Home /News /sports /
East Bengal- ISL : ভারসাম্যের ফুটবল খেলাই লক্ষ্য ইস্টবেঙ্গল কোচের

East Bengal- ISL : ভারসাম্যের ফুটবল খেলাই লক্ষ্য ইস্টবেঙ্গল কোচের

East Bengal Spanish manager Manolo Diaz prefers playing balancing football . আক্রমনাত্মক ফুটবলে তিনি বিশ্বাসী নন। আবার ডিফেন্সিভ ফুটবল সব সময় সাফল্য দেয়, মানতে রাজি নন। ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ ম্যানুয়াল ডিয়াজ বিশ্বাস করেন আক্রমণ এবং রক্ষণের মধ্যে ভারসাম্য বজায় রেখে খেলার

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: আক্রমনাত্মক ফুটবলে তিনি বিশ্বাসী নন। আবার ডিফেন্সিভ ফুটবল সব সময় সাফল্য দেয়, মানতে রাজি নন। স্প্যানিশ কোচ ম্যানুয়াল ডিয়াজ বিশ্বাস করেন আক্রমণ এবং রক্ষণের মধ্যে ভারসাম্য বজায় রেখে খেলার। অতীত ট্র্যাকরেকর্ড সে কথাই বলে। রিয়াল মাদ্রিদ বি দল এবং হারকিউলিস দলের হয়ে তার ফুটবল স্টাইল একথাই প্রমাণ করে। ইস্টবেঙ্গলের প্রাক্তন স্প্যানিশ কোচ আলেসান্দ্রো গার্সিয়ার থেকে সবকিছু শুনেই তিনি শতাব্দীপ্রাচীন ক্লাবের দায়িত্ব নিয়েছেন। কলকাতায় পৌঁছেই দ্রুত দলের অনুশীলন এবং ডায়েট চার্ট তৈরি করার নির্দেশ দেবেন।

    বিপক্ষ দলগুলো সম্পর্কে তথ্য উঠে গিয়েছে তার ল্যাপটপে। ম্যান ম্যানেজমেন্ট এবং টেকনিক্যাল বিশ্লেষণ, দুটো দিকেই দারুণ সুখ্যাতি রয়েছে তাঁর। তবে ভারতবর্ষ তার কাছে নতুন। হয়তো মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে।আসন্ন আইএসএলে ভাল ফল করার জন্য মরিয়া এস সি ইস্টবেঙ্গল। ইনভেস্টর পাঁচ মাসের জন্য দায়িত্ব নিয়েছে ক্লাবের। অর্থাৎ শুধু আইএসএল। কিন্তু চ্যাম্পিয়ান হওয়ার মতো লক্ষ্য নিয়ে প্রস্তুতি নিয়েছেন কর্তারা।

    গতবার ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছে শতাব্দীপ্রাচীন ক্লাব। বিদেশি বাছাই করা হয়েছে সময় নিয়ে, দেখেশুনে। স্লোভেনিয়ার স্ট্রাইকার আমির, নাইজেরিয়ার ড্যানিয়েল চিমা, ক্রোয়েশিয়ার অ্যান্টোনিও পেরোসেভিচ, ফ্রানজো, ডাচ ড্যারেন সিদোয়েল, শুধু নাম নয়, বর্তমান অবস্থা এবং ফিটনেস যাচাই করে নেওয়া হয়েছে এঁদের। মাঠে নেমে লাল হলুদ সফল হবে কিনা উত্তর দেবে সময়। কিন্তু প্রাক মরশুম প্রস্তুতি সঠিক হতে হবে। অতীতে দেখা গিয়েছে এই জায়গাটা কমতি থেকে গেলে ফুটবলারদের মাঝপথে চোট, আঘাত সমস্যা হয়।

    আরও পড়ুন -RR vs SRH Result : রয়, উইলিয়ামসনের ব্যাটে রাজস্থান বধ হায়দরাবাদের

    ম্যানেজার ম্যানুয়াল অক্টোবরের শুরুতেই কলকাতায় পৌঁছে যাচ্ছেন। ইস্টবেঙ্গল প্রথম কয়েকদিন সম্ভবত কলকাতায় অনুশীলন করে গোয়া রওনা হবে। তবে কোথায় অনুশীলন হবে চূড়ান্ত হয়নি। লাল হলুদের সর্মথকরা অবশ্য আশাবাদী নতুন কোচের হাত ধরে দীর্ঘদিনের ব্যর্থতা কাটিয়ে উঠবে ক্লাব।

    গতবার চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (এটিকে মোহনবাগান) বিরুদ্ধে দুটো সাক্ষাতেই হারতে হয়েছিলএস সি ইস্টবেঙ্গলকে। এবার উল্টোদিকে চাকা ঘোরাতে মরিয়া লাল হলুদ। দেরিতে শুরু করলেও খুব একটা খারাপ দল গড়েনি ইস্টবেঙ্গল। কোচিং স্টাফ বিশ্বমানের। খেলার মাঠে সাফল্য আসবে কিনা উত্তর দেবে সময়।আর নতুন কোচ ম্যানুয়েল তার স্টাইল কত তাড়াতাড়ি ফুটবলারদের রপ্ত করাতে পারেন, তার ওপর নির্ভর করছে অনেক কিছু।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL, SC East Bengal

    পরবর্তী খবর