তাই আপ এবার গৌতির প্রশ্নের উত্তর দেওয়ার জন্য হরভজন সিং-কে রাজ্যসভায় পাঠাতে পারে বলে জানা যাচ্ছে।

    আরও পড়ুন- অপমানের বদলা আইপিএলের মঞ্চে নিতে মরিয়া হার্দিক, ফিটনেসে ফেল পৃথ্বী

    হরভজন সিং ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই রাজনীতির মাঠে নামার ইঙ্গিত দিয়েছিলেন। বিধানসভা নির্বাচনের আগে নভজ্যোত সিং সিধুর সঙ্গে হরভজনের ছবি দেখা গিয়েছিল। তখনই জল্পনা ছিল, প্রাক্তন স্পিনার এবার কংগ্রেসে যোগ দিতে পারেন। তা ঘটেনি। ১০ মার্চ নির্বাচনের ফলাফলের পর হরভজন সিং AAP এবং ভগবন্ত মানকে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।

    পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ভগবন্ত মান রাজ্যে খেলাধুলার প্রচারের কথা বলেছেন। ভগবন্ত মান এবং হরভজন সিং ভাল বন্ধু। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যসভার নির্বাচন। এর মধ্যে আম আদমি পার্টি পেতে পারে পাঁচটি আসন। AAP থেকে রাজ্যসভার সদস্য প্রার্থী হিসেবে ভাজ্জির নাম সামনে এসেছে। দলীয় হাইকমান্ড এই প্রস্তাবে সায় দিয়েছে বলে সূত্র মারফত খবর।

    আরও পড়ুন- সাকিবের দক্ষতা পার্থক্য গড়ে দেবে দক্ষিণ আফ্রিকায়, আশাবাদী ডমিঙ্গো

    ক্রিকেটপ্রেমীরা জানেন, ভারতীয় দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং এবং গৌতম গম্ভীর দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলেছেন। দুজনেই ২০০৭ এবং ২০১১ সালে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন।

    ভাজ্জি ভারতীয় দলের হয়ে ৪১৭টি টেস্ট উইকেট নিয়েছেন। তিনিই ভারতের প্রথম বোলার যিনি টেস্ট ক্রিকেটে এই কীর্তি গড়েছেন। গৌতম গম্ভীরও একসময় ভারতের সবচেয়ে বিশ্বস্ত ওপেনার ছিলেন। তিনি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক হিসেবে দুটি আইপিএল ট্রফিও জিতেছেন। ফলে ক্রিকেট মাঠে দুজনেই সফল, সেটা বোঝাই যায়। তবে রাজনীতির মাঠে ভাজ্জির থেকে গৌতি কিছুটা হলেও বেশি অভিজ্ঞ।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: AAP, Gautam Gambhir, Harbhajan Singh

    পরবর্তী খবর