Home /News /sports /
Suraj Randiv : ধোনির সঙ্গে আইপিএল খেলেছেন! এখন ড্রাইভারি করে পেট চালাচ্ছেন এই ক্রিকেটার

Suraj Randiv : ধোনির সঙ্গে আইপিএল খেলেছেন! এখন ড্রাইভারি করে পেট চালাচ্ছেন এই ক্রিকেটার

মেলবোর্নে বাস চালিয়ে বেঁচে আছেন সুরজ

মেলবোর্নে বাস চালিয়ে বেঁচে আছেন সুরজ

Former Sri Lankan spinner Suraj Randiv now a bus driver in Melbourne. ধোনির সঙ্গে আইপিএল খেলেছেন! এখন ড্রাইভারি করে পেট চালাচ্ছেন এই ক্রিকেটার

  • Share this:

    #মেলবোর্ন: জীবন বড়ই বিচিত্র। আজ যে রাজা, কাল সে ফকির। এটাই নিয়ম। কোন মুহূর্তে বদলে যাবে জীবনের গ্রাফ কেউ জানে না। এমনটাই হয়েছে শ্রীলংকার প্রাক্তন স্পিনার সুরজ রন্দিভের সঙ্গে। একটা সময় অজন্তা মেন্ডিসের পর অন্যতম প্রতিশ্রুতিমান স্পিনার ধরা হত তাকে। দক্ষতা বা প্রতিভা যে কম ছিল তা নয়।

    আরও পড়ুন - ATK Mohun Bagan : মোহনবাগানের ঘরে ফেরা! ক্লাব মাঠেই অনুশীলন করে ডুরান্ড খেলবে সবুজ মেরুন

    ডান হাতি অফ স্পিনার সুরজ রন্দিভের আন্তর্জাতিক অভিষেক হয় ২০০৯ সালে। মুথাইয়া মুরলীধরণ তখন কেরিয়ারের শেষ দিকে। ফলে রন্দিভের উপর বাজি ধরেছিলেন অরবিন্দ ডি সিলভা, অর্জুন রণতুঙ্গার মতো প্রাক্তন ক্রিকেটাররা। কিন্তু চোটে তাঁর কেরিয়ার বার বার বাধা পেয়েছে। ২০১৬ সালে মাত্র ৩১ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন তিনি।

    খেলা ছাড়ার পরে আর ক্রিকেটের সঙ্গে যোগাযোগ রাখেননি রন্দিভ। দেশ ছেড়ে পরিবার নিয়ে চলে গিয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে বাস চালান তিনি। এক সময় যে হাতের ভেল্কি বুঝতে না পেরে আউট হয়েছেন বড় ব্যাটাররা, সেই হাতই এখন সামলায় স্টিয়ারিং। আইপিএলেও খেলেছেন রন্দিভ।

    ২০১১ সালে তাঁকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। ধোনির দলের হয়ে আটটি ম্যাচ খেলেছিলেন তিনি। নিয়েছিলেন ৬ উইকেট। পরের বছর তাঁকে আর ধরে রাখেনি চেন্নাই। তার পর থেকে আর আইপিএলেও সুযোগ পাননি। তবে অস্ট্রেলিয়া গিয়ে সুখেই সময় কাটছে তার। কোন অভিযোগ নেই।

    উল্টে শ্রীলংকার বর্তমান রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিস্থিতি দেখে শিউরে উঠছেন। ভাগ্যিস পরিবার নিয়ে চলে এসেছিলেন অস্ট্রেলিয়ায়। নাহলে কি যে হত! সুরজ বলছেন এখন আর ক্রিকেট দেখা হয় না। অভিমান আছে কিন্তু অভিযোগ নেই। এভাবেই বাকি জীবনটা কাটিয়ে যেতে চান। ছেলেমেয়েরা ভাল চাকরি করে জীবনে বড় হোক সেটাই এখন লক্ষ্য সুরজের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Melbourne, Sri Lanka

    পরবর্তী খবর