Home /News /sports /
Russell Domingo on Shakib : সাকিবের অল রাউন্ড দক্ষতা পার্থক্য গড়ে দেবে দক্ষিণ আফ্রিকায়, আশাবাদী ডমিঙ্গো

Russell Domingo on Shakib : সাকিবের অল রাউন্ড দক্ষতা পার্থক্য গড়ে দেবে দক্ষিণ আফ্রিকায়, আশাবাদী ডমিঙ্গো

সাকিবের দক্ষতাই বিদেশের মাঠে সম্পদ বাংলাদেশের

সাকিবের দক্ষতাই বিদেশের মাঠে সম্পদ বাংলাদেশের

Russell Domingo admits Shakib Al Hasan keeps perfect balance for Bangladesh in South Africa. সাকিব দক্ষিণ আফ্রিকায় যাওয়ায় ভাল ফলের আশায় ডমিঙ্গো

  • Share this:

    #জোহানেসবার্গ: তাকে নিয়ে শেষ কয়েকদিন বাংলাদেশ সংবাদমাধ্যমে কম লেখালেখি হয়নি। বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান শেষ পর্যন্ত দেশের স্বার্থের কথা ভেবে নিজের জেদ ছেড়েছেন। দক্ষিণ আফ্রিকা যাব না, যাব না করে, খেলব না, খেলব না বলেও শেষ পর্যন্ত তিনি জোহানেসবার্গ গিয়ে পৌঁছেছেন। দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিয়েছেন এবং সব কিছু ঠিক থাকলে হয়তো আগামী পরশু ১৮ মার্চ সেঞ্চুরিয়নে লাল সবুজ জার্সি গায়ে মাঠে নামবেন সাকিব আল হাসান।

    আরও পড়ুন - ICC Women World Cup : স্বার্থপরতা ছাড়ুক মিতালি! মেয়েদের বিশ্বকাপে ব্যাটিং অর্ডারের প্রয়োজন দেখছেন ডায়না

    সাকিব দলে থাকাটাই অনেক কিছু। তার ব্যাটিং দলের অন্যতম সম্পদ। বোলিংটা সেরা ও সবচেয়ে কার্যকর অস্ত্র। শেষ মুহূর্তে সাকিবের দক্ষিণ অঅফ্রিকা যাওয়াতে ভক্ত-সমর্থকরাও খুব খুশি। সবার একটাই কথা, সাকিব দলে থাকাই অনেক কিছু। এমন একজন কার্যকর ক্রিকেটারকে দলে পেয়ে হেড কোচ রাসেল ডোমিঙ্গো যারপরনাই খুশি। সাকিবের প্রশংসায় পঞ্চমুখ ডোমিঙ্গোর মূল্যায়ন, সাকিব যখন দলে থাকেন না, তখন একটা বড় শূন্যতা দেখা দেয়।

    একটা বড়সড় সমস্যাও তৈরি হয়। সাকিবের বিকল্প খুঁজে পাওয়াও কঠিন। একথা স্বীকার করে টাইগার কোচ বলেন, সাকিব যখন থাকে না, তখন বোঝা কষ্টকর হয় যে একজন বাড়তি স্পিনার না বাড়তি ব্যাটার দরকার। সাকিবের মানের খেলোয়াড় দলে থাকা তাই অনেক কিছু। সাকিবকে অভিজ্ঞ ক্রিকেটার অভিহিত করে ডোমিঙ্গো বলেন, সে বিশ্বমানের ক্রিকেটার। আমরা খুবই সন্তুষ্ট যে সাকিব এই সফরে আমাদের সঙ্গে আছে।

    কারণ দক্ষিণ আফ্রিকার এসব ভেন্যুতে তার আগে খেলার অভিজ্ঞতা আছে। শেষ মুহূর্তে দলে এসেও সাকিবের উদ্যম, শরীরি অভিব্যক্তি আর খেলার প্রতি আত্মনিবেদন দেখে মুগ্ধ হেড কোচ। তার ভাষায়, সব মিলিয়ে অসাধারণ। ডোমিঙ্গো শেষ করার আগে জোহানেসবার্গে এসে টাইগাররা যে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলেছে, সেটা টেনে আনেন।

    বলেন, এক ম্যাচে আমি মনে করি মুশফিকুর রহিম দ্বিতীয় ম্যাচে দারুণ ব্যাটিং করেছে। সাকিবও দুর্দান্ত বোলিং করেছে। উল্লেখ্য দক্ষিণ আফ্রিকা ভারতের বিরুদ্ধে কয়েক মাস আগেই নিজেদের ঘরের মাঠে টেস্ট এবং একদিনের সিরিজ দুটোই দাপটের সঙ্গে জিতেছিল। এটা দেখেই বোঝা যায় ঘরের মাঠের দক্ষিণ আফ্রিকাকে হারানো কতটা কঠিন। তবুও এবারের বাংলাদেশ দল চাকা ঘোরানোর চেষ্টা করবে আশাবাদী ডমিঙ্গো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shakib Al Hasan

    পরবর্তী খবর